ফ্রান্স যেতে কত টাকা লাগবে জানুন সর্বশেষ আপডেট ২০২৪

ফ্রান্স যেতে কত টাকা লাগবে জানুন সর্বশেষ আপডেট ২০২৪, আজকে আমরা আলোচনা করবো ইউরোপীয় ইউনিয়নের সবচাইতে শক্তিশালী রাষ্ট্র ফ্রান্সের বিষয়ে। বাংলাদেশ থেকে অনেকেই আছে ফ্রান্সে যেতে চান কিন্তু তারা জানেন না ফ্রান্স যেতে কত টাকা লাগবে? সেইসাথে ফ্রান্সে যেতে ভিসা প্রক্রিয়া কিভাবে সম্পন্ন করতে হবে এবং ভিসা প্রক্রিয়া সম্পূর্ণ করার সময় কি কি ডকুমেন্টস প্রয়োজন হবে এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পারবেন।

বাংলাদেশ থেকে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ফ্রান্সে অনেকেই যাচ্ছেন আবার অনেকেই ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ফ্রান্সে যাওয়ার ইচ্ছা পোষণ করছেন। তাদের অনেকেই জানেন না বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত টাকা লাগবে সেই সম্পর্কে। আপনারা যারা বাংলাদেশ থেকে প্রবাসে গিয়ে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে চান তারা অবশ্যই ফ্রান্সের ভিসা নিয়ে ফ্রান্সে গিয়ে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবেন। আপনি বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত টাকা লাগবে সেই সম্পর্কে আজকে বিস্তারিত এই আর্টিকাল মাধ্যমে আলোচনা করা হবে তাহলে আর দেরি না করে আপনারা ফ্রান্স যেতে কত টাকা লাগবে এই বিস্তারিত আলোচনার সাথেই থাকুন।

ফ্রান্স যেতে কত টাকা লাগবে

ফ্রান্স যেতে কত টাকা লাগবে জানুন সর্বশেষ আপডেট, আপনারা যারা বাংলাদেশ থেকে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ফ্রান্স যেতে চাচ্ছেন তাদের কিন্তু অবশ্যই জেনে নেওয়া প্রয়োজন বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত টাকা লাগবে। এবং কোন ভিসার মাধ্যমে আপনারা ফ্রান্সে প্রবেশ করতে পারবেন এবং কি ফ্রান্সে যেতে কত বয়স লাগে সে সম্পর্কেও আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পারবেন। তো আপনারা যারা বাংলাদেশ থেকে ফ্রান্সে যেতে চাচ্ছেন তারা হয়তো অনেকেই জানেন না এই সকল বিষয় সম্পর্কে। তাই আপনারা যারা এই সকল বিষয় জানেন না তারা অবশ্যই মনোযোগ সহকারে আমার এই পোস্টটি পড়তে থাকুন। ফ্রান্স

বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত টাকা লাগে এই সম্পর্কে অনেকেই ইন্টারনেটে সার্চ করে থাকেন। আসলে মূল বিষয় হচ্ছে আপনি বাংলাদেশ থেকে কোন কাজের উদ্দেশ্যে ফ্রান্সে যেতে চাচ্ছেন তার উপরে নির্ভর করবে বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত টাকা লাগে সেই বিষয়ে। ফ্রান্সে স্টুডেন্ট ভিসার যেমন এক খরচ কিন্তু ওয়ার্ক পারমিট ভিসা আরেক খরচ তাই বাংলাদেশ থেকে ফ্রান্সে যেতে কত টাকা লাগবে তা নির্ভর করবে আপনি কোন ভিসাতে ফ্রান্সে প্রবেশ করবেন।

বর্তমানে বিভিন্ন তথ্য সংগ্রহ করে জানা গেছে যে বাংলাদেশ থেকে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ফ্রান্সের প্রবেশ করতে হলে আপনার সর্বনিম্ন ১৫ লক্ষ টাকা থেকে ২০ লক্ষ টাকা পর্যন্ত খরচ হবে। এবং আপনি যদি উচ্চ শিক্ষার জন্য ফ্রান্সে যেতে চান তাহলে সর্বমোট আপনার খরচ হবে প্রায় ২০ লক্ষ টাকা থেকে ৩০ লক্ষ টাকা। আর যদি আপনি স্টুডেন্ট ভিসা নিয়ে ফ্রান্সে পার্ট টাইম জব করেন তাহলে আপনার বাংলাদেশ থেকে শুধুমাত্র যাওয়ার খরচ টাই লাগবে। তাই বলা যায় বাংলাদেশ থেকে ফ্রান্স জাতীয় সর্বনিম্ন ১৫ লক্ষ টাকা থেকে ২০ লক্ষ টাকার মত খরচ হয়ে থাকে। ফ্রান্স

ফ্রান্সে যেতে কত টাকা লাগে

আপনারা অনেকেই জানতে চান বর্তমানে বাংলাদেশ থেকে ফ্রান্সে যেতে কত টাকা লাগে? আশা করি আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে ফ্রান্সের সাথে কত টাকা লাগে। বাংলাদেশ থেকে আপনারা যদি ফ্রান্সের পারমিট ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার সর্বনিম্ন খরচ হবে ১৫ লক্ষ টাকা থেকে ২০ লক্ষ টাকা পর্যন্ত। এবং আপনি যদি উচ্চশিক্ষার জন্য স্টুডেন্ট ভিসা নিয়ে লেখাপড়া করতে যান তাহলে আপনার সর্বনিম্ন খরচ হবে ২০ লক্ষ টাকা থেকে ৩০ লক্ষ টাকার মধ্যে। তাই আশা করি আপনারা জানতে পেরেছেন ফ্রান্সের যেতে কত টাকা লাগে।

