পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

Rate this post

পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, যে সকল সম্মানিত যাত্রীগণ পার্বতীপুর থেকে টাকা নিয়মিত ট্রেনে যাতায়াত করছেন তারা হয়তো অনেকেই জানেন না যে পার্বতীপুর থেকে ঢাকা ট্রেন পথে দূরত্ব হচ্ছে ৩১৫ কিলোমিটার। তাই এই ৩১৫ কিলোমিটার পথ কিভাবে আরামের সাথে ভ্রমন করবেন আজকের এই আর্টিকেল এর মাধ্যমে সেই বিষয়ে আপনাদের জানানো হবে।

আপনারা দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলা রেলস্টেশন থেকে অনেকেই ট্রেনের ঢাকা যাতায়াত করেন। কিন্তু অনেকেই জানেন না পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকা রেলস্টেশনের উদ্দেশ্যে কতগুলো ট্রেন চলাচল করে। তাই আপনারা যারা পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং পার্বতীপুর টু ঢাকা ট্রেনের ভাড়া সম্পর্কে জানেন না তাদের জন্য আজকের আর্টিকেল এর মাধ্যমে আলোচনা করা হবে। তাই আপনারা মনোযোগ সহকারে এই আর্টিকেল পড়েন তাহলে পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সকল তথ্য জানতে পারবেন।

পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী

আপনারা যারা পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকায় নিয়মিত ট্রেনে যাতায়াত করতে যাচ্ছেন তাদের কাছে সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী। কারণ আপনি যদি পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী না জানেন তাহলে সঠিক সময় আপনি ট্রেনে চলাচল করতে পারবেন না। আরো গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে পার্বতীপুর থেকে ঢাকার উদ্দেশ্যে কোন ট্রেনগুলো চলাচল করে সেই বিষয়েও জানতে হবে। তাই আপনারা যারা আমার এই ওয়েবসাইটে নিয়মিত ভিজিটর আছেন তারা অবশ্যই আমার এই পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা আর্টিকেলটি পড়বেন।

পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার রেলপথ দূরত্ব হচ্ছে ৩১৫ কিলোমিটার। বর্তমানে পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ৬টি আন্তঃনগর ট্রেন চলাচল করে এই ট্রেনগুলো হচ্ছে চিলাহাটি এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, বর্তমানে এই আন্তঃনগর ট্রেনগুলো পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকা রেল স্টেশনে চলাচল করছে। তাই আপনাদের জানতে হবে এই ছয়টা আন্তঃনগর ট্রেন কখন কোন সময় পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

পার্বতীপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী

আপনারা যারা পার্বতীপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচি জানতে চাচ্ছেন তাদের আগে জানতে হবে পার্বতীপুর রেল স্টেশন থেকে কতগুলো আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্য চলাচল করে। কারণ আপনি যদি না জানেন কতগুলো ট্রেন পার্বতীপুর থেকে ঢাকা চলাচল করে তাহলে আপনি পার্বতীপুর থেকে ঢাকা চলাচল করতে পারবেন। তাই আপনাকে আগে জানতে হবে পার্বতীপুর থেকে ঢাকার উদ্দেশ্যে কোন ট্রেন গুলো চলাচল করে। নিম্নে লিখিত এই দিনগুলো পার্বতীপুর থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করে।

চিলাহাটি এক্সপ্রেস (৮০৬)

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করে। চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে সকাল ৭ঃ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৭ ঘন্টা ২০ মিনিট জার্নি করে ঢাকা রেলস্টেশনে গিয়ে পৌঁছায়। চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধ হচ্ছে শনিবার।

কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮)

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে সপ্তাহে ছয় দিন চলাচল করে। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে সকাল ৯ঃ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৭ ঘন্টা ৩০ মিনিট জার্নি করে ঢাকা কমলাপুর রেল স্টেশনে গিয়ে পৌঁছে। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে বুধবার।

দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮)

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে প্রতিদিন চলাচল করে অর্থাৎ দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধু নেই। পার্বতীপুর রেল স্টেশন থেকে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি সকাল ১০ঃ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৮ ঘন্টা ১০ মিনিট জার্নি করে ঢাকা কমলাপুর রেল স্টেশনে গিয়ে পৌঁছে।

পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪)

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে প্রতিদিন চলাচল করে অর্থাৎ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধ নেই। পার্বতীপুর রেল স্টেশন থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিকাল ০৩ঃ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৬ ঘন্টা ৩৫ মিনিট সময় জার্নি করে ঢাকা কমলাপুর রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

নীলসাগর এক্সপ্রেস (৭৬৬)

নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে সপ্তাহে ছয় দিন চলাচল করে। অর্থাৎ নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে সোমবার। পার্বতীপুর রেল স্টেশন থেকে নীলসাগর এক্সপ্রেস ট্রেন রাত ৯ঃ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৭ ঘন্টা ৫০ মিনিট জার্নি করে ঢাকা কমলাপুর রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

একতা এক্সপ্রেস (৭০৬)

পার্বতীপুর রেল স্টেশন থেকে সর্বশেষ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ট্রেনটি হচ্ছে একতা এক্সপ্রেস। পার্বতীপুর রেল স্টেশন থেকে একতা এক্সপ্রেস ট্রেনটি রাত ১১টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৭ ঘন্টা ৫৫ মিনিট সময় জার্নি করে ঢাকা রেল স্টেশনে গিয়ে পৌঁছে। একতা এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধ নেই অর্থাৎ একতা এক্সপ্রেস ট্রেন সপ্তাহে প্রতিদিন চলাচল করে।

আরও পড়ুনঃ ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

পার্বতীপুর টু ঢাকা ট্রেনের ভাড়া

বর্তমানে আমরা অনেকেই পার্বতীপুর রেল স্টেশন থেকে ঢাকা রেল স্টেশন পর্যন্ত চলাচল করি কিন্তু অনেক সময় আমরা টিকিটের সঠিক মূল্য জানিনা। তাই আপনারা যারা পারবেন তবে ঢাকা ট্রেনের ভাড়া সম্পর্কে অবগত নয় তারা অবশ্যই আমার এই আর্টিকেলের মাধ্যমে ভাড়া সম্পর্কে অবগত হবেন। আমার এই আর্টিকেল এর মাধ্যমে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত পার্বতীপুর টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ করা হলো।

সিরিয়াল নংআসন বিন্যাসটিকিটের মূল্য
০১শোভন চেয়ার৪৪০ টাকা
০২স্নিগ্ধা সিট৮৪০ টাকা
০৩এসি সিট১,০০৭ টাকা
০৪এসি বার্থ১,৫১৩ টাকা

সর্বশেষ কথাঃ

আশা করি আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পেরেছেন পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচি এবং পার্বতীপুর টু ঢাকা ট্রেনের ভাড়া। যদি আপনাদের এই বিষয়ে আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করবো। যদি আমার এই আর্টিকেলটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা শেয়ার করবেন এবং আমার এই ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করবেন।

2 thoughts on “পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪”

    • পার্বতীপুর রেল স্টেশন থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিকাল ০৩ঃ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৬ ঘন্টা ৩৫ মিনিট সময় জার্নি করে ঢাকা কমলাপুর রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

      Reply

Leave a Comment