টাংগাইল টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

Rate this post

সম্মানিত রেল যাত্রী আপনাদের সবাইকে জানাই আমার এই ওয়েবসাইটে স্বাগতম আজকে আমরা আলোচনা করবো টাংগাইল টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা। টাঙ্গাইল জেলার অনেক ছাত্র ছাত্রী রাজশাহী ভার্সিটিতে লেখাপড়া করে সেই সুবাদে অনেক যাত্রী টাঙ্গাইল থেকে রাজশাহী চলাচল করে। আপনারা যারা টাঙ্গাইল থেকে রাজশাহী যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই পোস্টটি।

টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশে কখন কোন ট্রেন ছাড়ে এবং কত টাকা ভাড়া সমস্ত তথ্য এই পোষ্টের মাধ্যমে আলোচনা করা হবে। আশা করি আমার এই পোষ্টের মাধ্যমে আপনারা টাংগাইল টু রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পূর্ণরূপে দেখতে পারবেন। টাঙ্গাইল থেকে রাজশাহী পর্যন্ত চলাচল করে তিনটি বাংলাদেশ রেলের তিনটি আন্তঃনগর ট্রেন। ট্রেনগুলো বাংলাদেশের খুব জনপ্রিয় আন্তঃনগর ট্রেন। ট্রেনগুলোর নাম হল সিল্ক সিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, ধুমকেতু এক্সপ্রেস।

টাংগাইল টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশ্যে যে সকল আন্তঃনগর ট্রেন চলাচল করে সেই সকল ট্রেনের সময়সূচি জানাটা খুব জরুরী  কারণ সময়সূচি না জানা থাকলে কখন কোন ট্রেন টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় জানা সম্ভব নয়।

তাই আমাদের আগে জানতে হবে টাঙ্গাইল থেকে কখন কখন আন্তঃনগর ট্রেন গুলো রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশ্যে যে সকল ট্রেন চলাচল সেই সকল ট্রেনের সময়সূচি আপনাদের সামনে তুলে ধরলাম।

টাঙ্গাইল থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী

টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশ্যে তিনটি আন্তঃনগর ট্রেন চলাচল করে বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় থেকে টাঙ্গাইল টু রাজশাহীর চলাচলকৃত আন্তঃনগর ট্রেনগুলোর একটি সময়সূচি প্রকাশ করেছে যে সময়সূচী অনুযায়ী আমরা সুন্দরভাবে একটি টেবিল তৈরি করেছি।

টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশ্যে যাত্রা করতে হলে অবশ্যই সময়সূচী জানা খুব  প্রয়োজন  তো সম্মানিত যাত্রীগণ চলন আমার এই পোস্টের মাধ্যমে দেখে নেই টাঙ্গাইল টু রাজশাহী ট্রেনের সময়সূচি।

আরও পড়ুনঃ টাংগাইল টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

পদ্মা এক্সপ্রেস-৭৫৯

রাজশাহী জেলার পদ্মা নদীর উৎপত্তিস্থল তাই এই জেলার নদীর নামে পদ্মা এক্সপ্রেস ট্রেনটির নামকরণ হয়েছে বাংলাদেশের বিলাসবহুল একটি ট্রেন হচ্ছে পদ্মা এক্সপ্রেস ট্রেন। টাঙ্গাইল রেলস্টেশন থেকে রাজশাহী রেলওয়ে স্টেশন এর উদ্দেশ্যে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন চলাচল করে।

পদ্মা এক্সপ্রেস ট্রেনটি টাঙ্গাইল ঘারিন্দা রেলস্টেশন থেকে রাত ০১ঃ০৫ মিনিটে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় এবং ৩ ঘন্টা ২৫ মিনিট সময় নিয়ে রাজশাহী রেলস্টেশনে পৌঁছায় বর্তমানে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক বন্ধ হচ্ছে মঙ্গলবার তাই মঙ্গলবার ব্যতীত প্রতিদিন টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশে চলাচল করে।

