সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ইসলামিক ফাউন্ডেশন

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ইসলামিক ফাউন্ডেশন, বিসমিল্লাহির রহমানির রাহিম সম্মানিত রোজাদার ব্যক্তিবর্গ আপনাদের জানাই পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা। আপনারা যারা ২০২৪ সালে রমজান মাস পালন করবেন তারা অবশ্যই ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ইন্টারনেটে খোঁজ করিতেছেন। তাই আপনারা যারা এই বছর রমজান মাস পালন করতে চাচ্ছেন তাদের জন্য সুখবর হচ্ছে ইসলামিক ফাউন্ডেশন আপনাদের জন্য সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ প্রকাশ করেছে।

ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ দেখে যারা রোজা করবেন তারা অবশ্যই আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়বেন। আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আপনারা খুব সহজেই জানতে পারবেন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ এবং সেহরি শেষ সময় ২০২৪ আরও জানতে পারবেন আজকের ইফতারের সময় ২০২৪, তাই যে সকল ধর্মপ্রাণ মুসলমান শুদ্ধভাবে রমজান মাস পালন করতে চান তারা অবশ্যই ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ এর ক্যালেন্ডারটি দেখে নিবেন।

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আপনারা জানেন যে বাংলাদেশের একটি মুসলিম প্রধান দেশ তাই প্রতিবছরের মত এ বছরে পবিত্র মাহে রমজানে ধর্মপ্রাণ মুসলমান রোজা রাখিবে। আর যে সকল ধর্মপ্রাণ মুসলমান রোজা রাখিবে তারা সর্বপ্রথম ভোরবেলা সেহরি করবে এবং সারাদিন রোজা রেখে সন্ধ্যাবেলায় ইফতারি করবে। তাই সঠিকভাবে সেহরি এবং ইফতারি করতে হলে অবশ্যই আপনাকে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ প্রয়োজন হবে। তাই আপনাদের প্রয়োজনের কথা মাথায় রেখে এই বছরের সেহেরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করা হলো।

সেহরির শেষ সময় ২০২৪

আপনারা যারা পবিত্র মাহে রমজানে রোজা রাখবেন তাদের অবশ্যই সেহরির শেষ সময় প্রয়োজন হবে। কারণ আপনি যদি সঠিকভাবে রোজা রাখতে চান তাহলে অবশ্যই আপনাকে সঠিক সময়ে ভোর বেলায় সেহরি খেয়ে রোজা রাখতে হবে। তাই আপনারা যারা সঠিকভাবে রোজা রাখতে চান তাদের অবশ্যই সেহরির শেষ সময় এর আগে সেহরি খেতে হবে। তাই আপনারা যারা সেহরির শেষ সময় কখন এই বিষয়ে জানেন না তারা অবশ্যই নিম্নে লিখিত টেবিল থেকে আপনারা সেহরির শেষ সময় দেখে নিবেন।

আজকের ইফতারের সময় ২০২৪

আপনারা যারা রোজা রাখার উদ্দেশ্যে ভোর বেলায় সেহেরি খেয়েছেন তাদের অবশ্যই সন্ধ্যা বেলায় ইফতারের সময় প্রয়োজন হবে। তাই আপনারা ইন্টারনেটে আজকের ইফতারের সময় ২০২৪ অনেকেই খোঁজ করে থাকেন। তাই যে সকল রোজাদার ব্যক্তি ইন্টারনেটে আজকের ইফতারের সময় ২০২৪ খোঁজ করে থাকে তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। এই গুরুত্বপূর্ণ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে প্রকাশ করা হবে আজকের ইফতারের সময় ২০২৪ এর ক্যালেন্ডার।

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ইসলামিক ফাউন্ডেশন

আপনারা অনেকেই জানেন যে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন হচ্ছে এমন একটি সরকারি প্রতিষ্ঠান যা প্রতি বছর রমজান মাসের ক্যালেন্ডার প্রকাশ করে থাকে। আমরা ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশিত সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ অনুযায়ী রমজান মাস পালন করে থাকে। তাই আপনাদের জন্য ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশিত সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ প্রকাশ করা হলো তাই আপনারা প্রকাশিত সেহেরি এবং ইফতারের সময়সূচি দেখে এই বছর রমজান মাস পালন করবেন।

