ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা ২০২৪

Rate this post

ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা, বাংলাদেশ থেকে বর্তমানে অনেক লোক সুইজারল্যান্ডে ভ্রমণের উদ্দেশ্যে বা লেখাপড়ার উদ্দেশ্যে যেয়ে থাকে। ইউরোপের দেশ সুইজারল্যান্ড একটি ধনী রাষ্ট্র সুইজারল্যান্ডকে পৃথিবীর স্বর্গ বলা হয়। ভ্রমণের দিক থেকে সুইজারল্যান্ড অন্যতম একটি দেশ তাই বাংলাদেশ থেকে অনেক লোক সুইজারল্যান্ডে ভ্রমণ করে থাকে।

যে সকল ব্যক্তি বাংলাদেশ থেকে বিমানের মাধ্যমে সুইজারল্যান্ড যেতে চাচ্ছেন তাদের মনে একটি প্রশ্ন থাকে? ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা? আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা। তাই আর দেরি কর না করে আজকের আর্টিকালের মাধ্যমে দেখে নেই ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা।

ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা

আপনারা যারা ঢাকার টু সুইজারল্যান্ড যেতে যাচ্ছেন তাদের অবশ্যই জেনে রাখা প্রয়োজন ঢাকা থেকে সরাসরি কোন ফ্লাইট সুইজারল্যান্ডে চলাচল করে না। তাই ঢাকা থেকে অন্য দেশের ট্রানজিট হয়ে এরপরে সুইজারল্যান্ড যেতে হবে। তাই কোন কোন বিমান ঢাকা থেকে সুইজারল্যান্ড চলাচল করে সেই বিমানগুলোর লিস্ট নিচে দেওয়া হলো।

  • সিঙ্গাপুর এয়ারলাইন্স (সিঙ্গাপুর) singapore airlines
  • শ্রীলংকান এয়ারলাইন (শ্রীলংকা)
  • ইন্দিগো এয়ারলাইন্স (ভারত) indigo
  • কুয়েত এয়ারওয়েজ (কুয়েত)
  • ইতিহাদ এয়ারওয়েজ (আরব আমিরাত)
  • কাতার এয়ারওয়েজ (কাতার) singapore airlines

ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত

বর্তমানে ঢাকা থেকে ছয়টি এয়ারলাইন্স কোম্পানি ঢাকা টু সুইজারল্যান্ড ফ্ল্যাট পরিচালনা করে থাকে। কিন্তু এই বিমান কোম্পানির ফ্লাইটগুলো ট্রানজিট নিয়ে চলাচল করে। সাধারণত এয়ারলাইন্স কোম্পানিগুলোর বিমান ভাড়া এক এক রকম হয়ে থাকে কারণ আপনি যত আগে বিমান টিকিট ক্রয় করবেন ভাড়া তত বেশি হবে এবং যত পরের টিকিট ক্রয় করবেন ভাড়া তত কম হবে।

তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করবো ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা। আপনি যে এয়ারলাইন্স কোম্পানিতে ভ্রমণ করবেন ওই এয়ারলাইন্স কোম্পানির ওয়েবসাইট ও আপনি খুব সহজে ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা জানতে পারবেন।

  • ঢাকা টু সুইজারল্যান্ড ইকোনমিক ক্লাস বিমান ভাড়া হচ্ছে ১ লক্ষ টাকা থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত।
  • ঢাকা টু সুইজারল্যান্ড বিজনেস ক্লাস বিমান ভাড়া হচ্ছে ২ লক্ষ ২০ হাজার টাকা থেকে ৩ লক্ষ ৮০ হাজার টাকা পর্যন্ত।

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাওয়ার খরচ

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাওয়ার জন্য খরচ সংক্রান্ত একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন দেওয়া খুব কঠিন। কারণ আপনি কোন এয়ারলাইন্স কোম্পানিতে ঢাকা থেকে সুইজারল্যান্ড যাবেন সেই এয়ারলাইন্স কোম্পানির ভাড়া অনুযায়ী আপনার খরচ নির্ধারিত হবে। এবং আপনার ভ্রমণ কাল আপনার হোটেল ভাড়া এবং অন্যান্য খরচের উপর নির্ভর করবে আপনার কত টাকা খরচ হবে। যদি আপনি একটি ট্রাভেল কোম্পানির মাধ্যমে ঢাকা থেকে সুইজারল্যান্ড এর প্যাকেজ নেন তাহলে আপনার খরচ একটু কম হবে। তাই বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাওয়ার জন্য কত টাকা খরচ হয় তার একটি ধারণা নিচে দেওয়া হলো।

  •  আপনি যদি ১০ থেকে ১৫ দিনের জন্য সুইজারল্যান্ডে ভ্রমণ এর জন্য যান তাহলে আপনার খরচ হবে ৪ লক্ষ টাকা থেকে ৬ লক্ষ টাকা পর্যন্ত।

ঢাকা টু সুইজারল্যান্ড যেতে কত সময় লাগে

ঢাকা টু সুইজারল্যান্ড কোন এয়ারলাইন্স কোম্পানি সরাসরি ফ্লাইট পরিচালনা করে না। ঢাকা টু সুইজারল্যান্ড যেতে হলে অবশ্যই আপনাকে অন্য দেশের বিমানে যেতে হবে এবং আপনাকে ওয়ান স্টপ বা টু স্টপ ফ্ল্যাটে যাত্রা বিরতি করে সুইজারল্যান্ড পৌঁছাতে হবে।

বাংলাদেশের ঢাকা থেকে সুইজারল্যান্ডে যেতে হলে আপনার ২২ থেকে ২৫ ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে। আপনি যে বিমানে টিকিট বুকিং দিবেন ওই বিমানের টিকিট আপনার ঢাকা থেকে সুইজারল্যান্ড যেতে কত সময় লাগবে সেই বিষয়ে তথ্য দেওয়া থাকবে।

আরও পড়ুনঃ বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত টাকা

যাত্রীদের উদ্দেশ্যে কিছু কথাঃ

আজকে আমার এই পোষ্টের মাধ্যমে জানতে পারলাম ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা এবং ঢাকা টু সুইজারল্যান্ড যেতে বিমানে কত সময় লাগে। ঢাকা টু সুইজারল্যান্ড বিমান ভাড়া কত টাকা এই বিষয়ে আরো যদি কোন প্রশ্ন জানার থাকে তাহলে অবশ্যই আপনারা কমেন্ট করে জানাবেন।  আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো আপনাদের প্রশ্নের উত্তর দেওয়ার জন্য।

প্রিয় ভিজিটর আপনাদের যদি অন্য দেশের বিমান ভাড়া সম্পর্কিত তথ্য পেতে চান তাহলে অবশ্যই আমার ওয়েবসাইটের সঙ্গেই থাকুন। কারণ আমার এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের মাঝে অন্যান্য দেশের বিমান ভাড়া প্রকাশ করিব।

FAQ

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড বিমান ভাড়া কত?

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে সুইজারল্যান্ড এর উদ্দেশ্যে ছয়টি এয়ারলাইন্সের কোম্পানির বিমান চলাচল করে তাই একেক কোম্পানির বিমান ভাড়া এক এক রকম। বর্তমানে বাংলাদেশ থেকে সুইজারল্যান্ডের বিমান ভাড়া ১ লক্ষ টাকা থেকে ৩ লক্ষ ৮০ হাজার টাকা পর্যন্ত।

Leave a Comment