ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪, আপনি যদি ঢাকা থেকে ট্রেনের মাধ্যমে পার্বতীপুর চলাচল করতে চান তাহলে অবশ্যই আপনাকে এই রোডের সকল ট্রেনের তথ্য জেনে নিতে হবে। কারণ আপনি কোন ট্রেনে উঠলে ঢাকা থেকে খুব সহজে ঢাকা থেকে পার্বতীপুর পর্যন্ত যেতে পারবেন এবং সেই ট্রেনগুলোর সময়সূচী অবশ্যই আপনাকে জানতে হবে। বর্তমানে ঢাকা থেকে পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে ৬ টি আন্তঃনগর ট্রেন চলাচল করে।

তাই আপনাদের অবশ্যই এই ৬ টি আন্তঃনগর ট্রেনের সকল তথ্য আপনাদের জানার প্রয়োজন আছে কারণ এই তথ্যগুলো জানলে আপনারা খুব সহজেই ঢাকা থেকে পার্বতীপুর ট্রেনের মাধ্যমে চলাচল করতে পারবেন। আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরব ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা কত টাকা এবং যতগুলো ট্রেন চলাচল করে সকল ট্রেনের বিস্তারিত তথ্য। আশা করি আজকের এই আর্টিকেলটি আপনারা মনোযোগ সহকারে পড়বেন।

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী

সম্মানিত যাত্রীগণ আপনাদের আগেই বলা হয়েছে আপনি যদি ঢাকা থেকে পার্বতীপুর ট্রেনের মাধ্যমে চলাচল করতে চান তাহলে অবশ্যই অবশ্যই ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী জেনে নিতে হবে। যদি সঠিক সময়সূচি আপনারা না জানেন তাহলে ট্রেনে চলাচল করতে অনেক সময় ভোগান্তিতে পড়বেন। তাই আপনারা যেন ভোগান্তিতে না পারেন সেই লক্ষ্যে আমরা নিয়ে এসএসসি ঢাকা টু পার্বতীপুর যাওয়ার সকল আন্তঃনগর ট্রেনের নাম এবং ট্রেনের সময়সূচী।

ঢাকা থেকে পার্বতীপুরের রেল পথ দূরত্ব হচ্ছে ৩১৬ কিলোমিটার। বর্তমানে ঢাকা থেকে পার্বতীপুর এর উদ্দেশ্যে ৬ টি আন্তঃনগর ট্রেন চলাচল করে সেগুলোর নাম হচ্ছেঃ নীলসাগর এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, চিলাহাটি এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, ট্রেনগুলো চলাচল করে। এই আন্তঃনগর ট্রেনগুলো ঢাকা রেল স্টেশন থেকে কখন ছাড়ে এবং পার্বতীপুর রেল স্টেশন এ গিয়ে কখন পৌঁছায় তার সময়সূচি নিম্নে দেওয়া হলো।

নীলসাগর এক্সপ্রেস (৭৬৫)

আপনারা চাইলে খুব সহজে নীলসাগর এক্সপ্রেস এর মাধ্যমে ঢাকা থেকে পার্বতীপুর পর্যন্ত যাতায়াত করতে পারবেন। নীলসাগর এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে পার্বতীপুর এর উদ্দেশ্যে ছেড়ে যায় সকাল ৬:৪৫ মিনিটে দীর্ঘ ৭ ঘন্টা ৩০ মিনিট সময় নিয়ে পার্বতীপুর রেল স্টেশনে গিয়ে পৌঁছে। নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে সোমবার।

একতা এক্সপ্রেস (৭০৫)

ঢাকা থেকে একতা এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন চলাচল করে। আপনারা যারা একতা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে পার্বতীপুর চলাচল করবেন তারা অবশ্যই এই ট্রেনে টিকিট কেটে নির্দিষ্ট আসনে বসে যাতায়াত করতে পারবেন। ঢাকা থেকে একতা এক্সপ্রেস ট্রেনটি সকাল ১০ঃ১৫ মিনিটে পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৮ ঘন্টা ট্রেনটি চলে পার্বতীপুর রেল স্টেশনে গিয়ে পৌঁছায়। অর্থাৎ একতা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক কোন বন্ধ নেই অর্থাৎ একতা এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন চলাচল করে।

