মৃত্যু নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি, কবিতা, কিছু কথা

মৃত্যু নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি, কবিতা, কিছু কথা, আমাদের জীবনে প্রতিটি মানুষের কাছে মৃত্যু হচ্ছে সব থেকে কঠিনতম সত্য কথা। মৃত্যু হচ্ছে মানুষের জীবনের এমন একটি নির্মম বাস্তব বিষয় যা আমাদের মেনে নেওয়া খুব কষ্টকর। তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আলোচনা করব মৃত্যু নিয়ে স্ট্যাটাস ক্যাপশন উক্তি কবিতা এবং কিছু কথা নিয়ে। 

প্রিয়জনের মৃত্যুতে আমরা যে আঘাত পাই সেই আঘাতের কষ্ট দুঃখ কখনোই সইতে পারি না। আমরা জানি এই পৃথিবীর প্রতিটা মানুষের মৃত্যু জীবনের অবিচ্ছেদ্য একটি অংশ। কিন্তু তারপরেও কিছু কিছুআপন মানুষের মৃত্যুতে আমাদেরকে চূড়ান্তভাবে শোকে ফেলে দেয়। কাছের মানুষের মৃত্যুর পরে যে শূন্যতা আমাদের মাঝে অনুভব হয় সেই শূন্যতা সারাটা জীবন আমাদের বয়ে বেড়াতে হয়। 

মৃত্যু নিয়ে স্ট্যাটাস

এই পৃথিবীতে প্রতিটি মানুষের জন্মের জন্য নির্দিষ্ট একটি সময় আছে কিন্তু মৃত্যুর জন্য নির্দিষ্ট কোন সময় নেই। আমাদের পৃথিবীর আলো দেখার জন্য ১০ মাস ১০ দিন মায়ের গর্বে থাকতে হয়। এই  ১০ মাস ১০ দিন মায়ের গর্ভ থাকার পরে আমরা পৃথিবীর আলো দেখতে পারি।

জন্মগ্রহণের নির্দিষ্ট একটি সময় আছে কিন্তু মৃত্যুর জন্য কোন নির্দিষ্ট সময় নেই  মৃত্যু যে কোন সময় যে কোন জায়গাই হতে পারে। পৃথিবীতে জন্মের সিরিয়াল আছে কিন্তু মৃত্যুর কোন সিরিয়াল নেই।

তাই আমাদের আপনজনের মৃত্যু হলে আমরা অনেক কষ্ট পেয়ে থাকি। তাই আপনারা যারা মৃত্যু নিয়ে স্ট্যাটাস খোঁজ করতেছেন তারা অবশ্যই আমার স্ট্যাটাস গুলো পড়বে।

  • মৃত্যুর দরজা সব সময় খোলা থাকে কখনো বন্ধ করার মতন কোন উপায় থাকে না।_ দানিয়াল ডেফো
  • পৃথিবীতেমৃত্যুর মতো সত্য আর আশার মতো মিথ্যা নেই। — হযরত আলী রাঃ
  • মানুষ যদি প্রতিটি মৃত মানুষের আর্তনাদ দেখতে এবং শুনতে পেত, তাহলে মানুষ মৃত মানুষের জন্য কান্না না করে নিজের জন্য কান্না করত । — হযরত মোঃ (সাঃ)
  • মৃত্যু কি সহজ, কি নিঃশব্দে আসে অথচ মানুষ চিরকালই জীবন নিয়ে গর্ব করে যায়। – সমরেশ মজুমদার
  • জীবনে বেঁচে থাকা যেমন সত্য , মৃত্যুকেও তেমনি স্বাভাবিক সত্য বলে মেনে নিতে হবে।

প্রিয়জনের মৃত্যু নিয়ে স্ট্যাটাস

যখন আমাদের প্রিয়জনের মৃত্যু হয় তখন আমরা শোকে কাতর হয়ে যাই। আমরা মেনে নিতে পারি না প্রিয়জনের মৃত্যুকে। তাই আপনারা যারা প্রিয়জনের মৃত্যুতে স্ট্যাটাস দিতে চান তারা অবশ্যই আমার আর্টিকেলের স্ট্যাটাস গুলো দেখতে পারেন।

  • আমাদের খুব কাছের  প্রিয়জন হারানোর মুখোমুখি হই, তখন আপনারা জীবনের মূল্য এবং মৃত্যুর অনিবার্যতা বুঝতে পারেন।
  • আমাদের প্রিয়জন হারানো বেদনা আমাদের চিরচেনা পৃথিবীটাকে ভেঙে চুরমার করে দেয়।
  • আমাদের প্রিয়জন, আত্মীয়স্বজন, প্রিয়জনকে হারানোর বেদনা খুব কষ্টদায়ক এবং ভীতিকর, তাই আমাদের অনুভূতিগুলো নিস্তেজ হয়ে যায় এবং আমাদের হৃদয় ভেঙ্গে চুরমার হয়ে যায়।
  • কখনো যদি কাছের একজন প্রিয়জন মারা যায়, তখন মনে হবে আপনার নিজের একটি অংশকে হারিয়ে ফেলেছেন।
  • আপনার বয়স ১৫, ২০, ২৫, ৩০, ৪০, ৫০,  হতে পারে কিন্তু! প্রিয় মানুষগুলো মারা গেলে আপনি অনেক দুঃখ পাবেন এবং কান্না করবেন।

