আজকের কাতারি রিয়াল রেট বাংলাদেশ – ১ রিয়াল = কত টাকা

আজকের কাতারি রিয়াল রেট বাংলাদেশ – ১ রিয়াল = কত টাকা, প্রিয় কাতার প্রবাসী আজকে আপনাদেরকে জানিয়ে দিবো কাতার রিয়াল রেট কত করে চলছে এবং কাতারের ১ রিয়াল কত টাকা। কাতারের রিয়াল বাংলাদেশের সাথে এক্সচেঞ্জ করলে কত টাকা রেট পাবেন এই সকল বিস্তারিত তথ্য এই আর্টিকেলে দেওয়া আছে।

আপনি নিম্নলিখিত আর্টিকেল থেকে কাতারের টাকার মান জেনে নিতে পারবেন। বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুসারে বর্তমানে অন্য দেশের চাইতে কাতারের টাকার মান অনেক ভালো যাচ্ছে। তাই আপনারা খুব সহজেই আজকের কাতারি রিয়াল রেট বাংলাদেশ কত করে জানতে পারবেন।

আজকের কাতারি রিয়াল রেট বাংলাদেশ

আজকের কাতারি রিয়াল রেট বাংলাদেশ, ফিফা ফুটবল বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ শ্রমিক কাতারে প্রবাসের উদ্দেশ্যে গিয়েছিল। বর্তমানে কাতারে প্রচুর পরিমাণ বাংলাদেশি শ্রমিক বসবাস করে। প্রতিটা দেশের অর্থনৈতিক অবস্থার এবং সকল অবস্থার বিবেচনা করলে টাকার রেট প্রতিদিন পরিবর্তন হয় তাই আজকের কাতারি রিয়াল রেট বাংলাদেশ কত টাকা করে বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী দেখে নিন।

গুগল ফাইন্যান্সের তথ্য মতে বাংলাদেশের টাকার মানের থেকে কাতারের টাকার মান অনেক বেশি। তাই আমার এই আর্টিকেল থেকে আপনারা আজকের কাতারে রিয়াল রেট বাংলাদেশ কত টাকা করে দেখে নিতে পারেন। আমার এই ওয়েবসাইটে কাতারে রিয়াল রেট প্রতিদিন আপডেট করা হয় তাই আমাদের এই ওয়েবসাইটটি সেভ করে রাখুন এবং প্রতিদিন ভিজিট করুন।

কাতারের টাকার মান

বর্তমানে অনেক বাংলাদেশী প্রবাসী কাতারে বসবাস করছে তারা প্রতিনিয়ত বাংলাদেশের অর্থনৈতিক চাকা শক্তিশালী করার লক্ষ্যে বৈদেশিক মুদ্রা অর্জন করে বাংলাদেশে পাঠাচ্ছে। তাই কাতার থেকে বাংলাদেশের ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে হলে অবশ্যই আপনার কাতারের টাকার মান জানতে হবে। তাই আপনারা যারা কাতারের টাকার মান জানেন না তারা নিম্নলিখিত টেবিল থেকে কাতারের টাকার মান দেখে নিন।

কাতার রিয়ালবাংলাদেশি টাকা
১ রিয়াল৩০.২০ টাকা
১০ রিয়াল৩০২.০ টাকা
১০০ রিয়াল৩,০২০ টাকা
১০০০ রিয়াল৩০,২০০ টাকা

কাতার ১ রিয়াল কত টাকা

আপনারা যারা কাতারে বসবাস করেন তারা অবশ্যই জানেন কাতারের মুদ্রার নাম হচ্ছে কাতারী রিয়াল। বর্তমানে কাতারের টাকার রেট সৌদি আরবের মতো থাকলেও ২০২০ সালে সৌদি জোট এর নিষেধাজ্ঞা দেওয়ার ফলে কাতারের টাকার মান কমে গিয়েছিল। ২০২১ সালের শেষের দিকে এসে কাতারের টাকার মান বেড়েছে এবং বর্তমান কাতারী টাকার মান মোটামুটি স্থির রয়েছে।

