ফরিদপুর টু রাজশাহী ট্রেন এবং ট্রেনের ভাড়া ২০২৪

ফরিদপুর টু রাজশাহী ট্রেন এবং ট্রেনের ভাড়া, আপনারা অনেকেই আছেন যারা ট্রেনের মাধ্যমে ফরিদপুর থেকে রাজশাহী ট্রেন ভ্রমণ করে থাকেন। ট্রেনে ভ্রমণ করার একমাত্র কারণ হচ্ছে ট্রেন ভ্রমণ অনেক আরামদায়ক। বর্তমান সময়ে বাংলাদেশের ট্রেনে লক্ষ লক্ষ যাত্রী ভ্রমণ করছে এবং ট্রেন ভ্রমণের মাধ্যমে সাধারণ যাত্রী তার নির্দিষ্ট যাত্রা পথ সম্পন্ন করতে পারে।

তাই যে সকল সম্মানিত যাত্রীগণ ফরিদপুর টু রাজশাহী ট্রেন এবং ট্রেনের ভাড়া সমূহ জানতে চাচ্ছেন তারা অবশ্যই মনোযোগ সহকারে আমার এই আর্টিকেলটি পড়বেন।  কারণ এই আর্টিকেলের মাধ্যমে আপনারা সকলে জানতে পারবেন ফরিদপুর টু রাজশাহী ট্রেন এবং ট্রেনের ভাড়া সমূহ।

ফরিদপুর টু রাজশাহী ট্রেন

ফরিদপুর টু রাজশাহী ট্রেন এবং ট্রেনের ভাড়া, আপনি কি ফরিদপুর থেকে রাজশাহী ভ্রমণ করতে চাচ্ছেন কিন্তু আপনি ফরিদপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ট্রেনের ভাড়া জানেন না তাহলে আর চিন্তা নেই। আমার এই পোষ্টের মাধ্যমে আপনারা খুব সহজে জানতে পারবেন ফরিদপুর টু রাজশাহী ট্রেন এবং ট্রেনের ভাড়া কত টাকা?

বাংলাদেশের একটি বিভাগীয় শহর হচ্ছে রাজশাহী তাই ফরিদপুর থেকে অনেক যাত্রী রাজশাহী চলাচল করে। নিরাপদ এবং আরামদায়ক ভ্রমণের জন্য যাত্রীগণ ট্রেন বেছে নিয়ে থাকে।  কারণ বাংলাদেশে একমাত্র ট্রেনই আরামদায়ক এবং নিরাপদ ভাবে যাত্রীদের নির্দিষ্ট গন্তব্য পৌঁছে দিয়ে থাকে। তাই আমরা ফরিদপুর থেকে রাজশাহীর উদ্দেশ্যে কয়টি ট্রেন চলাচল করে এবং সেই ট্রেনের নাম কি? এবং ট্রেনের সময়সূচী এবং সেই সকল ট্রেনের ভাড়া কত টাকা? এই বিষয় নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করবো।

ফরিদপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী

সম্মানিত যাত্রীগণ আপনারা যারা ফরিদপুর থেকে ট্রেনের মাধ্যমে রাজশাহী যেতে চাচ্ছেন তাদের অবশ্যই জানতে হবে ফরিদপুর টু রাজশাহী ট্রেনের সময়সূচী। কারণ প্রতিটি ট্রেন একটি নির্দিষ্ট সময় চলে যদি আপনি সময়সূচি না জানান তাহলে ওই ট্রেনে চলাচল করতে পারবেন না। ফরিদপুর রেল স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে মোট তিনটি ট্রেন চলাচল করে। একটি আন্তঃনগর ট্রেন অপর দুটি লোকাল ট্রেন। তাই আপনাদেরকে আজকের এই পোষ্টের মাধ্যমে জানিয়ে দিব আন্তঃনগর ট্রেনের সময়সূচী। কারণ লোকাল ট্রেনের কোন নির্দিষ্ট সময়সূচি নেই তাই আপনাদেরকে লোকাল ট্রেনের সময়সূচী জানাতে পারলাম না।

ফরিদপুর রেল স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে একটি আন্তঃনগর ট্রেন চলাচল করে সেই ট্রেনটির নাম  হচ্ছে মধুমতি এক্সপ্রেস। এই ট্রেনটি ফরিদপুর রেলস্টেশন থেকে দুপুর ০২ঃ৫৯ মিনিটে রাজশাহীর উদ্দেশ্যে ফরিদপুর থেকে ছেড়ে যায় এবং রাত ০৮ঃ৩০ মিনিটে রাজশাহী রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

ট্রেনের নামসিরিয়াল নংছাড়ার সময়পৌঁছানোর সময়স্টেশনের নাম
মধুমতি এক্সপ্রেস০১০২:৫৯ PM০৮:৩০ PMফরিদপুর টু রাজশাহী

আরও পড়ুনঃ চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ফরিদপুর টু রাজশাহী ট্রেনের ভাড়া

যদি আপনি ট্রেনের মাধ্যমে ফরিদপুর থেকে রাজশাহী চলাচল করতে চান তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে ফরিদপুর থেকে রাজশাহীর ভাড়া কত টাকা। আপনি যদি এই রুটে নতুন হয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই জানেন না ফরিদপুর টু রাজশাহী ট্রেন ভাড়া কত টাকা। তাই আপনাদের সুবিধার্থে আমার এই আর্টিকেল থেকে আপনাদের জন্য একটি টেবিল তৈরি করলাম যে টেবিল বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে অনুমতি প্রাপ্ত। তাই আপনারা এই টেবিল থেকে ফরিদপুর টু রাজশাহী ট্রেনের ভাড়া দেখে নিন।

আসন বিন্যাসটিকিট মূল্য
শোভন সাধারণ ভাড়া২১০ টাকা
১ম শ্রেণির চেয়ার ভাড়া৩৩৫ টাকা
শোভন চেয়ারের ভাড়া২৫০ টাকা

সর্বশেষ কথাঃ 

আমাদের এই ওয়েবসাইট থেকে আমরা সবসময় চেষ্টা করি বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে সর্বশেষ আপডেট কৃত সময়সূচি এবং ভাড়ার তালিকা জানিয়ে দেয়ার জন্য। তাই আপনারা যারা আমার এই ওয়েবসাইট ভিজিট করেন তারা ১০০% নিশ্চিত থাকেন আমার এই সময়সূচী এবং ভাড়া তালিকা সঠিক এবং নির্ভুল। আজকের এই আরটিকালের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়া হলো ফরিদপুর টু রাজশাহী ট্রেন এবং ট্রেনের ভাড়া সমূহ।

Leave a Comment