ব্রুনাই যেতে কত টাকা লাগে | ব্রুনাই ভিসার দাম কত ২০২৪

ব্রুনাই যেতে কত টাকা লাগে | ব্রুনাই ভিসার দাম কত ২০২৪, বর্তমানে বাংলাদেশের প্রচুর পরিমাণ শিক্ষিত বেকার তাই ভালো কর্মস্থল না থাকার কারণে অনেকেই প্রবাসে যাচ্ছে। তাই বাংলাদেশ থেকেও কিছু লোক ব্রুনাই যাচ্ছে আবার বাংলাদেশ থেকে কিছু স্টুডেন্টরাও পড়াশোনার জন্য ব্রুনাই চলে যাচ্ছে। অনেকে আবার ভ্রমণের উদ্দেশ্য ব্রুনাই যেয়ে থাকে তাই সবাই জানার চেষ্টা করে ব্রুনাই যেতে কত টাকা লাগে? বর্তমান সময়ে বেশিরভাগ শিক্ষিত যুবকরা কাজের উদ্দেশ্যে ব্রুনাই যাওয়ার চিন্তা করছে। কিন্তু অনেকে আছেন ব্রুনাই যেতে কত টাকা লাগে সেই বিষয়ে জানেন না। না জানার কারণে অনেকেই দালালের খপ্পরে পড়ে প্রতারিত হচ্ছেন। তাই আজকে আপনাদেরকে জানাবো ব্রুনাই যেতে কত টাকা লাগে সেই বিষয়ে।

বর্তমান সময়ে অনেকেই বিদেশে যাওয়ার ক্ষেত্রে প্রতারিত হচ্ছে, পরিচিত লোক না থাকার বিভিন্ন সময় দালাল বা এজেন্সির মাধ্যমে বিদেশ যেতে হয় তখন দালাল এবং এজেন্সি মানুষের কাছ থেকে বেশি টাকা নেয়। যারা বাংলাদেশ থেকে ব্রুনাই যেতে চাচ্ছেন তারা অবশ্যই পুরো আর্টিকেলটি পড়বেন কারণ এই আর্টিকেল এর মাধ্যমে ব্রুনাই যেতে কত টাকা লাগে সেই তথ্য জানাবো। এবং আরো জানাবো ব্রুনাই কিভাবে যাওয়া যায় ও ব্রুনাই যেতে কি কি কাগজপত্র প্রয়োজন হয়। ব্রুনাই সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে অবশ্যই আমার এই ব্রুনাই যেতে কত টাকা লাগে আর্টিকেলটি মনোযোগ সহকার পড়ুন।

ব্রুনাই যেতে কত টাকা লাগে

ব্রুনাই যেতে কত টাকা লাগে, বাংলাদেশ থেকে অনেকেই প্রবাসে যাওয়ার জন্য ভাবছেন তাদের মধ্যে অনেকে আবার ব্রুনাই যেতে চাচ্ছেন। কারণ অন্যান্য ভালো দেশে যেতে অনেক টাকা খরচ এবং অনেক ঝামেলা এই কারণে বাংলাদেশ থেকে অনেকেই ব্রুনায় যাওয়ার চেষ্টা করে থাকে। কিন্তু অনেকেই জানে না ব্রুনাই যেতে কত টাকা লাগে।

আপনি যদি দালাল বা এজেন্সির মাধ্যমে ব্রুনাই যেতে চান তাহলে আমারে আর্টিকেলটি পড়লে আপনাদের কাছে থেকে দালাল বা এজেন্সি টাকা বেশি নিতে পারবে না। এবং আপনি দালালের কাছে বা এজেন্সির কাছে প্রতারিত হবেন না।  আপনি যদি বাংলাদেশ থেকে ব্রুনাই যেতে চান তাহলে আপনার ২ লক্ষ ৭০ হাজার টাকা থেকে ৪ লক্ষ ৭০ হাজার টাকা বাজেট রাখতে হবে। ভিসার ক্যাটাগরি অনুযায়ী বাজেট কম বেশি হতে পারে তাই আপনাদের জন্য নিম্নে বিভিন্ন ক্যাটাগরির ভিসার খরচ সহ বিস্তারিত আলোচনা করা হলো।

ব্রুনাই ভিসার দাম কত

বাংলাদেশ থেকে প্রবাসে যেতে হলে আমাদের অনেক কষ্ট করতে হয় অতি সহজেই আমরা প্রবাসে যেতে পারি না বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে থাকি। আজকে আমরা জানবো ব্রুনাই ভিসার দাম কত? অনেক সময় দালাল বা এজেন্সির মাধ্যমে ব্রুনাই ভিসা পেতে গেলে অনেক টাকা দাবি করে থাকে। তাই আজকে আপনাদের ব্রুনাই এর সঠিক ভিসার দাম জানাবো।