যেকোনো দেশের টাকার রেট সব সময় সেই দেশের অর্থনীতি উপর নির্ভর করে।  তাই বর্তমান কাতারের অর্থনীতিকে উপর নির্ভর করে কাতারের রিয়াল রেট এক এক সময় কমে এবং বাড়ে। বর্তমানে কাতারের রিয়াল এর রেট প্রতিদিন ৫ পয়সা ১০ পয়সা করে কমছে বা বাড়ছে এর কারণ হচ্ছে অর্থনৈতিক অবস্থা অর্থনৈতিক যত শক্তিশালী হবে টাকার মান প্রতিদিন বাড়বে এবং অর্থনৈতিক অবস্থা খারাপ হলে টাকার মান প্রতিদিন কমবে।

আপনারা যারা কাতারের ১ রিয়াল কত টাকা জানতে চাচ্ছেন তাদের আগে জানতে হবে বর্তমানে বাংলাদেশ ব্যাংক কাতারের টাকার মান কত করে নির্ধারণ করেছে। কারণ বাংলাদেশ ব্যাংক কাতারী রিয়াল গ্রহণ করে না বাংলাদেশ ব্যাংক গ্রহণ করে ঢলার তাই ডলারের রেটের সাথে কাতারের রিয়াল রেট উঠানামা করলে টাকার মানে উঠানামা করে।

  • কাতার ১ রিয়াল সমান সমান ৩০.২০ টাকা। 

কাতার ১ রিয়াল বাংলাদেশের কত টাকা

আপনারা জানেন যে কাতার থেকে বিভিন্ন ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠানো হয় তাই ব্যাংকের মাধ্যমে লেনদেন করার সময় কাতারের রিয়াল রেট প্রতিদিন উঠানামা করে। তাই প্রতিদিনকার রেট জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ যদি আপনার কাতার ১ রিয়াল বাংলাদেশের কত টাকা এই বিষয়ে যদি আপনার জানা না থাকে তাহলে অবশ্যই আমার এই পোস্টের মাধ্যমে আপনারা জেনে নিন।

  • কাতার ১ রিয়াল বাংলাদেশের ৩০.২০ টাকা।

আরও পড়ুনঃ সৌদি রিয়াল রেট বাংলাদেশ

সর্বশেষ কথাঃ

বর্তমান বাংলাদেশ সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী প্রবাসী আয়ের উপরে ৫% প্রণোদনা দিচ্ছে।  তাই আপনি যদি ১ লক্ষ টাকা কাতার থেকে বাংলাদেশে পাঠান তাহলে ৫০০০ টাকা বোনাস পাবেন। তাই আপনারা অবশ্যই ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে টাকা লেনদেন করবেন কখনোই হুন্ডি বা অন্য মাধ্যমে টাকা লেনদেন করবেন না। বর্তমানে বাংলাদেশের আইন অনুযায়ী হন্ডিতে টাকা লেনদেন অবৈধ তাই আপনারা বৈধভাবে ব্যাংকিং চ্যানেলে টাকা লেনদেন করবেন।

FAQ’s

কাতারের ১ রিয়াল বাংলাদেশের কত টাকা? 

বর্তমানে বাংলাদেশ ব্যাংকের রেট অনুযায়ী কাতারের ১ রিয়াল বাংলাদেশের হচ্ছে ৩০.২০ টাকা।

আজকের টাকার রেট কত কাতার?

আজকের টাকার রেট কত কাতার?  আজকের টাকার রেট হচ্ছে ৩০.২০ টাকা।

কাতারের 1 রিয়াল বাংলাদেশের কত টাকা?

কাতারের 1 রিয়াল বাংলাদেশের কত টাকা? কাতারের 1 রিয়াল বাংলাদেশের হচ্ছে ৩০.২০ টাকা।

Leave a Comment