আজকের রডের দাম কত টাকা 14-06-2024

আজকের রডের দাম কত টাকা, বর্তমানে বাংলাদেশের ডলারের দাম বৃদ্ধি পাওয়ার কারণে নির্মাণ শিল্পের বিভিন্ন কাঁচামালের দাম আরো বৃদ্ধি পেয়েছে। সেই সাথে নির্মাণ শিল্পের অন্যতম একটি কাঁচামাল হচ্ছে রড। বর্তমান সময়ের বাংলাদেশে অনেক উন্নয়নমূলক কাজ হচ্ছে যেখানে প্রচুর পরিমাণ রড প্রয়োজন হয়। বিভিন্ন সেতু এবং বড় বড় বিল্ডিং করতে রডের কোন বিকল্প নেই। বর্তমান বাজারে প্রায় সকল ব্র্যান্ডের রডের দাম প্রায় ৯৬ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ ২ হাজার টাকা পর্যন্ত প্রতি টন বিক্রি হচ্ছে।

বর্তমান সময়ে বাংলাদেশের শীর্ষ রড কোম্পানিগুলোর বৃদ্ধি পেয়েছে। কিন্তু বর্তমানের তুলনায় এর আগে কখনোই এত টাকা রডের মূল্যবৃদ্ধি হয় নাই। রড তৈরিতে কাঁচামাল প্রয়োজন হয় সেই কাঁচামাল বিদেশ থেকে আমদানি করতে হয় তাই ডলারের দাম বৃদ্ধি পাওয়ার ফলে রডের দামও বৃদ্ধি পেয়েছে। অর্থ বিভিন্ন কোম্পানির উৎপাদন খরচ বৃদ্ধি পাওয়ার ফলে বাংলাদেশে রডের দাম বৃদ্ধি পেয়েছে। আপনি যদি উন্নত মানের বাসা বাড়ি এবং সেতু ফ্লাইওভার করতে চান তাহলে অবশ্যই আপনাকে উন্নতমানের রড ব্যবহার করতে হবে।

আপনারা যারা দোকান থেকে রড কিনবেন তারা অবশ্যই আজকের রডের দাম কত টাকা সে সম্পর্কে জেনে নেওয়ার চেষ্টা করবেন। তাই আজকে আপনাদের মাঝে বিভিন্ন কোম্পানির রডের দাম সম্পর্কে সুন্দরভাবে আলোচনা করব। এই আলোচনার মাধ্যমে আপনারা জানতে পারবেন আজকের রডের দাম কত টাকা এবং এক কেজি রড বর্তমান বাজারে কত টাকা করে বিক্রি হচ্ছে। আরো জানতে পারবেন বিভিন্ন কোম্পানির আজকের রডের বাজার মূল্য।

রডের দাম ২০২৪

আজকের রডের দাম কত টাকা, বর্তমানে আমরা সকলেই জানি যে নির্মাণ সামগ্রীর ক্ষেত্রে রোড একটি গুরুত্বপূর্ণ উপাদান কোন শক্তিশালী বিল্ডিং এবং সেতু করতে হলে অবশ্যই আমাদের রড প্রয়োজন হবে। যেহেতু রডের দাম যতই হোক না কেন অবশ্যই আমাদের রড ক্রয় করতে হবে। পূর্বের অংশে আমরা জেনেছি রড তৈরির কাঁচামালের বৃদ্ধি পাওয়ার কারণ অর্থাৎ কোম্পানির কি কারণে রড উৎপাদনে খরচ বেড়ে গেছে সে সম্পর্কে। বর্তমান সময়ে আপনি নির্মাণ সামগ্রী করেন না কেন আপনাকে অতিরিক্ত মূল্য পরিশোধ করতে হবে কারণ ডলারের দাম বৃদ্ধি পেয়েছে।

বর্তমান বাজারে আপনি যদি উন্নত মানের রড কিনতে যান তাহলে আপনাকে অবশ্যই প্রতি কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেশি গুনতে হবে কারণ আগের বাজার দর ছিল ৮০ থেকে ৮৫ টাকা কিন্তু এখন বর্তমানে প্রতি কেজি রডের দাম ৯৬ থেকে ১০১ টাকা পর্যন্ত পৌছেছে। পূর্বের রড উৎপাদনে যে পরিমাণ খরচ হতো বর্তমানে রড উৎপাদনে খরচ বেশি হওয়ার কারণে মূল্য কিছুটা বেড়েছে।

আজকের রডের দাম কত টাকা

আজকের রডের দাম কত টাকা, কিছুদিন আগেও রডের প্রতি কেজির দাম ছিল ৮৫ থেকে ৯০ টাকা কিন্তু বর্তমানে ডলারের মূল্য বৃদ্ধির কারণে এবং বিশ্ববাজারে অর্থনৈতিক অবস্থা খারাপ হওয়ার কারণে বর্তমানে রডের উৎপাদন খরচ অনেকটাই বেড়েছে এর জন্য বর্তমানে বাংলাদেশে রডের দাম বৃদ্ধি পেয়েছে। কারণ প্রতিটা কোম্পানির একটি সর্বনিম্ন উৎপাদন খরচ আছে সেই খরচ এবং কোম্পানি পরিচালনার বিভিন্ন খরচ হিসাব করে রডের একটি দাম নির্ধারিত হয়।

