ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা ২০২৪

ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা, বর্তমান সময়ের ময়মনসিংহ বাসীর কাছে সবচাইতে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হচ্ছে ট্রেন। প্রতিদিন হাজার হাজার যাত্রী ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেনে চলাচল করে। তাই আপনারা যারা ময়মনসিংহ থেকে ঢাকা টেনে ভ্রমণ করতে চান তারা সঠিক ওয়েবসাইটে এসেছে। কারণ আমার এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করবো ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা।

যদি আপনি ময়মনসিংহ রেল স্টেশন থেকে কমলাপুর রেলস্টেশনে যোগাযোগ করতে চান তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি। কারণ প্রতিটি ট্রেন নির্দিষ্ট সময়ে ময়মনসিংহ রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। তাই আপনারা যদি ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি না জানেন তাহলে সঠিক সময় ময়মনসিংহ থেকে ঢাকা যোগাযোগ করতে পারবেন না। তাই অবশ্যই আপনাকে জানতে হবে বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের প্রকাশিত ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা।

ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি

আপনারা অনেকেই জানেন না ময়মনসিংহ রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে কতগুলো ট্রেন চলাচল করে। তাই আপনাদেরকে জানিয়ে দিব ময়মনসিংহ রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে কতগুলো ট্রেন চলাচল করে। বর্তমানে ময়মনসিংহ রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ৭টি আন্তঃনগর ট্রেন চলাচল করে।তাই যে সকল সম্মানিত যাত্রীগণ ময়মনসিংহ টু ঢাকা ট্রেনে চলাচল করবেন তারা অবশ্যই এই আন্তঃনগর ট্রেনগুলো সময়সূচী জেনে নিবেন। বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত আন্তঃনগর ট্রেনের সময়সূচী নিম্নে প্রকাশ করা হলো।

ট্রেনের নামট্রেন নম্বরছাড়ার সময়পৌঁছানোর সময়ছুটির দিন
মোহনগঞ্জ এক্সপ্রেস79001:25 AM04:20 AMশুক্রবার
যমুনা এক্সপ্রেস74604:30 AM07:00 AMনাই
ব্রহ্মপুত্র এক্সপ্রেস74408:55 AM11:55 AMনাই
হাওর এক্সপ্রেস77810:25 AM12:40 PMবৃহস্পতিবার
তিস্তা এক্সপ্রেস70805:06 PM08:25 PMসোমবার
অগ্নিবিনা এক্সপ্রেস73608:48 PM11:50 PMনাই

জামালপুর এক্সপ্রেসঃ আপনারা অনেকেই হয়তো জানেন বর্তমানে টাঙ্গাইলের বঙ্গবন্ধু পূর্ব রেল স্টেশনের কাজ চলিতেছে তাই জামালপুর এক্সপ্রেস ট্রেনটিকে জামালপুর থেকে ময়মনসিংহ হয়ে ঢাকার উদ্দেশ্যে চালু রেখেছে। জামালপুর এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ রেল স্টেশন থেকে রাত ৭ঃ৫৮ মিনিটে ঢাকা কমলাপুর রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ২ ঘন্টা ৪২ মিনিট যাত্রা করে ঢাকা গিয়ে পৌঁছায়।

ময়মনসিংহ থেকে ঢাকা মেইল ট্রেনের সময়সূচী

আপনারা অনেকেই জানেন হয়তো বর্তমানে ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশ্যে বেশ কিছু মেইল ট্রেন চলাচল করে যেমন ঈশা খান এক্সপ্রেস (৪০), মহুয়া এক্সপ্রেস (৪৪), দেওয়ানগঞ্জ এক্সপ্রেস (৪৮), বালাকা কমিউটর (৫০), জামালপুর কমিউটর (৫২), ভাওয়াল এক্সপ্রেস(৫৬) তাই আপনারা যারা এই মেইল ট্রেনগুলোতে চলাচল করবেন তারা অবশ্যই নিম্নলিখিত সময়সূচি অনুযায়ী চলাচল করবেন।

ট্রেনের নামছাড়ায় সময়পৌছানোর সময়ছুটির দিন
ঈশা খান এক্সপ্রেস (৪০)12:00PM11:00 PMনাই
মহুয়া এক্সপ্রেস (৪৪)05:22 PM11:25 PMনাই
দেওয়ানগঞ্জ এক্সপ্রেস (৪৮)03:33 PM07:15 PMনাই
বালাকা কমিউটর (৫০)01:45 PM05:25 PMনাই
জামালপুর কমিউটর (৫২)07:30 AM11:15 AMনাই
ভাওয়াল এক্সপ্রেস (৫৬)05:30 AM11:45 AMনাই

আরও পুড়ুনঃ ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ময়মনসিংহ টু ঢাকা ট্রেন ভাড়া

বাংলাদেশ রেল মন্ত্রণালয় সকল শ্রেণী পেশার মানুষের কথা বিবেচনা করে ময়মনসিংহ থেকে ঢাকা ট্রেনের ভাড়া নির্ধারণ করেছে। তাই আপনারা যারা ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা জানতে চাচ্ছেন তারা নিম্ন লিখিত লিস্ট থেকে ভাড়ার তালিকা দেখে নিন।

আসনের শ্রেণীটিকেট মূল্য
২য় শ্রেণী সাধারণ৪৫ টাকা
২য় শ্রেণী মেইল৫০ টাকা
কমিউটার৬০ টাকা
সুলভ৭০ টাকা
শোভন১২০ টাকা
শোভন চেয়ার১৪০ টাকা
১ম শ্রেণী চেয়ার২১৫ টাকা
স্নিগ্ধা২৭১ টাকা
১ম শ্রেণী কেবিন২৮০ টাকা
এসি সিট৩২২ টাকা
এসি কেবিন৪৮৩ টাকা

সর্বশেষ কথাঃ

সম্মানিত পাঠক আশা করি আপনারা মনোযোগ সহকারে আমার এই পুরো আর্টিকেলটি পড়েছেন। আমার এই আর্টিকালের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা। আপনাদের যদি এই বিষয়ে আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে আমাকে জানাবেন আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

3 thoughts on “ময়মনসিংহ টু ঢাকা ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা ২০২৪”

  1. শ্রীপুর, গাজীপুর কয়টার সময়ে ট্রেন পাওয়া যাবে ??

    Reply
    • আপনি ধৈর্য সহকারে পুরো পোষ্টটি পড়ুন তাহলেই জানতে পারবেন ময়মনসিংহ হতে কমলাপুরের উদ্দেশ্যে কখন ট্রেনগুলো ছাড়ে।

      Reply

Leave a Comment