চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

Rate this post

চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪, যদি চুয়াডাঙ্গা থেকে রাজশাহী আপনারা ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই আপনাদের যাতায়াতের একটি পরিকল্পনা করতে হবে। যদি আপনি এই পরিকল্পনাটি আগে থেকেই করতে চান তাহলে অবশ্যই আপনার কিছু তথ্য প্রয়োজন পড়বে। সেই তথ্যগুলি আপনি আমার এই ওয়েবসাইটের আর্টিকেলের মাধ্যমে পেয়ে যাবেন। বাংলাদেশের বর্তমানে রেল যোগাযোগ মাধ্যম বেশ উন্নতি লাভ করেছে কিন্তু এখন পর্যন্ত তথ্যর কোন উন্নতি লাভ করিনি।

এই কারণে অনেকেই বিভিন্ন জায়গাতে অনেক খোঁজাখুঁজি করেও ট্রেন সম্পর্কিত কোন তথ্য খুঁজে পান না। আমরা আপনাদের সবদিক বিবেচনা করেই আমার এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন জায়গা হতে তথ্য সংগ্রহ করে সুন্দর একটি আর্টিকেল সাজিয়েছি এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা।

চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী

প্রথমে আপনাকে জানতে হবে রাজশাহী যেতে চুয়াডাঙ্গা রেল স্টেশন থেকে কোন ট্রেনে উঠতে হবে। কারণ আপনি যদি সঠিক তথ্যটি ভালোভাবে না জানেন তাহলে আপনি চুয়াডাঙ্গা থেকে রাজশাহী যেতে পারবেন না। তাই আপনাকে জানতে হবে চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী। আমরা আপনাদের জানাবো চুয়াডাঙ্গা থেকে রাজশাহী পর্যন্ত কোন ট্রেনগুলো চলাচল করে এবং প্রত্যেকটি ট্রেনের সিডিউল এবং ভাড়ার তালিকা।

কপোতাক্ষ এক্সপ্রেস (715)

কপোতাক্ষ এক্সপ্রেস নিয়ে আমরা এখন কথা বলব কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন একটি আন্তঃনগর ট্রেন। নিয়মিত যারা চুয়াডাঙ্গাতে রাজশাহী যাতায়াত করেন তাদের প্রথম পছন্দের ট্রেন হচ্ছে কপোতাক্ষ এক্সপ্রেস। আন্তনুর করতেন বলে এই ট্রেনে প্রতিদিন হাজার হাজার যাত্রী চুয়াডাঙ্গা থেকে রাজশাহী চলাচল করে।

কপোতাক্ষ এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রতি মঙ্গলবার সাপ্তাহিক বন্ধর দিন ধার্য করেছে। অর্থাৎ কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলাচল করে শুধুমাত্র মঙ্গলবারে বন্ধ থাকে। কপোতাক্ষ এক্সপ্রেস চুয়াডাঙ্গা রেলস্টেশন থেকে সকাল ০৮ঃ৫৯ মিনিটে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় এবং দুপুর ১২ঃ০০ রাজশাহী রেল স্টেশনে গিয়ে পৌঁছে।

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের নির্ধারিত সিডিউল অনুযায়ী প্রতি মঙ্গলবার বন্ধ থাকার দিন। কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের চুয়াডাঙ্গা স্টেশন ছেড়ে আসার নির্ধারিত সময় হচ্ছে 8:59 মিনিট। কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সবকিছু ঠিক রেখে রাজশাহী স্টেশনে পৌঁছানোর নির্ধারিত সময় হচ্ছে 12:00 মিনিট।

সাগরদাঁড়ি এক্সপ্রেস (761)

সাগরদাঁড়ি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনে আপনি চাইলে চুয়াডাঙ্গা থেকে নিয়মিত যাতায়াত করতে পারবেন। চুয়াডাঙ্গা থেকে রাজশাহীর উদ্দেশ্যে এটি একটি ভালো মানের আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন। আপনারা যারা নিয়মিত চুয়াডাঙ্গা থেকে রাজশাহী চলাচল করতে চাচ্ছেন সেই সকল যাত্রীর কাছে সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি পছন্দ হতে পারে। প্রতিদিন হাজার হাজার যাত্রীরা চুয়াডাঙ্গা থেকে রাজশাহী চলাচলের জন্য সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেন ব্যবহার করছে।

বাংলাদেশ রেল মন্ত্রণালয় সিডিউল অনুযায়ী সাগরদাঁড়ি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি সাপ্তাহিক বন্ধ হচ্ছে সোমবার অর্থাৎ সাগরদাঁড়ি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলবে এবং শুধুমাত্র সোমবারে বন্ধ থাকবে। সাগরদাঁড়ি এক্সপ্রেস চুয়াডাঙ্গা রেলস্টেশন থেকে সন্ধ্যা ৬:৫৪ মিনিটে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় এবং রাত ১০ঃ০০ রাজশাহী রেল স্টেশনে গিয়ে পৌঁছে।

আরও পড়ুনঃ টাংগাইল টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ট্রেনের নামট্রেন ছাড়ার সময়ট্রেন পৌঁছানোর সময়ছুটির দিন
কপোতাক্ষ এক্সপ্রেস (715)8:59 AM12:00 PMমঙ্গলবার
সাগরদিঘী এক্সপ্রেস (761)06:54 PM10:00 PMসোমবার

চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা

বর্তমানে চুয়াডাঙ্গা থেকে রাজশাহীর রেল পথ দূরত্ব হচ্ছে ১৬৩ কিলোমিটার। যার কারণে বেশিরভাগ মানুষ চুয়াডাঙ্গায় থেকে রাজশাহীতে ট্রেনে ভ্রমণ করে থাকেন। চুয়াডাঙ্গা থেকে রাজশাহীর উদ্দেশ্যে দুটি এক্সপ্রেস ট্রেন চলাচল করে। এই দুটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের  ভাড়া বাংলাদেশ রেল মন্ত্রণালয় নির্ধারণ করে দিয়েছে। তাই আমার এই আর্টিকেল এর মাধ্যমে চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ করা হলো।

আসন বিভাগট্রেনের টিকিটের মূল্য
শোভন১৫৫ টাকা
শোভন চেয়ার১৮৫ টাকা
প্রথম সিট২৪৫ টাকা
স্নিগ্ধা৩০৫ টাকা
এসি৩৬৫ টাকা

যাত্রীদের উদ্দেশ্যে কিছু কথাঃ

চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে আমার এই পোষ্টের মাধ্যমে জানানোর চেষ্টা করছি। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনারা সবাই জানতে পেরেছেন চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা এর সম্পর্কে।

প্রিয় ভিজিটর আশাকরি আপনাদের এই পোস্টটি পড়ে ভালো লেগেছে? যদি আমার এই পোস্টটি পড়ে আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা শেয়ার এবং কমেন্ট করবেন। আর আপনাদের কোন কোন রুটের ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা প্রয়োজন সেই বিষয়েও আমাকে জানাবেন। আমি সর্বোচ্চ চেষ্টা করব আপনাদের সকল রুটের ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা জানিয়ে দেওয়ার জন্য।

Leave a Comment