গত এক বছর আগেও রডের দাম ছিল ৮৫ টাকা থেকে ৯০ টাকা কেজি কিন্তু বর্তমানে অনেকেই অনলাইনে জানতে চায় আজকের রডের দাম কত টাকা এই সম্পর্কে? তাই আপনাদেরকে জানাবো আজকের রডের দাম কত টাকা সেই সম্পর্কে। আজকে প্রতি কেজি রডের দাম বিক্রি হচ্ছে ৯৬ টাকা থেকে ১০২ টাকা কেজিতে। এক বছর আগেও এই রোডের দাম ৮৫ টাকা থেকে ৯০ টাকা কেজির মধ্যে ছিলো। তাই বর্তমানে এক কেজি রডে মিনিমাম ১০ টাকা থেকে ১২ টাকা পর্যন্ত রডের দাম বৃদ্ধি পেয়েছে।

bsrm রডের আজকের দাম

বাংলাদেশের সবচাইতে বড় রড কোম্পানির গুলোর মধ্যে সেরা এবং অন্যতম রড কোম্পানি হচ্ছে বিএসআরএম। অন্যতম বড় এবং সেরা কোম্পানি হওয়ার কারণে অন্যান্য রড কোম্পানির থেকে  বিএসআরএম রড কোম্পানির দাম একটু বেশি। বড় বড় বিল্ডিং এবং দালান কোটা করতে সবাই সাধারণত বিএসআরএম রড ব্যবহার করে থাকে।

BSRM ১ কেজি রডের দাম ৪ থেকে ৬ টাকা মূল্য বৃদ্ধি হয়েছে। দুই থেকে তিন মাস আগেও ১ টন BSRM রডের দাম ছিলো ৯৮,০০০ টাকা। কিন্তু বর্তমানে ডলারের দাম বৃদ্ধি পাওয়ার কারণে ১ টন BSRM রডের দাম ১০২,০০০ টাকা । তাই বর্তমানে ১ কেজি রডের দাম ১০২ টাকা করে কারণ ১ টন সমান সমান ১ হাজার কেজি।

যোগাযোগের ঠিকানাঃ  
ঠিকানাঃ Ali Mansion, 1207/ 1099,
Sadarghat Road, Chattogram, Bangladesh
মোবাইলঃ +88 02 3333 54901 – 10
ইমেইলঃ [email protected]
ফেসবুকঃ https://web.facebook.com/bsrmbangladesh
ওয়েবসাইটঃ https://bsrm.com/

ksrm রডের আজকের দাম

আপনারা জানেন যে বাংলাদেশের বর্তমানে বেশ কয়েকটি উন্নত মানের রড কোম্পানি রয়েছে তার মধ্যে একটি উন্নত মানের রড কোম্পানির ksrm রড কোম্পানি। বর্তমানে ksrm রড কোম্পানির এক টন রডের দাম হচ্ছে ৯৫-৯৬ হাজার টাকা অর্থাৎ ১ কেজি রডের দাম ৯৫-৯৬ টাকা এবং ১০০ কেজি রডের দাম ৯ হাজার ৫০০-৬০০ টাকা।

যোগাযোগের ঠিকানাঃ  
ঠিকানাঃ  Land View Commercial Tower
(5th Floor, Gulshan North Ave, Dhaka 1212
মোবাইলঃ 02-8881831
ওয়েবসাইটঃ  https://www.ksrm.com.bd/

aks রডের আজকের দাম

আপনি যদি খুব ভালো মানের রড খুজে থাকেন তাহলে অবশ্যই আপনাকে A K S রড কিনতে হবে কারণ বর্তমান সময়ের শুধুমাত্র A K S কোম্পানি উন্নত মানের রড তৈরি করে। কেননা বাংলাদেশের অন্যতম সেরা এই কোম্পানির রড। আবুল খায়ের স্টিল বাংলাদেশের রড শিল্পে অন্যতম শীর্ষস্থানীয় কোম্পানি। তাই আপনারা যারা aks রডের আজকের দাম জানতে চাচ্ছেন তারা জেনে নিন A K S রড কোম্পানির ১ টন রডের দাম হচ্ছে ৯৬,৫০০ হাজার টাকা।

যোগাযোগের ঠিকানাঃ 
ঠিকানাঃ Navana FS Cosmo,
Level11, Plot 4/B Rd 94, Dhaka 1212
মোবাইলঃ 01981-309077
ফেসবুকঃ  https://web.facebook.com/people/AKS-TMT-STEEL
ওয়েবসাইটঃ  www.abulkhairsteel.com

gph রডের আজকের দাম

G P H ইস্পাত, বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যান্ডের মধ্যে একটি। বর্তমানে G P H কোম্পানির ১ টন রডের দাম হচ্ছে ৯৮ হাজার টাকা এবং প্রতি কেজি হিসাব করলে ১ কেজি রডের দাম পরে ৯৮ টাকা এবং ১০০ কেজি রডের দাম পরে ৯ হাজার ৮০০ টাকা।

যোগাযোগের ঠিকানাঃ 
ঠিকানাঃ Hamid Tower, 24 Gulshan C/A,
Circle-2-3rd & 11-th-floor-Dhaka, 1212
মোবাইলঃ 02-9840177
ইমেইলঃ [email protected]
ওয়েবসাইটঃ https://www.gphispat.com.bd/

সর্বশেষ কথা

আশা করি আজকের পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন আজকের রডের দাম কত টাকা সেই সম্পর্কে এবং আরো জানতে পেরেছেন বিভিন্ন কোম্পানির রডের দাম। আপনারা যারা আজকের রডের দাম কত টাকা আপডেট পেতে চান তারা অবশ্যই প্রতিদিন আমার ওয়েবসাইট ভিজিট করবেন কারণ আমি প্রতিদিন আপনাদের আপডেট রডের দাম জানিয়ে দিবো।

2 thoughts on “আজকের রডের দাম কত টাকা 14-06-2024”

Leave a Comment