সৌদি আরবে ঈদ কবে? এইমাত্র প্রকাশ করলো সৌদি সরকার ২০২৪

সৌদি আরবে ঈদ কবে | সৌদি আরবে ঈদ কবে হবে ২০২৪, বর্তমান সময়ে প্রচুর পরিমাণ বাংলাদেশি সৌদি আরবে বসবাস করে তারা অনেক সময় জানতে চাই সৌদি আরবে ঈদ কবে? তাই আপনারা যারা জানেন না সৌদি আরবে এই বছরের ঈদ কবে তারা খুব সহজেই আজকের এই আরটিকালের মাধ্যমে জানতে পারবেন সৌদি আরবে ঈদ কবে।

মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান হচ্ছে ঈদ বছরে দুটি ঈদ আসে একটি হচ্ছে রোজার ঈদ আরেকটি হচ্ছে কোরবানির ঈদ। তাই বর্তমানে যারা সৌদি আরবে বা মধ্যপ্রাচ্যে বসবাস করেন তারা অনেকেই জানতে চাচ্ছেন সৌদি আরবে ঈদ কবে? তাই আপনারা যারা এই বিষয়ে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন এবং জেনে নিবেন সৌদি আরবের রোজার ঈদ কবে এবং কোরবানির ঈদ কবে।

সৌদি আরবে ঈদ কবে

আপনারা অনেকেই আছেন সৌদি আরবে বসবাস করেন বা বাংলাদেশ থেকে জানতে চান সৌদি আরবে ঈদ কবে কারণ সৌদি আরবের ঈদের পরের দিনই বাংলাদেশে ঈদ হয়ে থাকে তাই এই বিষয়টি সকলেই জানার চেষ্টা করেন। সৌদি আরবে ঈদ-উল-ফিতর বা রোজার ঈদ হচ্ছে ২০২৪ সালের এপ্রিল মাসের ১০ তারিখে। এবং সৌদি আরবে ঈদুল আযহা বা কোরবানির ঈদ হচ্ছে ২০২৪ সালের জুন মাসের ১৬ তারিখে। অর্থাৎ সৌদি আরবে রোজার ঈদ হচ্ছে এপ্রিল মাসের ১০ তারিখে এবং কুরবানীর ঈদ হচ্ছে জুন মাসের ১৬ তারিখে।

সৌদি আরবে ঈদ কবে ২০২৪

সৌদি আরবে ঈদ কবে ২০২৪ এই বিষয়ে আপনারা যারা জানতে চান তাদের আগে জানতে হবে আপনি কোন ঈদের বিষয়ে জানতে চাচ্ছেন?  কারণ মুসলমানদের ধর্মীয় বড় ঈদ হচ্ছে দুটি তাই আপনি কোন ঈদ সম্পর্কে জানতে চাচ্ছেন? সৌদি আরবে ঈদ-উল-ফিতর বা রোজার ঈদ হচ্ছে ২০২৪ সালের এপ্রিল মাসের ১০ তারিখে। এবং সৌদি আরবে ঈদুল আযহা বা কোরবানির ঈদ হচ্ছে ২০২৪ সালের জুন মাসের ১৬ তারিখে। অর্থাৎ সৌদি আরবে রোজার ঈদ হচ্ছে এপ্রিল মাসের ১০ তারিখে এবং কুরবানীর ঈদ হচ্ছে জুন মাসের ১৬ তারিখে।

সৌদি আরবে ঈদ কবে হবে

সৌদি আরবে ঈদ-উল-ফিতর বা রোজার ঈদ হচ্ছে ২০২৪ সালের এপ্রিল মাসের ১০ তারিখে। এবং সৌদি আরবে ঈদুল আযহা বা কোরবানির ঈদ হচ্ছে ২০২৪ সালের জুন মাসের ১৬ তারিখে। অর্থাৎ সৌদি আরবে রোজার ঈদ হচ্ছে এপ্রিল মাসের ১০ তারিখে এবং কুরবানীর ঈদ হচ্ছে জুন মাসের ১৬ তারিখে। আশা করি আপনারা জানতে পেরেছেন সৌদি আরবে ঈদ কবে হবে এই বিষয়ে।

