রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিক, রংপুর টু বগুড়া বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ট্রেন রুট গুলোর মধ্যে একটি। যে সকল যাত্রী নতুন রংপুর থেকে বগুড়া ট্রেনে যাতায়াত করতে চাচ্ছেন তারা অনেকে হয়তো জানেন না রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচি এবং রংপুর বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানানো হবে রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সমূহ।

আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন বাংলাদেশ রেলওয়ে তথ্য অনুযায়ী রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়া এর তালিকা এবং রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং রংপুর রেল স্টেশন থেকে বগুড়ার উদ্দেশ্যে কোন কোন ট্রেন চলাচল করে এবং সেই সকল ট্রেনের ভাড়া কত টাকা সেই সকল বিষয়ের তথ্য। তাহলে আর দেরি না করে চলেন দেখে নেওয়া যাক রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা।

রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী

আপনারা অনেকেই জানেন না রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী তাই আপনাদের জানানোর জন্যই আজকের এই পোস্ট। বর্তমানে রংপুর টু বগুড়া রুটে মোট ২টি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করছে। এই ২টি আন্তঃনগর ট্রেনের নাম হচ্ছে দোলনচাঁপা এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেস এই ২টি ট্রেনের মাধ্যমে আপনারা রংপুর টু বগুড়া চলাচল করতে পারবেন।

দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৮)

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি উত্তরবঙ্গের জনপ্রিয় একটি আন্তঃনগর ট্রেন। দোলনচাঁপা এক্সপ্রেস এর মাধ্যমে আপনারা রংপুর থেকে বগুড়া চলাচল করতে পারবেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি রংপুর রেলস্টেশন থেকে সকাল ১০ঃ৩১ মিনিটে বগুড়া রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৪ ঘণ্টা ১০ মিনিট সময় নিয়ে বগুড়া রেল স্টেশনে গিয়ে পৌঁছে। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটির সপ্তায় কোন বন্ধ নেই অর্থাৎ দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাত দিন চলাচল করে।

রংপুর এক্সপ্রেস (৭৭২)

বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম বিলাসবহুল এবং দ্রুতগতি সম্পন্ন একটি আন্তঃনগর ট্রেন হচ্ছে রংপুর এক্সপ্রেস। এটি রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করে এবং মাঝে বগুড়া রেলস্টেশনে স্টপেজ দিয়ে থাকে। রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে রংপুর থেকে বগুড়া চলাচল করতে পারবেন। রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর রেলস্টেশন থেকে রাত ০৮ঃ১০ মিনিটে বগুড়ার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ৩ ঘন্টা ১০ মিনিট সময় নিয়ে বগুড়া রেল স্টেশনে গিয়ে পৌঁছে। রংপুর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে রবিবার অর্থাৎ রবিবার ব্যতীত প্রতিদিন এই ট্রেনটি চলাচল করে।

ট্রেনের নামছাড়ার সময়পৌঁছানোর সময়ছুটির দিন
দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৮)১০ঃ৩১ AM০২ঃ৫০ PMনাই
রংপুর এক্সপ্রেস (৭৭২)০৮ঃ১০ PM১১ঃ২০ PMরবিবার

রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়া

দীর্ঘ সময় আমরা আলোচনা করলাম রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী নিয়ে এখন আমরা আলোচনা করবো রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়া সম্পর্কে। বাংলাদেশ সরকার থেকে রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ করেছে সেই তালিকা অনুযায়ী নিম্নে একটি ভাড়ার তালিকা প্রকাশ করা হলো।

আসনটিকিট মূল্য
শোভন১২৫ টাকা
শোভন চেয়ার১৫০ টাকা
ফাস্ট সিট২৩০ টাকা
স্নিগ্ধা চেয়ার২৮৮ টাকা
এসি বার্থ৫১৮ টাকা

রংপুর থেকে বগুড়া কত কিলোমিটার

আপনারা যারা রংপুর থেকে বগুড়া ট্রেনে চলাচল করেন তারা অনেকেই জানেন না রংপুর থেকে বগুড়া কত কিলোমিটার। বর্তমানে রংপুর থেকে বগুড়ার দূরত্ব হচ্ছে ১০৫ কিলোমিটার। তাই রংপুর থেকে একটি ট্রেন বগুড়া পৌঁছাতে সময় লাগে ৩ ঘন্টা থেকে ৪ ঘন্টা পর্যন্ত।

আরও পড়ুনঃ রংপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং নতুন ভাড়ার তালিকা

সর্বশেষ কথাঃ

আজকের এই আর্টিকেলের মধ্যে আপনাদের সামনে উপস্থাপন করেছি রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং রংপুর টু বগুড়া ট্রেনের ভাড়া কত টাকা আরও উপস্থাপন করেছি রংপুর থেকে বগুড়া কত কিলোমিটার দূরত্ব। আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন রংপুর টু বগুড়া ট্রেনের সময়সূচী এবং রংপুর টুপুর ট্রেনের ভাড়া কত টাকা সেই সম্পর্কে। এরকম আরো পোস্ট পেতে হলে অবশ্যই আমার ওয়েবসাইটের সাথেই থাকুন নতুন নতুন রুটের ভাড়ার তালিকা প্রকাশ করা হবে।

Leave a Comment