রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, সম্মানিত যাত্রীগণ আজকের আর্টিকেলের গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের ভাড়া সম্পর্কে। রংপুর থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে বর্তমানে দুটি ট্রেন চলাচল করছে। তাই আপনারা যারা রংপুর থেকে পার্বতীপুর চলাচল করবেন তারা অবশ্যই এই দুটি ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা দেখে নিবেন।

তাই আপনারা যারা রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী অনলাইনে খোঁজ করিতেছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলে সু-স্বাগতম। আপনারা এই আর্টিকেল থেকে জানতে পারবেন রংপুর থেকে পার্বতীপুর চলাচলকৃত সকল ট্রেনের তথ্য এবং আরো জানতে পারবেন রংপুর থেকে পার্বতীপুর চলাচলকৃত সকল ট্রেনের ভাড়ার তালিকা। তাহলে আর দেরি না করে চলেন দেখে নেওয়া যাক রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা।

রংপুর টু পার্বতীপুর ট্রেনের নাম

আপনারা যারা রংপুর থেকে পার্বতীপুর ট্রেনে চলাচল করবেন অবশ্যই আপনাদের আগে জানতে হবে বর্তমানে রংপুর থেকে পার্বতীপুর এর উদ্দেশ্যে কোন ট্রেন গুলো চলাচল করে। যদি আপনি এই ট্রেনগুলোর সম্পর্কে না ধারণা থাকে তাহলে আপনারা সঠিক সময়ে এই ট্রেনগুলোতে চলাচল করতে পারবেন না। তাহলে আপনারা দেখে নিন বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে পরিচালিত রংপুর টু পার্বতীপুর ট্রেনের নাম সমূহ।

  • কুড়িগ্রাম এক্সপ্রেস। 
  • দোলানচাঁপা এক্সপ্রেস।

রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী

সম্মানিত পাঠক বৃন্দ আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে রংপুর থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে কতগুলো আন্তঃনগর ট্রেন চলাচল করে। আপনি যদি ট্রেনে চলাচল করতে চান তাহলে অবশ্যই আপনাকে রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী জানতে হবে। কারণ প্রতিটি ট্রেন একটি নির্দিষ্ট সময়ে এক স্টেশন থেকে আরেক স্টেশনে চলাচল করে। তাই অবশ্যই আপনাকে আগে জেনে নিতে হবে রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী।

কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮)

বর্তমানে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি একটি বিলাসবহুল আন্তঃনগর ট্রেন। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন রংপুর রেলস্টেশন থেকে সকাল ০৮ঃ৩০ মিনিটে পার্বতীপুর এর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং সকাল ৯ঃ২৫ মিনিটে পার্বতীপুর রেল স্টেশনে গিয়ে পৌঁছায়। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে বুধবার অর্থাৎ বুধবার ব্যতীত প্রতিদিন কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে।

আরও পড়ুনঃ রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৭)

রংপুর রেলস্টেশন থেকে প্রতিদিন দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুর এর উদ্দেশ্যে চলাচল করে। তাই আপনারা যারা দোলনচাঁপা এক্সপ্রেস রংপুর থেকে পার্বতীপুর চলাচল করবেন তারা অবশ্যই সঠিক সময়ে রেলস্টেশনে উপস্থিত হবেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বিকাল ০৩ঃ৪৭ মিনিটে পার্বতীপুর রেল স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং পার্বতীপুর রেল স্টেশনে গিয়ে পৌঁছায় বিকাল ০৪ঃ৪৫ মিনিটে। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধ নেই অর্থাৎ এই ট্রেনটি প্রতিদিন চলাচল করে।

রংপুর টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ২০২৪
সিরিয়াল নংট্রেনের নামছেড়ে যায়পৌঁছায়ছুটির দিন
০১কুড়িগ্রাম এক্সপ্রেস( ৭৯৮)০৮ঃ৩০ AM ০৯ঃ২৫ AMবুধবার
০২দোলানচাঁপা এক্সপ্রেস০৩ঃ৪৭ PM০৪ঃ৪৫ PMবুধবার

রংপুর টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা

আমরা অনেক সময় দেখি রংপুর টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা অনেকেই জানেন না। তাই আপনারা যারা রংপুর টু পার্বতীপুরের ট্রেনের ভাড়ার তালিকা জানেন না তারা নিম্ন থেকে দেখে নিন বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত রংপুর টু পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা।

সিরিয়াল নংআসন বিন্যাসভাড়ার তালিকা
০১শোভন৪৫ টাকা
০২শোভন চেয়ার৫০ টাকা
০৩প্রথম সিট৭৫ টাকা
০৪প্রথম বার্থ৯০ টাকা
০৫স্নিগ্ধা১১৫ টাকা
০৬এসি সিট১২৭ টাকা
০৭এসি বার্থ১৪৫ টাকা

সর্বশেষ কথাঃ

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি প্রকাশ করেছি বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী এবং রংপুর থেকে পার্বতীপুর ট্রেনের ভাড়ার তালিকা। যদি এই পোষ্টের বিষয়ে আপনাদের আরো কোন প্রশ্ন থেকে থাকে তা হল অবশ্যই আপনারা কমেন্ট বক্সে জানাবেন আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো। আপনারা যারা ট্রেনে চলাচল করবেন তারা অবশ্যই ট্রেনের আইন মেনে চলাচল করবেন।

Leave a Comment