সিটের আসন          টিকিটের মূল্য

শোভন চেয়ার          ২৫৫ টাকা

স্নিগ্ধা                        ৪৮৯ টাকা

এসি বার্থ                  ৮৮০ টাকা

পদ্মা এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার।

ধুমকেতু এক্সপ্রেস-৭৬৯

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি টাঙ্গাইল বাসির জন্য অনেক জনপ্রিয় একটি ট্রেন কারণ এই ট্রেনটি সকালবেলায় রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় এই জন্য এই ট্রেনটি টাঙ্গাইল জেলার রাজশাহী ভার্সিটির ছাত্র-ছাত্রীদের কাছে খুব একটি জনপ্রিয় ট্রেন।

ধূমকেতু এক্সপ্রেস ট্রেন হচ্ছে একটি আন্তঃনগর পরিবহন টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশে সকাল ৮ঃ০০ টায় ছেড়ে যায় এবং ৩ ঘন্টা ৪৫ মিনিট সময় নিয়ে রাজশাহী রেলস্টেশনে গিয়ে পৌঁছায়। বর্তমানে ধূমপাতা এক্সপ্রেস ট্রেনটি শুধুমাত্র শুক্রবারে সাপ্তাহিক বন্ধ তাই শুক্রবার ব্যতীত টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশে প্রতিদিন চলাচল করতে পারবেন।

সিটের আসন            টিকিটের মূল্য

শোভন চেয়ার           ২৫৫ টাকা

স্নিগ্ধা                         ৪৮৯ টাকা

এসি সিট                    ৫৮৭ টাকা

ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক বন্ধ হলেও শুক্রবার।

সিল্কসিটি এক্সপ্রেস-৭৫৩

বর্তমানে টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশ্যে সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে এই ট্রেনটি  আন্তঃনগর পরিবহন তাইটাঙ্গাইল বাসির কাছে খুব জনপ্রিয় একটি রেল সেবা। আপনারা যারা টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশে চলাচল করবেন তারা সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনটি ব্যবহার করতে পারেন।

টাঙ্গাইল ঘারিন্দা রেলস্টেশন থেকে প্রতিদিন বিকাল ০৫ঃ০০ টায় রাজশাহী রেলস্টেশনের উদ্দেশ্যে সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায় এবং ৩ ঘণ্টা ৩৬ মিনিট পরে রাজশাহী রেল স্টেশনে গিয়ে পৌঁছায়। বর্তমানে সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে রবিবার তাই রবিবার ব্যতীত টাঙ্গাইল থেকে প্রতিদিন রাজশাহীর উদ্দেশে ট্রেনটি চলাচল করে।

সিটের আসন            টিকিটের মূল্য

শোভন চেয়ার           ২৫৫ টাকা

স্নিগ্ধা                         ৪৮৯ টাকা

এসি সিট                   ৫৮৭ টাকা

সিল্ক সিটি এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হলো রবিবার।

সর্বশেষ কথাঃ

টাঙ্গাইল থেকে রাজশাহীর উদ্দেশে যে সকল ট্রেন চলাচল করে সবগুলো ট্রেনের লিস্টের ওয়েবসাইটের মাধ্যমে পোস্টটা করে দিয়ে দেওয়া হলো  আপনাদের যদি কোন জিজ্ঞাসা বা কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন।

আমি আপনাদের সমস্ত প্রশ্নর উত্তর দেওয়ার চেষ্টা করব আরেকটি কথা বর্তমানে রেল মন্ত্রণালয়ের নতুন নিয়মে অনুযায়ী এনআইডি কার্ড দিয়ে একটি একাউন্ট করে নিবেন নিচের এই ঠিকানায় থেকে https://eticket.railway.gov.bd তাহলেই রেলের টিকিট ক্রয় করতে পারবেন।

2 thoughts on “টাংগাইল টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪”

  1. ২/৩ ফেব্রুয়ারী টাঙ্গাইল থেকে রাজশাহী যাবে এমন কোনো ট্রেনের দুটো টিকিট পাওয়া যাবে কি?

    Reply
    • আমাদের এই ওয়েবসাইট থেকে টিকিট সম্পর্কিত কোন প্রশ্নের উত্তর দেওয়া হয় না আপনি অনলাইনে টিকিট চেক করতে পারেন।

      Reply

Leave a Comment