যদি আপনার পরিচিত কেউ ব্রুনাই থাকে তাহলে যদি আপনাকে ভিসা দেয় তাহলে খরচ পড়বে ২ লক্ষ ৭০ হাজার টাকা থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকা পর্যন্ত। কিন্তু আপনি যদি দালাল বা এজেন্সির মাধ্যমে ব্রুনাই যেতে চান তাহলে আপনার খরচ পড়বে ৪ লক্ষ টাকা থেকে ৪ লক্ষ ৭০ হাজার টাকা পর্যন্ত।

ব্রুনাই মানচিত্র
ব্রুনাই মানচিত্র

ব্রুনাই ভিসা চেক

বর্তমান সময় ডিজিটাল যুগ আপনি চাইলে ঘরে বসেই যে কোন জিনিস অনলাইনে চেক করতে পারবেন। অনেকে আছেন অনলাইনে ভিসা চেক না প্রবাসে গিয়ে প্রতারিত হন। আপনি চাইলেই নিজেই নিজের পাসপোর্ট নাম্বার দিয়ে ব্রুনাই ভিসা চেক করতে পারবেন। প্রথমে আপনাকে প্রবেশ করতে হবে http://www.labour.gov.bn/  এই লিংকে। এরপর আপনার পাসপোর্ট নাম্বার এবং ভিসা নাম্বার দিয়ে খুব সহজেই এই লিংকে থেকে ব্রুনাইর ভিসা চেক করতে পারবেন।

ব্রুনাই টুরেষ্ট ভিসা

আপনি চাইলে টুরিস্ট বিষের মাধ্যমে ব্রুনাই যেতে পারবেন। ব্রুনাই যাওয়ার জন্য বর্তমানে কয়েক ধরনের ভিসা চালু আছে। আপনারা যারা ভ্রমণ করতে ইচ্ছুক তারা ব্রুনাই টুরিস্ট ভিসার মাধ্যমে চলে যেতে পারবেন। কারণ টুরেষ্ট ভিসার কয়েকটি আলাদা সুযোগ সুবিধা আছে। আজকে আপনাদেরকে টুরেষ্ট ভিসা  করতে কত টাকা খরচ হবে সে সম্পর্কে জানাবো। ব্রুনাই টুরেষ্ট ভিসা যেতে চাইলে আপনাকে ২ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকা বাজেট করতে হবে। আপনি এই টাকাতে ব্রুনাই যাওয়ার টুরিস্ট ভিসা পেয়ে যাবেন।

আরও পড়ুনঃ মরিশাস ভিসার দাম কত

ব্রুনাই বেতন কত

অনেকেই বাংলাদেশ থেকে ব্রুনাই যাচ্ছেন কিন্ত ব্রুনাই এর টাকার মান সম্পর্কে কোন ধারনা নেই। তাই ব্রুনাই গেলে কত টাকা বেতন হবে সে সম্পর্কেও ধারণা নেই। তাই আপনারা যারা ব্রুনাই ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে বা কাজের ভিসা নিয়ে ব্রুনাই যাবেন তাদের প্রতি মাসে বাংলাদেশি টাকায় বেতন আসবে ৫০ থেকে ৭০ হাজার টাকার মত। এবং অভিজ্ঞ সম্পন্ন ব্যক্তিদের বেতন আরো বেশি হবে।  তাই ব্রুনাই সর্বনিম্ন বেতন হচ্ছে ৫০ হাজার টাকা অর্থাৎ ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ব্রুনাই গেলে আপনার সর্বনিম্ন বেতন হবে ৫০ হাজার টাকা।

সর্বশেষ কথাঃ

আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা জানতে পারলাম ব্রুনাই যেতে কত টাকা লাগে এবং আরো জানতে পেরেছি ব্রুনাই ভিসার দাম কত। এবং আমরা যারা বাংলাদেশ থেকে ব্রুনাই যাব তাদের সর্বনিম্ন কত টাকা বেতন হবে সেই সম্পর্কে। আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে ব্রুনাই সম্পর্কে সকল কিছু জানাতে পেরেছি।  আপনার আমাদের পোষ্ট যদি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধু-বান্ধব এর সাথে শেয়ার করে দিবেন ধন্যবাদ।

Leave a Comment