ফ্রান্স যেতে কত বছর বয়স লাগে

অনেকে আছেন যারা ইন্টারনেটে জানতে চান বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত বছর বয়স লাগে? বাংলাদেশের প্রাপ্তবয়স্কদেরই মধ্যে সবচাইতে বেশি ফ্রান্স যেতে আগ্রহী। বাংলাদেশ থেকে ফ্রান্সেতে কত বয়সের বয়স লাগে এই বিষয়টি জানার আগে আপনাকে আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় জানতে হবে সে বিষয়টি হচ্ছে IELTS টেস্ট স্কোর। আপনাকে অবশ্যই IELTS টেস্ট স্কোরে সর্বনিম্ন ৬ পয়েন্ট থাকতে হবে তাহলে আপনি ফ্রান্সে যেতে পারবেন না হলে আপনি কোনভাবেই ফ্রান্সে প্রবেশ করতে পারবেন না।

এখন আমরা জেনে নেই ফ্রান্স এতে কত বছর বয়স লাগে সেই ব্যাপারে। বর্তমানে বাংলাদেশ থেকে সর্বনিম্ন ১৮ বছর হলেই আপনি ফ্রান্স যেতে পারবেন এবং সর্বোচ্চ ৩৬ বছর পর্যন্ত ফ্রান্সে যাওয়া যায়। যদি আপনার বয়স ৩৬ এর বেশি হয় তাহলে আপনি কোনভাবেই ফ্রান্সে যেতে পারবেন না। তাই বলা চলে ১৮ থেকে ৩৬ বছর পর্যন্ত ফ্রান্সের প্রবেশের বৈধ বয়েস। কিন্তু আপনি যদি টুরিস্ট ভিসা নিয়ে ফ্রান্সে প্রবেশ করতে চান সেক্ষেত্রে আপনার বয়সের কোন বাধ্যবাধকতা নেই আপনি যে কোন বয়সে ফ্রান্সে প্রবেশ করতে পারবেন।

ফ্রান্স

আরও পড়ুনঃ ফ্রান্সে কোন কাজের চাহিদা বেশি এবং বেতন কত

ফ্রান্সে কাজের ভিসার জন্য কি কি প্রয়োজন

আপনি যদি বাংলাদেশ থেকে ফ্রান্সে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করেন তাহলে আপনাকে সেই দেশের সরকার কিছু রিকোয়ারমেন্ট ফিলাপ করতে হবে তারপরে আপনি ফ্রান্সের ভিসা বা ফ্রান্সের ওয়ার্ক পারমিট ভিসা হাতে পাওয়ার জন্য যোগ্য হবেন।  তাই বাংলাদেশ থেকে ফ্রান্সে কাজের ভিসার জন্য কি কি প্রয়োজন তা বিস্তারিত নিচ থেকে দেখে নিন।

  • ১ বছর মেয়াদি পাসপোর্ট।
  • পাসপোর্ট সাইজের ৪ কপি ছবি।
  • এনআইডি কার্ডের ফটোকপি।
  • আপনার নিবন্ধন কার্ডের ফটোকপি।
  • আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা।
  • নির্দিষ্ট কোন কাজের প্রতি দক্ষতা প্রমাণ।
  • ইংরেজি ভাষায় অভিজ্ঞতা।
  • চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র।

বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত সময় লাগে

আশা করি এর মাঝে আপনারা জানতে পেরেছেন ফ্রান্স যেতে কত টাকা লাগবে এবং বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত টাকা লাগে সেই বিষয়ে। এখন আপনারা জানতে পারবেন বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে কত সময় লাগে। বাংলাদেশ থেকে সরাসরি ফ্রান্সের উদ্দেশ্যে কোন ফ্লাইট পরিচালনা হয় না। সবগুলো এয়ারলাইন্স কোম্পানির বিমান ওয়ান স্টপ বা টু স্টপ ফ্লাইট পরিচালনা করে থাকে। তাই বাংলাদেশ থেকে ফ্রান্সে যেতে সময় লাগে প্রায় ২০ ঘণ্টা থেকে ২৮ ঘণ্টার পর্যন্ত। হয়তো ৩০ মিনিট থেকে ১ ঘন্টা এদিক সেদিক হতে পারে।

সর্বশেষ কথাঃ

প্রিয় ভিজিটর ভাই ও বোনেরা আপনারা যারা এই পুরো আর্টিকেলটি পড়েছেন আশা করি আপনারা জানতে পেরেছেন ফ্রান্স যেতে কত টাকা লাগবে এবং বাংলাদেশ থেকে ফ্রান্স এতে কত সময় লাগে সেই সম্পর্কে। আপনাদের যদি এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা শেয়ার করবেন। আপনাদের জন্য এরকম আরো বিভিন্ন দেশের প্রয়োজনের তথ্য আমার ওয়েবসাইট থেকে প্রকাশ করা হবে আশা করি আপনারা আমার এই ওয়েবসাইটের সাথেই থাকবেন।

Leave a Comment