বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়া ২০২৪

Rate this post

বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়া, দক্ষিণ এশিয়ার দ্বীপ রাষ্ট্র হচ্ছে মালদ্বীপ। বর্তমানে বাংলাদেশ থেকে প্রচুর লোক কাজের উদ্দেশ্যে বা প্রমাণের উদ্দেশ্যে মালদ্বীপ যে থাকে। দ্বীপ রাষ্ট্র হওয়ার কারণে বাংলাদেশের সাথে মালদ্বীপের একমাত্র যোগাযোগ ব্যবস্থা হচ্ছে বিমান পথ। তাই বাংলাদেশ থেকে মালদ্বীপের বিমান ভাড়া কত অনেকেই জানেন না।তাই আপনারা যারা অনলাইনে অনুসন্ধান করে থাকেন বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়া কত টাকা?  আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়া কত।

বাংলাদেশ থেকে মালদ্বীপ বিমান ভাড়া

যে সকল ব্যক্তি বাংলাদেশ থেকে মালদ্বীপে বিমানের মাধ্যমে চলাচল করে তাদের আগে জানতে হবে ঢাকা টু মালদ্বীপ কোন এয়ারলাইন্স গুলো চলাচল করে। কারণ ভিন্ন ভিন্ন এয়ারলাইন্সের টিকিটের মূল্য ভিন্ন ভিন্ন রকম হয়। তাই আপনি কোন এয়ারলাইন্সের মাধ্যমে বাংলাদেশ থেকে মালদ্বীপে যাবেন সেই এয়ারলাইন্সের ভাড়ার তালিকা টি দেখে নিন।

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালে কোন এয়ারলাইন্স গুলো চলাচল করে সেই বিষয়ে আগে জানতে হবে। আপনি যদি জানতে না পারেন কোন এয়ারলাইন্স গুলো বাংলাদেশ থেকে ঢাকা চলাচল করে তাহলে আপনি বিমানের টিকিট কাটতে পারবেন না তাই আপনাকে এয়ারলাইন্স কোম্পানিগুলোর নাম জানতে হবে। নিম্নলিখিত এয়ারলাইন্স কোম্পানি গুলো ঢাকা থেকে মালদ্বীপের উদ্দেশ্যে চলাচল করে।

  • মালদ্বীপ এয়ারলাইন্স।
  • শ্রীলংকা এয়ারলাইন্স।
  • বিস্তারা এয়ারলাইন্স।
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
  • ইন্ডিগো এয়ারলাইন্স।
  • এয়ার এশিয়া এয়ারলাইন্স।
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স।

ঢাকা টু মালদ্বীপ বিমান ভাড়া

বাংলাদেশ থেকে মালদ্বীপের মালদ্বীপের উদ্দেশ্যে শুধুমাত্র বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এবং ইউ এস বাংলা এয়ারলাইন্স সরাসরি চলাচল করে।  বাকি বিমান এয়ারলাইন্স কোম্পানি গুলো ট্রানজিট নিয়ে চলাচল করে অর্থাৎ মালদ্বীপ বাদে অন্য একটি দেশে বিমান স্টপেজ এরপর মালদ্বীপ পৌঁছে। আপনারা যারা মালদ্বীপে ভ্রমণ বা কাজের উদ্দেশ্যে যেতে মালদ্বীপ যেতে চাচ্ছেন তারা বাংলাদেশ থেকে মালদ্বীপ চলাচলকৃত এয়ারলাইন্স কোম্পানি গুলোর ভাড়া দেখে নিন।

মালদ্বীপ এয়ারলাইন্স

২৯,০০০ থেকে ৩৫,০০০ টাকা ইকোনমিক ক্লাস।
৪২,০০০ থেকে ৭০,০০০ টাকা বিজনেস ক্লাস।

শ্রীলংকা এয়ারলাইন্স

৩২,০০০ থেকে ৪২,০০০ টাকা ইকোনমিক ক্লাস।
৫৬,০০০ থেকে ৭০,০০০ টাকা বিজনেস ক্লাস।

বিস্তারা এয়ারলাইন্স

৩৩,০০০ থেকে ৪৫,০০০ টাকা ইকোনমিক ক্লাস।
৫৬,০০০ থেকে ৭০,০০০ টাকা বিজনেস ক্লাস।

ইউএস-বাংলা এয়ারলাইন্স

২৮,০০০ থেকে ৫৫,০০০ টাকা ইকোনমিক ক্লাস।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিজনেস ক্লাস সিট নেই।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

৩৫,০০০ থেকে ৪৫,০০০ টাকা ইকোনমিক ক্লাস।
৪৫,০০০ থেকে ৬৫,০০০ টাকা বিজনেস ক্লাস।

ইন্ডিগো এয়ারলাইন্স

৩০,০০০ থেকে ৪২,০০০ টাকা ইকোনমিক ক্লাস।
৫৫,০০০ থেকে ৬৫,০০০ টাকা বিজনেস ক্লাস।

এয়ার এশিয়া এয়ারলাইন্স

৫৮,০০০ থেকে ৮২,০০০ টাকা ইকোনমিক ক্লাস।
৮৫,০০০ থেকে ৯৫,০০০ টাকা বিজনেস ক্লাস।

সিঙ্গাপুর এয়ারলাইন্স

৪৪,০০০ থেকে ৫৪,০০০ টাকা ইকোনমিক ক্লাস।
৬২,০০০ থেকে ৯২,০০০ টাকা বিজনেস ক্লাস।

বাংলাদেশ থেকে মালদ্বীপ কত সময় লাগে

আপনারা অনেকেই বাংলাদেশ থেকে মালদ্বীপে বিমানের মাধ্যমে চলাচল করতে চাচ্ছেন কিন্তু জানেন না বাংলাদেশ থেকে বিমানের মাধ্যমে চলাচল করতে কত সময় লাগে? আপনাদের জানার সুবিধার্থে নিম্নলিখিত সময়সূচি দেওয়া হলো।

  • বাংলাদেশ বিমান বা ইউএস-বাংলা এয়ারলাইন্স এর মাধ্যমে যদি ঢাকা থেকে মালদ্বীপ যেতে চান তাহলে আপনার সময় লাগবে ৪ ঘন্টা ২০ মিনিট থেকে ৪ ঘন্টা ৪০ মিনিট।
  • বাংলাদেশ থেকে ট্রানজিট বা ওয়ান স্টপ ফ্লাইটে মালদ্বীপ যেতে হলে আপনার সময় লাগবে ২৬ ঘন্টা থেকে ৩০ ঘন্টা পর্যন্ত।

বাংলাদেশ থেকে মালদ্বীপ কত কিলোমিটার

আপনারা যারা বাংলাদেশ থেকে বিমানের মাধ্যমে মালদ্বীপে চলাচল করবেন তারা অনেকেই জানেন না বাংলাদেশ থেকে মালদ্বীপের দূরত্ব কত কিলোমিটার? বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালের দূরত্ব হচ্ছে ২৯২৭ কিলোমিটার।

আরও পড়ুনঃ বাংলাদেশ থেকে ভুটান বিমান ভাড়া কত

সর্বশেষ কথাঃ

আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানাতে পেরেছি ঢাকা থেকে মালদ্বীপে বিমান ভাড়া সম্পর্কে এবং ঢাকা থেকে মালদ্বীপ যেতে কত সময় লাগে ও দূরত্ব কত।আপনাদের যদি ঢাকা থেকে মালদ্বীপের বিমান ভাড়া সম্পর্কে আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। 

Leave a Comment