বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত এবং সময়সূচী ২০২৪

Rate this post

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত এবং সময়সূচী, বাংলাদেশ থেকে কাজের উদ্দেশ্যে অনেক বাংলাদেশী কাতারে গিয়ে কাজ করছেন। এই সকল ব্যক্তিকে আমরা রেমিটেন্স যোদ্ধা বলে থাকি কেননা এদের পাঠানোর রেমিটেন্সে আমাদের দেশের অর্থনৈতিক চাকা সচল থাকে। জীবনযাত্রার মান উন্নয়নের জন্য এবং দেশের অর্থনৈতিক সচল রাখার জন্য বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক লোক কাতারে যাচ্ছে এবং এখনো বাংলাদেশের বহু মানুষ কাতারে যাওয়ার জন্য ইচ্ছুক।

তাই কাতারে যেতে হলে অবশ্যই আপনাকে বিমানের মাধ্যমে কাতারে যেতে হবে। কারণ বাংলাদেশ থেকে স্থল পথে বা সমুদ্র পথে কাতারে যাওয়া যায়না একমাত্র বিমান পথে বাংলাদেশ থেকে কাতারে যাওয়া যায়। তাই বাংলাদেশ থেকে বিমান পথে কাতারে যেতে হলে অবশ্যই আপনাকে বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত এবং সময়সূচী জানতে হবে। আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা খুব সহজেই বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত টাকা এবং সময়সূচী জানতে পারবেন।

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত 

বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত টাকা, আপনারা যারা বাংলাদেশ থেকে কাতার যেতে চাচ্ছেন তাদের অবশ্যই জেনে রাখতে হবে বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত টাকা কেননা আপনি যদি সঠিক বিমান ভাড়া না জানেন তাহলে আপনি সঠিক মূল্য বিমানের টিকিট ক্রয় করতে পারবেন না। বাংলাদেশ থেকে বর্তমানে যে কয়টা এয়ারলাইন্স কোম্পানির ফ্লাইট কাতারে চলাচল করে তার মধ্যে কিছু এয়ারলাইন্স কোম্পানির লিস্ট নিম্ন তুলে ধরা হলো। singapore airlines

  • মালয়েশিয়া এয়ারলাইন্স।
  • সালাম এয়ারলাইন্স।
  • কুয়েত এয়ারোওয়েজ।
  • সৌদি আরবিয়ান এয়ারলাইন্স।
  • এমিরেটস এয়ারলাইন্স।
  • কাতার এয়ারওয়েজ।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
  • ইতিহাদ এয়ারলাইন্স।
  • শ্রীলংকান এয়ারলাইন্স।
  • ইন্ডিগো এয়ারলাইন্স।

ঢাকা টু কাতার বিমান ভাড়া কত

বর্তমানে বাংলাদেশ থেকে কাতার যাওয়ার জন্য বেশ কয়েকটি এয়ারলাইন্স কোম্পানি রয়েছে। সবগুলো এয়ারলাইন্স কোম্পানি টিকিটের মূল্য এক থাকে না বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানির মূল্য বিভিন্ন রকম হয়ে থাকে। এই জন্য অনেকের ধারণা নেই কোন এয়ারলাইন্স কোম্পানির ভাড়া কত টাকা।  তাই আপনারা যারা বাংলাদেশ থেকে কাতার যাবেন তারা এখান থেকে জেনে নিন বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত টাকা।