চিলাহাটি এক্সপ্রেস (৮০৫)

বর্তমানে ঢাকা থেকে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর এর উদ্দেশ্যে চলাচল করে। আপনারা যারা চিলাহাটি এক্সপ্রেস এর মাধ্যমে ঢাকা থেকে পার্বতীপুর যেতে যাচ্ছেন তারা খুব সহজেই  চিলাহাটি এক্সপ্রেস এর মাধ্যমে চলাচল করতে পারবেন। ঢাকা রেল স্টেশন থেকে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৫ টায় পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায়। চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে শনিবার।

দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭)

একতা এক্সপ্রেস ট্রেনটির মতো দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন চলাচল করে তাই আপনারা খুব সহজে ঢাকা থেকে পার্বতী পুরো রেল স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস এর মাধ্যমে চলাচল করতে পারবেন। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা রেলস্টেশন থেকে রাত ৮ টায় পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায়। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধ নেই অর্থাৎ প্রতিদিন চলাচল করে।

কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৭)

বর্তমানে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নিয়মিত চলাচল করছে ঢাকা থেকে পার্বতীপুর রেলপথে। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ঢাকা রেল স্টেশন থেকে রাত ৮ঃ৪৫ মিনিটে পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায়। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক বন্ধ হচ্ছে বুধবার অর্থাৎ সপ্তাহে ৭ দিনের মধ্যে ৬ দিন এই ট্রেনটি চলাচল করে।

পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)

আপনারা হয়তো অনেকেই জানেন না বাংলাদেশের মধ্যে সবচাইতে অন্যতম ট্রেন হচ্ছে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন কারণ এই ট্রেনটির সাপ্তাহিক কোন ছুটি নেই। তাই ঢাকা থেকে পার্বতীপুর এর উদ্দেশ্যে খুব সহজে চলাচল করা যায়। কারণ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে সর্বশেষ ট্রেন। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢাকা রেল স্টেশন থেকে রাত ১১ঃ৩০ মিনিটে পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায়।

ট্রেনের নামছাড়ায় সময়পৌছানোর সময়ছুটির দিন
নীলসাগর এক্সপ্রেস (৭৬৫)০৬ঃ৪৫ AM০২ঃ১৫ PMসোমবার
একতা এক্সপ্রেস (৭০৫)১০ঃ১৫ AM ০৬ঃ১৫ PMনাই
চিলাহাটি এক্সপ্রেস (৮০৫)০৫ঃ০০ PM০১ঃ০০ AMশনিবার
দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭)০৮ঃ০০ PM০৩ঃ১৫ AMনাই
কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৭)০৮ঃ৪৫ PM০৪ঃ০০ AMবুধবার
পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)১১ঃ৩০ PM০৫ঃ৫০ AM নাই

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের ভাড়া

আমরা অনেকেই ঢাকা থেকে পার্বতীপুর ট্রেনের মাধ্যমে চলাচল করে থাকি কিন্তু অনেক সময় আমরা টিকিটের সঠিক মূল্য জানিনা? তাই আপনারা যারা টিকিটের মূল্য জানেন না তারা খুব সহজেই আমার এই আর্টিকেল থেকে বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের প্রকাশিত ঢাকা টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা দেখে নিন।

সিরিয়াল নংআসন বিন্যাসটিকিটের মূল্য
০১শোভন চেয়ার৪৪০ টাকা
০২স্নিগ্ধা সিট৮৪০ টাকা
০৩এসি সিট১,০০৭ টাকা
০৪এসি বার্থ১,৫১৩ টাকা

আরও পড়ুনঃ ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

সর্বশেষ কথাঃ

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানিয়ে দিলাম ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ঢাকা টু পার্বতীপুর ট্রেনের ভাড়া। তাই আশা করি আপনারা যারা ঢাকা থেকে পার্বতীপুর ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তারা খুব সহজে ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবংএর সকল তথ্য জানতে পেরেছে।

Leave a Comment