ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক ২০২৪

ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক ২০২৪, আপনারা জানেন যে বাংলাদেশের অর্থনৈতিক মূল চালিকাশক্তি হচ্ছে ডলার। আপনি আমদানি-রপ্তানি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ, রেমিটেন্স লেনদেন সহ সব ক্ষেত্রেই আপনাকে ডলার ব্যবহার করতে হবে। আপনারা জানেন যে বাংলাদেশ থেকে বিভিন্ন সময় রপ্তানি করে এবং রেমিট্যান্স এর মাধ্যমে বিদেশ থেকে ব্যাংকের মাধ্যমে ডলার আনতে হয়। তাই বাংলাদেশের অনেকগুলো ব্যাংকের মধ্যে জনপ্রিয় শীর্ষ রয়েছে সোনালী ব্যাংক। তাই অনেকেই আমদানি রপ্তানি বা রেমিটেন্সের জন্য ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক কত টাকা করে এই বিষয়ে জানতে চাই।

তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানানো হবে ডলার রেট ইন বাংলাদেশ কত টাকা করে তার বিস্তারিত সকল তথ্য। আপনি যদি ডলার লেনদেন করেন তাহলে অবশ্যই আপনাকে ডলার রেট জানতে হবে।  তাই আপনি সোনালী ব্যাংক ডলার রেট জানতে অবশ্যই আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টটি সম্পূর্ণ পড়বেন। তাহলে আমরা আজকে দেখে নেই ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক কত টাকা।

আজকের ডলার রেট

আপনারা জানেন যে ডলারের সাথে বাংলাদেশের টাকার রেট প্রতিদিন উঠানামা করে। তাই আমাদের প্রতিদিন ডলারের রেট জানতে হয়। অনেকেই আছেন বিভিন্ন সময় গুগল বা অন্যান্য মাধ্যমে আজকের ডলার রেট কত এই বিষয়ে জানতে চান। কিন্তু সঠিক কোন তথ্য পান না তাই আজকের এই পোস্ট এর মাধ্যমে খুব সহজে জানতে পারবেন ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক কত টাকা সেই বিষয়ে।

আপনারা জানেন যে বাংলাদেশের অর্থনীতিতে ডলারের ভূমিকা অনেক। আপনি যদি আমদানি রপ্তানি এবং রেমিট্যান্স আনতে চান তাহলে অবশ্যই আপনাকে আজকের ডলার রেট কত জানতে হবে। আপনি যদি সঠিক ডলার রেট জানতে পারেন তাহলে খুব সহজেই আমদানি রপ্তানি এবং অন্যান্য কাজ করতে পারবেন। বর্তমানে সোনালী ব্যাংকের মাধ্যমে ১ ডলার এর মূল্য হচ্ছে বাংলাদেশি টাকায় ১০৯.৯৪ টাকা।

  • আজকের ডলার রেট হচ্ছে ১০৯.৯৪ টাকা।

আজকের ডলার রেট বাংলাদেশ

আপনি যদি প্রবাস থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান তাহলে অবশ্যই আপনাকে সর্বপ্রথম যে বিষয়টি জানতে হবে তা হচ্ছে আজকের ডলার রেট বাংলাদেশ কত টাকা এবং আপনি যদি বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে ব্যবসা বাণিজ্য করতে চান তাহলেও আপনাকে জানতে হবে আজকের ডলার রেট কত টাকা। কারণ আপনি যে কোন দেশের সাথে লেনদেন করেন না কেন শুধুমাত্র আপনি ডলারের মাধ্যমে লেনদেন করতে পারবেন। তাই আপনাকে অবশ্যই ব্যবসা-বাণিজ্য বা রেমিটেন্স পাঠাতে ডলারের সম্পর্কে ধারণা থাকতে হবে। তাই আপনারা যারা জানেন না ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক কত টাকা তারা খুব সহজেই জানতে পারবেন।

  • সোনালী ব্যাংকে আজকের ডলার রেট হচ্ছে ১০৯.৯৪ টাকা।

আরও পড়ুনঃ বাংলাদেশ ব্যাংক ডলার রেট আজকের

ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক

আপনারা যারা বাংলাদেশ থেকে বিদেশে এলসি বা ব্যবসা-বাণিজ্যের জন্য টাকা পাঠাবেন তাদের অবশ্যই কিন্তু প্রয়োজন পড়ে যে কোন একটি ব্যাংকের মাধ্যমে এলসি খোলা বা টাকা পাঠানোর। তাই আপনারা বিভিন্ন ব্যাংকের মাধ্যমে এলসি বা টাকা পাঠিয়ে থাকেন কিন্তু বাংলাদেশের সবচাইতে বিশ্বস্ত এবং সরকারি ব্যাংক হচ্ছে সোনালী ব্যাংক। তাই গ্রাহক সবসময় বিশ্বস্ত এবং সরকারি ব্যাংক হওয়ার কারণে সোনালী ব্যাংকের মাধ্যমে এলসি খুলে বা প্রবাসে থেকে রেমিটেন্স গ্রহণ করে থাকে। তাই আমাদের সবসময় জানার প্রয়োজন পড়ে ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক কত টাকা। আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা খুব সহজেই জানতে পারবো ডলার রেট ইন বাংলাদেশ সোনালী ব্যাংক কত টাকা তার বিস্তারিত সকল তথ্য।

ইউ এস ডলার  সোনালী ব্যাংক রেট 
১$ ১০৯.৯৪ টাকা
১০$ ১০৯৯.৪ টাকা
৫০$ ৫,৪৭২.৫ টাকা
১০০$ ১০,৯৯৪ টাকা
৫০০$ ৫৪,৭২৫ টাকা
১,০০০$ ১০৯,৯৪০ টাকা
৫,০০০$ ৫৪৭,২৫০ টাকা
১০,০০০$ ১,০৯৯,৪০০ টাকা

সর্বশেষ কথাঃ

আপনারা যারা বাংলাদেশ থেকে আমদানি এবং রপ্তানি করেন তাদের প্রতিনিয়ত ডলারের দাম জানা খুবই প্রয়োজন। কিন্তু আপনারা জানেন যে বর্তমানে ডলার সংকটের কারণে ব্যাংকে থেকে সরকারি ডলার রেট এলসি খোলা যায় না। বর্তমানে খোলা বাজারে ডলারের মূল্য ১২৫ টাকা থেকে ১৩০ টাকার মধ্যে। আপনারা যারা প্রবাস থেকে বাংলাদেশের রেমিটেন্স পাঠাবেন তারা আজকের এই পোষ্টের মাধ্যমে জানতে পেরেছেন বাংলাদেশ সোনালী ব্যাংক কত টাকা তার বিস্তারিত সকল তথ্য।

Leave a Comment