রহমতের ১০ দিন

রমজানতারিখবারসেহরিইফতার
 ০১১২ মার্চমঙ্গলবার৪:৫১ am৬:১০ pm
 ০২১৩ মার্চবুধবার৪:৫০ am৬:১০ pm
 ০৩১৪ মার্চবৃহস্পতিবার৪:৪৯ am৬:১১ pm
 ০৪১৫ মার্চশুক্রবার৪:৪৮ am৬:১১ pm
 ০৫১৬ মার্চশনিবার৪:৪৭ am৬:১২ pm
 ০৬১৭ মার্চরবিবার৪:৪৬ am৬:১২ pm
 ০৭১৮ মার্চসোমবার৪:৪৫ am৬:১২ pm
 ০৮১৯ মার্চমঙ্গলবার৪:৪৪ am৬:১৩ pm
 ০৯২০ মার্চবুধবার৪:৪৩ am৬:১৩ pm
 ১০২১ মার্চবৃহস্পতিবার৪:৪২ am৬:১৩ pm

মাগফেরাতে ১০ দিন

রমজানতারিখবারসেহরিইফতার
১১২২ মার্চশুক্রবার৪:৪১ am৬:১৪ pm
১২২৩ মার্চশনিবার৪:৪০ am৬:১৪ pm
১৩২৪ মার্চরবিবার৪:৩৯ am৬:১৪ pm
১৪২৫ মার্চসোমবার৪:৩৮ am৬:১৫ pm
১৫২৬ মার্চমঙ্গলবার৪:৩৭ am৬:১৫ pm
১৬২৭ মার্চবুধবার৪:৩৬ am৬:১৬ pm
১৭২৮ মার্চবৃহস্পতিবার৪:৩৫ am৬:১৬ pm
১৮২৯ মার্চশুক্রবার৪:৩৪ am৬:১৭ pm
১৯৩০ মার্চশনিবার৪:৩৩ am৬:১৭ pm
২০৩১ মার্চরবিবার৪:৩১ am৬:১৮ pm

নাজাতের ১০ দিন

রমজানতারিখবারসেহরিইফতার
২১০১ এপ্রিলসোমবার৪:৩০ am৬:১৮ pm
২২০২ এপ্রিলমঙ্গলবার৪:২৯ am৬:১৯ pm
২৩০৩ এপ্রিলবুধবার৪:২৮ am৬:১৯ pm
২৪০৪ এপ্রিলবৃহস্পতিবার৪:২৭ am৬:১৯ pm
২৫০৫ এপ্রিলশুক্রবার৪:২৬ am৬:২০ pm
২৬০৬ এপ্রিলশনিবার৪:২৫ am৬:২০ pm
২৭০৭ এপ্রিলরবিবার৪:২৪ am৬:২১ pm
২৮০৮ এপ্রিলসোমবার৪:২৩ am৬:২১ pm
২৯০৯ এপ্রিলমঙ্গলবার৪:২২ am৬:২১ pm
৩০১০ এপ্রিলবুধবার৪:২১ am৬:২২ pm

ইফতার ও সেহরীর সময়সূচী ২০২৪

সম্মানিত মুসলিম ভাই ও বোনেরা আপনারা যারা ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশিত সময়সূচি খোঁজ করিতেছেন তারা নিম্নলিখিত ইসলামিক ফাউন্ডেশন এর সময়সূচি দেখে নিবেন এবং এই সময়সূচি অনুযায়ী এই বছর রমজান মাস পালন করবেন। আপনারা অবশ্যই সঠিক এবং শুদ্ধভাবে রমজান মাস পালন করবেন আল্লাহ তায়ালা সঠিক এবং শুদ্ধভাবে রমজান মাস পালন করলে তাদেরকে আল্লাহ তায়ালা পুরষ্কৃত করবেন। তাহলে চলেন দেখে নেওয়া যাক ইফতার ও সেহরীর সময়সূচী ২০২৪ এর ইসলামিক ফাউন্ডেশন এর ক্যালেন্ডার।

সেহরি ও ইফতারের সময়সূচি

 

সেহরি ও ইফতারের সময়সূচি

সেহরির দোয়া

বাংলায় উচ্চারণঃ নাওয়াইতু আন আছুমা গাদাম মিন শাহরি রমাদান আল মোবারকি ফরদারলাকা ইয়া আল্লাহু  ফাতাকাব্বাল মিন্নী ইন্নাকা আনতাস সামিউল আলিম।

ইফতারের দোয়া

বাংলায় উচ্চারণঃ আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া তাওয়াক্কালতু আলা রিজকিকা ওয়া আফতারতু বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমীন।

আরও পড়ুনঃ ঢাকা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

সর্বশেষ কথাঃ

প্রিয় ধর্মপ্রাণ ভাই ও বোনেরা আপনারা যারা রমজান মাসে রোজা করিবেন তারা অবশ্যই রোজা করার পাশাপাশি পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন। আর সঠিকভাবে রমজান মাস পালন করতে হলে অবশ্যই আপনাকে ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ এর ক্যালেন্ডার প্রয়োজন হবে তাই আপনারা আমার এই ওয়েবসাইটের মাধ্যমে প্রতিদিন ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ দেখে নিবেন।

Leave a Comment