মৃত্যু নিয়ে ক্যাপশন

এই পৃথিবীতে সবচাইতে বড় সত্যি হচ্ছে মৃত্যু জন্ম নিলে মৃত্যু হবেই তাই যে সকল ভিজিটরগণ মৃত্যু নিয়ে ক্যাপশন খোঁজ করিতেছেন। তারা অবশ্যই আমার এই লেখাগুলো পড়বেন আপনাদের জন্য বাছাই করা কিছু মৃত্যু নিয়ে ক্যাপশন প্রকাশ করিলাম।

  • যেদিন এই পৃথিবী  ছেড়ে চলে যাবো তোমাদের মাঝে থেকে, বুঝবে সেদিন কতটা দামি ছিলাম আমি।
  • এই পৃথিবীতে ছোট থেকে বড়,  ক্ষুদ্র থেকে আরো ক্ষুদ্র প্রতিটি প্রাণীই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।
  • প্রতিটি মানুষের জীবনে হঠাৎ করেই যেমন আনন্দ আসে, ঠিক তেমনি করে প্রতিটি মানুষের জীবনে হঠাৎ করে একদিন মৃত্যু চলে আসে।
  • সৃষ্টিকর্তা আপনাকে যেমন স্বাভাবিকভাবে সৃষ্টি করেছেন, ঠিক সেইভাবে সৃষ্টিকর্তা আপনাকে স্বাভাবিকভাবে মৃত্যু দিবেন।
  • পৃথিবীতে ভালোবাসা আর মৃত্যু দুটোই কথা না রাখায় এক অতিথি, ভালোবাসা এসে আপনার মন নিয়ে যায়, মৃত্যু এসে আপনার জীবন নিয়ে যায়।

মৃত্যু নিয়ে উক্তি

মৃত্যু নিয়ে পৃথিবীতে অনেক মানুষ অনেক প্রকার উক্তি দিয়ে গিয়েছেন, তাই যে সকল পাঠক বড় বড় লেখকের মৃত্যু নিয়ে উক্তি খোঁজ করিতেছে। তারা অবশ্যই আমার এই আর্টিকেলটি পড়বেন আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন মৃত্যু নিয়ে উক্তি।

  • মানুষ মারা গেলে কিছুদিন পরে পচে যায়, বেঁচে থাকলে বদলায়, সময়ে-অসময়ে বদলায়, প্রতিটি মানুষই পরিবর্তনশীল। – মুনীর চৌধুরী
  • জীবনকে আমরা স্বাভাবিকভাবে মেনে নেই, মৃত্যুকে ঠিক তেমনি ভাবে স্বাভাবিক বলে মেনে নিতে হবে।– শহীদুল্লাহ কায়সার
  • আমরা জন্মাই অতৃপ্তি নিয়ে, ঠিক তেমনি মারাও যাই অতৃপ্তি নিয়ে।– সাইরাস
  • মৃত্যুই আমাদের একমাত্র সঠিক গন্তব্য। মৃত্যু থেকে কেউ কখনো পালাতে পারেনি।
  • মৃত্যু আমাদের জীবনে খুব সহজ ভাবে আসে, মৃত্যু আমাদের জীবনে নিঃশব্দে আসে, কিন্তু মানুষ সব সময় জীবন নিয়ে গর্ব করে বেড়ায়।

মৃত্যু নিয়ে কবিতা

মৃত্যু ইচ্ছা

এমন একটি মনোরম স্থানে মৃত্যু হোক
যেখানে আজরাঈলের কানে বাজবে
মধুর সমুদ্র গর্জন।

নীল আকাশ ও ঝকঝকে হাওয়া
খেলে যাক আজরাঈলের চুলে
সে জানুক, অনুভব করুক যে —
প্রাণ হরণ তার পরম অর্জন।

প্রাণ নিয়ে নীল মেঘে ভেসে
যাবার পথে তার মন খারাপ হোক।
যদিও ফেরার পথ চেনা
তবু সে অচেনা পথে ফেরি করে চলুক
আমার বিদেহী আত্মা।

আরও পুড়ুনঃ প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা, স্ট্যাটাস, ক্যাপশন, কবিতা, বাণী,

মৃত্যু নিয়ে কিছু কথা

মৃত্যু বড় অদ্ভুত একটা জিনিস সৃষ্টিকর্তা যেমন প্রতিটি প্রাণীকে সৃষ্টি করেছেন ঠিক তেমনি একইভাবে প্রতিটি প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। তাই এই পৃথিবীতে সৃষ্টিকর্তা যত কিছুই সৃষ্টি করেছেন সবকিছুর একদিন মৃত্যু অবধারিত। তাই আমরা সবসময় প্রতিদিন ১০ বার করে হলেও মৃত্যুর কথা স্মরণ করবো। তাহলে আমরা কখনোই সৃষ্টিকর্তার হুকুমের বাইরে যাব না, কারণ মৃত্যুর কথা মনে হলে আমাদের মনে একটি ভয় ঢুকে যায় কখন যেন আমাদের মৃত্যু হয়ে যায়।

পাঠকের উদ্দেশ্যে একটি কথাই বলতে চাই আপনারা সবসময় সৃষ্টি কর্তার এবাদত করবেন প্রতিটি ধর্মের মানুষ তাদের ধর্ম মেনে চলবে কখনোই অন্যায় কাজ করবেন না। কারণ এই দুনিয়াটা হচ্ছে একটি পরীক্ষা কেন্দ্র যে পরীক্ষায় পাশ করতে পারলে অনন্ত জীবন সৃষ্টিকর্তা আপনাকে বাঁচিয়ে রাখবে।

1 thought on “মৃত্যু নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন, উক্তি, কবিতা, কিছু কথা”

  1. I constantly emailed this webpage post page to all my contacts,
    for the reason that if like to read it after that my contacts will too.

    Reply

Leave a Comment