নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

4/5 - (1 vote)

নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, আপনি কি নরসিংদী থেকে ঢাকা ট্রেনের মাধ্যমে যেতে চাচ্ছেন? বা নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা কত সেই সম্পর্কে। যদি সব তথ্য জানতে চান তাহলে অবশ্যই পুরো পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

নরসিংদী থেকে ঢাকা জেলা কাছে হওয়ার কারণে বর্তমানে সবাই ট্রেনের মাধ্যমে চলাচল করে। তার কারণ হচ্ছে অন্য যানবাহনের থেকে ট্রেনে চলাচল অনেক নিরাপদ এবং আরামদায়ক। ট্রেনের মাধ্যমে অল্প টাকায় নরসিংদী থেকে ঢাকা যাতায়াত করা যায়। এছাড়াও ট্রেনের ভিতরে বিভিন্ন রকম সুযোগ-সুবিধা রয়েছে যার কারণে দিন দিন যাত্রীদের পছন্দের তালিকায় শীর্ষ হয়ে উঠেছে ট্রেন ভ্রমণ।

নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী

নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, আপনারা অনেকেই হয়তো জানেন না নরসিংদী থেকে ঢাকার উদ্দেশ্যে কয়েকটি আন্তঃনগর চলাচল করে? বর্তমানে নরসিংদী থেকে ঢাকার উদ্দেশ্যে ৭টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এই আন্তঃনগর ট্রেনগুলোর মধ্যে বেশ কয়েকটি ট্রেনের সাপ্তাহিক বন্ধ রয়েছে। তাই আপনাকে জানতে হবে এই আন্তঃনগর ট্রেনগুলোর সাপ্তাহিক বন্ধ কখন।  তাই আপনারা যারা ঢাকা টু নরসিংদী ট্রেনে চলাচল করবেন তাদের অবশ্যই সঠিক নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী জানতে হবে না হলে আপনি সঠিকভাবে ঢাকা টু নরসিংদী ট্রেনে চলাচল করতে পারবেন না। নরসিংদী থেকে ঢাকার উদ্দেশ্যে যে সকল আন্তঃনগর ট্রেন চলাচল করে সেই সকল ট্রেনের সময়সূচী নিচে টেবিল আকার দেওয়া হলো।

ট্রেনের নামছাড়ার সময়পৌঁছানোর সময়ছুটির দিন
এগারো সিন্ধুর প্রভাতী (738)09:04 AM10:30 AMনাই
উপকূল এক্সপ্রেস (711)10:07 AM11:20 AMবুধবার
চট্টলা এক্সপ্রেস (801)11:00 AM12:10 PMশুক্রবার
কালনি এক্সপ্রেস (774)11:42 AM01:00 PMশুক্রবার
এগারো সিন্ধুর গোধূলি (750)03:27 PM04:45 PMবুধবার
মোহনগঞ্জ এক্সপ্রেস (790)05:30 PM06:40 PMশুক্রবার
কিশোরগঞ্জ এক্সপ্রেস (782)06:30 PM 07:55 PMসোমবার

নরসিংদী থেকে ঢাকা মেইল ​​এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনারা যারা কম খরচে নরসিংদী থেকে ঢাকা চলাচল করবেন তাদের জন্য বাংলাদেশ রেল মন্ত্রণালয় মেইল এক্সপ্রেস চালু করেছে। মেইল এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে আপনারা খুব সহজেই নরসিংদী থেকে ঢাকা চলাচল করতে পারবেন। তাই বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত নরসিংদী থেকে ঢাকা মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী আপনাদের জন্য প্রকাশ করা হলো। তাহলে আর দেরি না করে মেইল এক্সপ্রেস ট্রেনগুলো সময়সূচী দেখে নিন।

ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
ঢাকা মেইল ​​(০১)নাই০৫ঃ০৭০৬ঃ৫৫
কর্ণফুলী এক্সপ্রেস (০৩)নাই১৭ঃ৪৭১৯ঃ৪৫
সুরমা মেইল ​​(১০)নাই০৬ঃ২৫০৯ঃ১৫
ঢাকা এক্সপ্রেস (১১)নাই০৩ঃ০৫০৬ঃ৪০
তিতাস এক্সপ্রেস (৩৩)নাই০৬ঃ৪৪০৮ঃ৩০
তিতাস যাত্রী (৩৫)নাই১৩ঃ৪৩১৫ঃ১৫
ঈশা খান এক্সপ্রেস (৪০)নাই১৯ঃ১২২৩ঃ০০
চট্টলা এক্সপ্রেস (৬৭)মঙ্গলবার১৪ঃ২৬১৫ঃ৫০
কুমিল্লা যাত্রী (৮৯)সোমবার১০ঃ০০১২ঃ৫০

নরসিংদী টু ঢাকা ট্রেনের ভাড়া

যে সকল সম্মানিত যাত্রীগণ নরসিংদী থেকে ঢাকা আন্তঃনগর ট্রেন বা মেইল ট্রেনের চলাচল করবেন তাদের অবশ্যই জানতে হবে নরসিংদী টু ঢাকা ট্রেনের ভাড়া। কারণ আপনি যদি ননরসিংদী টু ঢাকা ট্রেনের ভাড়া কত টাকা সেই সম্পর্কে না জানেন তাহলে আপনি সঠিক মূল্য টিকিট ক্রয় করতে পারবেন না। তাই ট্রেনে চলাচল করার আগে অবশ্যই আপনাকে জেনে নিতে হবে নরসিংদী টু ঢাকা ট্রেনের ভাড়া কত টাকা সেই সম্পর্কে। আপনাদের জন্য নিম্নে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত নরসিংদী টু ঢাকা ট্রেনের ভাড়া প্রকাশ করা হলো।

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন৬০ টাকা
শোভন চেয়ার৭০ টাকা
প্রথম আসন১০৪ টাকা
প্রথম বার্থ১৪৪ টাকা
স্নিগ্ধা চেয়ার১৩৩ টাকা
এসি সিট১৫৬ টাকা
এসি বার্থ২৩৬ টাকা

নরসিংদী থেকে ঢাকার কত কিলোমিটার দূরত্ব

যে সকল সম্মানিত যাত্রীগণ নরসিংদী থেকে ট্রেনের মাধ্যমে ঢাকা চলাচল করে কিন্তু তারা জানে না নরসিংদী থেকে ঢাকার দূরত্ব কত কিলোমিটার। বর্তমানে নরসিংদী থেকে ঢাকার দূরত্ব হচ্ছে ৪৫ কিলোমিটার। তাই আপনারা যারা নরসিংদী থেকে ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তাদের সময় লাগবে ১ ঘন্টা ১০ মিনিট থেকে ১ ঘন্টা ৩০ মিনিট পর্যন্ত।

আরও পড়ুনঃ ঢাকা থেকে নারায়ণগঞ্জ ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

সর্বশেষ কথাঃ 

ঢাকার পার্শ্ববর্তী জেলা হওয়ার কারণে নরসিংদী থেকে অনেকগুলো ট্রেন ঢাকার উদ্দেশ্যে চলাচল করে। তাই যে সকল সম্মানিত যাত্রীগণ নরসিংদী থেকে ঢাকা চলাচল করবেন তারা অবশ্যই ট্রেনের মাধ্যমে চলাচল করবেন। তার নরসিংদী রেলস্টেশন থেকে প্রতি ঘন্টায় ঢাকার উদ্দেশ্যে ট্রেন ছেড়ে আসে। বাংলাদেশের একমাত্র নিরাপদ এবং আরামদায়ক যানবাহন হচ্ছে ট্রেন। তাই আপনারা অবশ্যই নরসিংদী থেকে ঢাকা ট্রেনের মাধ্যমে চলাচল করবেন।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারলেন নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং নরসিংদী টু ঢাকা ট্রেন ভাড়া কত টাকা সেই তথ্য। যদি আজকের এই আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা আপনাদের পরিচিত পরিজনের সাথে আর্টিকেলটি শেয়ার করুন। বিভিন্ন রোডের ট্রেনের ভাড়া এবং সময়সূচী জানতে অবশ্যই আমার ওয়েবসাইটের সাথেই থাকবেন।

Leave a Comment