গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, গাইবান্ধা জেলা থেকে প্রতিদিন ঢাকাতে প্রচুর পরিমাণ যাত্রী টেনে যাতায়াত করে। বর্তমানে গাইবান্ধা থেকে ঢাকা অন্যতম ব্যস্ত ট্রেন রোড। যেহেতু বর্তমানে বাংলাদেশের রেল ব্যবস্থাপনা অনেকটাই উন্নতি হয়েছে এবং মানুষ বর্তমানে আরামদায়ক ভ্রমণের জন্য টেনকে বেছে নিয়েছে। তাই দিন দিন গাইবান্ধা থেকে ঢাকা ট্রেন রোডে দিন দিন যাত্রী সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই যাত্রীগণ সর্বাধিক বিবেচনা করে গাইবান্ধা থেকে ঢাকা রোডে যতটা সম্ভব ট্রেনে যাতায়াত করার চেষ্টা করছে।

কিন্তু বর্তমানে গাইবান্ধা থেকে ঢাকা ট্রেন রোডের পর্যাপ্ত পরিমাণ তথ্য অন্য কোন জায়গায় না পাওয়ার কারণে আমার এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করব গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা। গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা অনুযায়ী খুব সহজে আপনারা গাইবান্ধা থেকে ঢাকা যাওয়ার জন্য সকল তথ্য পেয়ে যাবেন। তাই আপনারা আর দেরি না করে চলেন আমার এই ওয়েবসাইটের মাধ্যমে দেখে নেই গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা।

গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী

যে সকল যাত্রীগণ গাইবান্ধা থেকে নিয়মিত ঢাকা চলাচল করতে চাচ্ছেন তাদের অবশ্যই গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা প্রয়োজন। যদি আপনাদের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানা থাকে তাহলে আপনারা খুব সহজেই গাইবান্ধা থেকে ঢাকা নিয়মিত ট্রেনে চলাচল করতে পারবেন। তাই আজকে আমার এই ওয়েবসাইট থেকে আপনাদের সামনে উপস্থাপন করছি গাইবান্ধা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা আপনারা খুব সহজেই জানতে পারবেন গাইবান্ধা থেকে ঢাকা কোন কোন ট্রেন চলাচল করে এবং ভাড়া কত?

লালমনি এক্সপ্রেস (752)

বাংলাদেশের অন্যতম আন্তঃনগর ট্রেন হচ্ছে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেন। কেননা প্রতিদিন গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশ্যে প্রচুর পরিমাণ যাত্রী আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনে চলাচল করে। আপনি যদি নিয়মিত গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশ্যে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনার লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জানা অতি প্রয়োজন। আপনার মত অনেক লোক আছে লালমনি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে গাইবান্ধা থেকে ঢাকা চলাচল করে।

বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের সিডিউল অনুযায়ী লালমনি এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলাচল করে। অর্থাৎ লালমনি এক্সপ্রেস ট্রেন সাপ্তাহিক শুধুমাত্র শুক্রবার বন্ধ। বাংলাদেশ রেলওয়ের সুচি অনুযায়ী লালমনি এক্সপ্রেস ট্রেনটি গাইবান্ধা রেলস্টেশন ছেড়ে যায় সকাল আর ১১ টা ৪৮ মিনিটে এবং ঢাকা গিয়ে পৌঁছায় রাত ৭ঃ৫৫ মিনিটে।

রংপুর এক্সপ্রেস (772)

গাইবান্ধা জেলা থেকে রংপুর এক্সপ্রেস নামের একটি আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। খুব সহজেই রংপুর এক্সপ্রেস ট্রেনের গাইবান্ধা জেলা থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করতে পারবেন কারণ রংপুর এক্সপ্রেস ট্রেনটি গাইবান্ধা জেলা থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করে। আপনারা যারা পূর্বে এই বিষয়টি জানেন না তারা অবশ্যই আমার এই ওয়েবসাইট থেকে এই বিষয়ে সকল তথ্য জেনে নিবেন।

কারণ অন্যান্য আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের মত রংপুর এক্সপ্রেস ট্রেনটি সিডিউল  নির্ধারিত করেছে বাংলাদেশ রেল মন্ত্রণালয়। কারণ প্রতিটি আন্তঃনগর ট্রেন একটি নির্দিষ্ট সময়সূচি নিয়ে চলাচল করে। সিডিউল অনুযায়ী রংপুর এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক একদিন বন্ধ রয়েছে। অর্থাৎ রংপুর এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক রবিবার বন্ধ। রংপুর এক্সপ্রেস ট্রেনটি গাইবান্ধা রেলস্টেশন থেকে রাত ৯ঃ৫৬ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং পরের দিন সকাল ৬:১০ মিনিটে ঢাকা গিয়ে পৌঁছে।

গাইবান্ধা টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি গাইবান্ধা থেকে ঢাকা ট্রেনে ট্রেনে চলাচল করার পরিকল্পনা করে রাখেন তাহলে অবশ্যই আপনাকে গাইবান্ধা টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা জানতে হবে। বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের প্রকাশিত গাইবান্ধা টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা আমার এই আর্টিকেল এর মাধ্যমে প্রকাশ করলাম। তাই আপনারা রেল মন্ত্রণালয়ের প্রকাশিত ভাড়ার তালিকাটি দেখে নিবেন।

আসন বিন্যাসভাড়ার তালিকা
শোভন৩৭০ টাকা
শোভন চেয়ার৪৪৫ টাকা
প্রথম আসন৫৯৫ টাকা
প্রথম বার্থ৮৯০ টাকা
স্নিগ্ধা আসন৭৪০ টাকা
এসি সিট৮৯০ টাকা
এসি বার্থ১৩৫৫ টাকা
  • আপনি যখন গাইবান্ধা থেকে ঢাকা যাতায়াত করবেন তখন অবশ্যই চেষ্টা করবেন আগে থেকে অগ্রিম টিকিট করে ক্রয় করার জন্য।

আরও পড়বেনঃ ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী এবং নতুন ভাড়ার তালিকা

শেষ কথাঃ

আমরা এই পোষ্টের মাধ্যমে জানতে পারলাম গাইবান্ধা টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা 2023 তাই আপনাদের যদি অন্য কোন রোডের ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানার প্রয়োজন হয় তাহলে অবশ্যই কমেন্ট করবেন। আমি সর্বোচ্চ চেষ্টা করব আপনাদের সেই রুটের ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানিয়ে দেওয়ার জন্য।

Leave a Comment