২০২৪ সালের রোজার ঈদ কবে

আপনারা যারা সৌদি আরব বা আরব দেশগুলোতে  বসবাস করছেন তারা অনেকেই জানতে চান ২০২৪ সালের রোজার ঈদ কবে? ২০২৪ সালের এপ্রিল মাসের ১০ তারিখে সৌদি আরব বা আরব দেশগুলোতে রোজার ঈদ অনুষ্ঠিত হবে এবং ২০২৪ সালের এপ্রিল মাসের ১১ তারিখে বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার মুসলিম কান্ট্রিগুলোতে রোজার ঈদ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ কোরবানির ঈদ কত তারিখে 2024 | ঈদুল আযহা ২০২৪ কত তারিখে?

২০২৪ সালের কোরবানির ঈদ কবে

২০২৪ সালের কোরবানির ঈদ কত তারিখে এই বিষয়ে অনেকেই জানতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আপনারা যারা সৌদি আরবে বসবাস করেন কিন্তু আপনারা জানেন না ২০২৪ সালের কোরবানির ঈদ কত তারিখে তারা খুব সহজেই আমার এই গুরুত্বপূর্ণ আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন ২০২৪ সালের কোরবানির ঈদ কত তারিখে।

এই বছর আরবি মাস অনুযায়ী ১১ই জ্বিলহজ্জ হচ্ছে জুন মাসের ১৬ তারিখ। তাই সৌদি আরবের চাঁদ দেখার কমিটি ঘোষণা করেছে জুন মাসের ১৬ তারিখে কোরবানির ঈদ পালিত হবে। মধ্যপ্রদেশ সৌদি আরবের সাথে মিল রেখে সাধারণত কোরবানির ঈদ পালন করা হয় তাই ওমান, ইরাক, আফগানিস্তান, দুবাই, ইরান, কাতার, কুয়েত, বাহারাইন এই সকল দেশে সৌদি আরবের সাথে কুরবানীর পালিত হবে।

ঈদ কবে সৌদি আরবে

আপনারা যারা সৌদি আরব বা আরব দেশগুলোতে বসবাস করেন তারা সাধারণত সৌদি আরবের সাথে ঈদ পালন করে থাকেন। তাই আপনারা যারা জানতে চাচ্ছেন ঈদ কবে সৌদি আরবে তারা খুব সহজেই ইতিমধ্যে জেনে গেছেন সৌদি আরবে ঈদ কবে। সৌদি আরবে ঈদ-উল-ফিতর বা রোজার ঈদ হচ্ছে ২০২৪ সালের এপ্রিল মাসের ১০ তারিখে। এবং সৌদি আরবে ঈদুল আযহা বা কোরবানির ঈদ হচ্ছে ২০২৪ সালের জুন মাসের ১৬ তারিখে। অর্থাৎ সৌদি আরবে রোজার ঈদ হচ্ছে এপ্রিল মাসের ১০ তারিখে এবং কুরবানীর ঈদ হচ্ছে জুন মাসের ১৬ তারিখে।

সর্বশেষ কথাঃ

আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা জানতে পেরেছি সৌদি আরবে ঈদ কবে এবং সৌদি আরবের ঈদ কবে হবে সেই সম্পর্কে। আশা করি আপনারা জানতে পেরেছেন যে ২০২৪ সালের ১০ই এপ্রিল সৌদি আরবে রমজান মাসের ঈদ বা রোজার ঈদ হবে এবং ২০২৪ সালের জুন মাসের ১৬ তারিখে কোরবানির ঈদ বা কুরবানীর ঈদ হবে।

Leave a Comment