✈️বিমান বাংলাদেশ এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমি ক্লাসের বিমান ভাড়া ৪৫,০০০ টাকা থেকে ৬৯,০০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১২৩,৫০০ টাকা থেকে ১,৭০,০০০ টাকা পর্যন্ত।biman bangladesh airlines
✈️শ্রীলংকান এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমি ক্লাসের বিমান ভাড়া ৪৭,০০০ টাকা থেকে ৬৫,০০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের বিমান ভাড়া ১২৭,৫০০ টাকা থেকে ১৪৫,৫০০ টাকা পর্যন্ত।
✈️ইতিহাদ এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমি ক্লাসের বিমান ভাড়া ১৩১,৬০০ টাকা থেকে ১৪৯,৪০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের বিমান ভাড়া ২১০,৫০০ টাকা থেকে ২,৫০,০০০ টাকা পর্যন্ত।
✈️ইন্ডিগো এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ৪৪,০০০ টাকা থেকে ৫৫,০০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের ভাড়া ৯৭,০০০ টাকা থেকে ১২৩,০০০ টাকা পর্যন্ত। indigo
✈️মালয়েশিয়া এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া ১৮৬,০০০ টাকা থেকে ১৯২,৫০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাস এর ভাড়া ২,৩৮,০০০ টাকা থেকে ২,৫৪,০০০ টাকা পর্যন্ত।
✈️সালাম এয়ারলাইন্সেরঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া হচ্ছে ৫১,০০০ টাকা থেকে ৫৯,০০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের ভাড়া হচ্ছে ১২১,০০০ টাকা থেকে ১৪২,০০০ টাকা পর্যন্ত।
✈️কুয়েত এয়ারওয়েজঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া হচ্ছে ৯৫,০০০ টাকা থেকে ১১০,০০০ টাকা পর্যন্ত এবংবিজনেস ক্লাসের ভাড়া হচ্ছে ১,৫৬,০০০ টাকা থেকে ২,২৪,০০০ টাকা পর্যন্ত।
✈️সৌদি আরবিয়ান এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া হচ্ছে ৭৩,০০০ টাকা থেকে ৯০,০০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের ভাড়া হচ্ছে ১,১৫,০০০ টাকা থেকে ১,৪৫,০০০ টাকা পর্যন্ত।
✈️ইমিরেটস এয়ারলাইন্সঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া হচ্ছে ৮৪,০০০ টাকা থেকে ৯৮,০০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের ভাড়া হচ্ছে ১,২১,০০০ টাকা থেকে ১,৫২,০০০ টাকা পর্যন্ত।
✈️কাতার এয়ারওয়েজঃ বাংলাদেশ থেকে কাতার ইকোনমিক ক্লাসের বিমান ভাড়া হচ্ছে ৯৫,০০০ টাকা থেকে ১০৫,০০০ টাকা পর্যন্ত এবং বিজনেস ক্লাসের ভাড়া হচ্ছে ১৩৫,০০০ টাকা থেকে ১,৫৫,০০০ টাকা পর্যন্ত।

বাংলাদেশ টু কাতার বিমানের সময়সূচী

আপনারা অনেকে আছেন কাতার থেকে বাংলাদেশের ছুটিতে এসেছেন আবার কাতার যেতে যাচ্ছেন কিন্তু বাংলাদেশ টু কাতার বিমানের সময়সূচি জানেন না? তাই আপনাদের সুবিধার্থে আমার এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করব বাংলাদেশ টু কাতার বিমানের সময়সূচী নিম্নলিখিত বিভিন্ন এয়ারলাইন্সের সময়সূচি দেখে নিন।

এয়ারলাইন্স কোম্পানির নামবিমান ছাড়ার সময়
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসকাল  ১০ঃ০৫ মিনিট।
শ্রীলংকান এয়ারলাইন্সদুপুর  ২ঃ০০ মিনিট।
ইতিহাদ এয়ারলাইন্সসন্ধ্যা  ৬ঃ৩৫ মিনিট।
এয়ার এয়ারলাইন্সসকাল  ৯ঃ০০ মিনিট।
ইউ এস বাংলা এয়ারলাইন্সসন্ধ্যা  ৭ঃ০০ মিনিট।
ইন্ডিগো এয়ারলাইন্সদুপুর  ২ঃ০০ মিনিট।

বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার

আপনারা অনেকেই বাংলাদেশ থেকে কাতার এবং কাতার থেকে বাংলাদেশ বিমানের মাধ্যমে চলাচল করেন কিন্তু অনেকেই জানেন না বাংলাদেশ থেকে কাতার কত কিলোমিটার দূরত্ব? বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে কাতার রাজধানী দোহা বিমান পথে দূরত্ব হচ্ছে ৩,৯৫১ কিলোমিটার।

আরও পড়ুনঃ আজকের কাতারি রিয়াল রেট বাংলাদেশ

বাংলাদেশ থেকে কাতার যেতে কত সময় লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে বিমানের মাধ্যমে কাতার ভ্রমন করেন তারা ইন্টারনেটে জানতে চান বাংলাদেশ থেকে কাতার যেতে কত সময় লাগে? বাংলাদেশ থেকে কাতারের দূরত্ব ৩,৯৫১ হচ্ছে  কিলোমিটার এই ৩,৯৫১ দূরত্বের পথ বিমান পাড়ি দিতে সময় লাগে ৫ ঘন্টা ৩০ মিনিট থেকে ৬ ঘন্টা পর্যন্ত।

সর্বশেষ কথাঃ

আপনারা আজকের এই পোষ্টের মাধ্যমে জানতে পেরেছেন বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত এবং সময়সূচী সম্পর্কে। এরকম আরো পোস্ট পেতে হলে অবশ্যই আমার ওয়েবসাইটে প্রতিদিন ভিজিট করবেন এবং সকল পোস্ট শেয়ার করবেন।

1 thought on “বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত এবং সময়সূচী ২০২৪”

Leave a Comment