বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

Rate this post

বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪, যে সকল সম্মানিত যাত্রীগণ বগুড়া থেকে গাইবান্ধা ট্রেনে যাতায়াত করেন তাদের জন্য থাকছে আজকের এই আর্টিকেল। এর মাধ্যমে খুব সহজে একজন যাত্রী বগুড়া থেকে গাইবান্ধা যাওয়ার জন্য সকল প্রকার ট্রেনের তথ্য সংগ্রহ করতে পারবেন।

যে সকল যাত্রীরা নিয়মিত এই রুটে চলাচল করতে চাচ্ছেন তাদের জন্য বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচি। বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে পরিচালিত বগুড়া থেকে গাইবান্ধার যে ট্রেনগুলো রয়েছে তার মধ্যে বেশ কয়েকটি আন্তঃনগর এবং মেইল ট্রেন রয়েছে।

আমার এই আর্টিকেলের মাধ্যমে আমরা সেই আন্তঃনগর ট্রেনগুলো এবং মেইল ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা নিয়ে আলোচনা করবো। তাই বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানতে হলে অবশ্যই আমার এই পুরো আর্টিকেলটি পড়তে হবে এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা খুব সহজেই বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানতে পারবেন।

বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

বগুড়া থেকে গাইবান্ধা যাওয়ার জন্য বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে যতগুলো আন্তঃনগর এবং মেইল ট্রেন চলাচল করে।  সেই সকল ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ছুটির দিন সহ সকল বিস্তারিত তথ্য জানতে পারবেন আমার এই আর্টিকেল এর মাধ্যমে। আমার এই ওয়েবসাইট থেকে আমরা সব সময় চেষ্টা করি বাংলাদেশের রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত সময়সূচি অনুযায়ী তথ্যগুলো আপনাদের কাছে সরবরাহ করার জন্য।

বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী, বগুড়া থেকে গাইবান্ধা যতগুলো আন্তঃনগর ট্রেন চলাচল করে সেই সকল ট্রেনের বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হলো। তাই আপনারা খুব সহজেই বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী এর সকল তথ্য পেয়ে যাবেন।

করতোয়া এক্সপ্রেস (713)

করতোয়া এক্সপ্রেস নামের একটি আন্তঃনগর ট্রেন বগুড়া থেকে গাইবান্ধা রুট এ নিয়মিত চলাচল করে। করতোয়া এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ৭ দিনে চলা চল করে অর্থাৎ এই ট্রেনের সাপ্তাহিক কোন ছুটি নেই। করতোয়া এক্সপ্রেস ট্রেন বগুড়া রেলস্টেশন থেকে সকাল ৯ টা ৫৫ মিনিটে গাইবান্ধা রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং সকাল ১১:৩০ মিনিটে গাইবান্ধা রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

লালমনি এক্সপ্রেস (751)

লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি বগুড়া থেকে গাইবান্ধা রুটে নিয়মিত চলাচল করে। বর্তমানেলালমনি এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলাচল করে অর্থাৎ লালমনি এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক ছুটি হচ্ছে শুক্রবারে। লালমনি এক্সপ্রেস ট্রেনটি বগুড়া রেল স্টেশন থেকে বিকাল ৪ঃ২১ মিনিটে গাইবান্ধা রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বিকাল ৫ঃ৩০ মিনিটে গাইবান্ধা রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

দোলনচাঁপা এক্সপ্রেস (767)

দোলনচাঁপা এক্সপ্রেস আন্তঃনগর একটি ট্রেন নিয়মিত বগুড়া টু গাইবান্ধা চলাচল করে। বর্তমানে দোলনচাঁপা এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলাচল করে অর্থাৎ এই ট্রেনটি রবিবারে সাপ্তাহিক বন্ধ। দোলনচাঁপা এক্সপ্রেস বগুড়া রেলস্টেশন থেকে দুপুর ২ঃ১৭ মিনিটে গাইবান্ধা রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং গাইবান্ধা রেলস্টেশনে গিয়া ৩ঃ৩৭মিনিটে পৌঁছায়।

রংপুর এক্সপ্রেস (771)

রংপুর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি বগুড়া টু গাইবান্ধা নিয়মিত চলাচল করে। রংপুর এক্সপ্রেস আন্তঃনগর সাপ্তাহিক ছয় দিন চলাচল করে অর্থাৎ রংপুর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক ছুটি হচ্ছে রবিবার। বগুড়া রেল স্টেশন থেকে বিকাল ৩৫৪ মিনিটে গাইবান্ধা রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং গাইবান্ধা রেলস্টেশনে গিয়ে বিকাল পাঁচটা ১৪ মিনিটে পৌঁছায়।

বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী মেইল এক্সপ্রেস

আপনার যারা বগুড়া টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী মেইল এক্সপ্রেসের জানতে চাচ্ছেন তারা তাদের জন্যই আজকে আমার এই আলোচনা। মেইল এক্সপ্রেস ট্রেন গুলো সাধারণত সপ্তাহে সাত দিন চলাচল করে অর্থাৎ মেইল এক্সপ্রেস ট্রেন গুলোর কোন সাপ্তাহিক বন্ধ নেই। এবং আন্তঃনগর ট্রেনের থেকে ট্রেন ভাড়া অনেক কম তাই এই ট্রেনে প্রচুর পরিমাণ যাত্রী চলাচল করে। তাহলে চলেন দেখে নেই বগুড়া টু গাইবান্ধা মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী।

উত্তরবঙ্গ মেইল (07)

উত্তরবঙ্গ মেইল নামের একটি মেইল ট্রেন রেগুলার বগুড়া টু গাইবান্ধা চলাচল করে। ট্রেনটি বগুড়া রেলস্টেশন থেকে সকাল ১০ঃ৫৫ মিনিটে গাইবান্ধার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ১ঃ১৪ মিনিটে গাইবান্ধা গিয়ে পৌঁছে।

বগুড়া এক্সপ্রেস (19)

বগুড়া এক্সপ্রেস মেইল ট্রেনটি বগুড়া টু গাইবান্ধা নিয়মিত চলাচল করে। বগুড়া এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৫ঃ১১ মিনিটে বগুড়া রেল স্টেশন ত্যাগ করে এবং রাত ৭ঃ৩০ মিনিটে গাইবান্ধা রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

পদ্মরাগ এক্সপ্রেস (21)

পদ্মরাগ এক্সপ্রেস মেইল ট্রেনটি বগুড়া টু গাইবান্ধা এ রুটে নিয়মিত চলাচল করে। পদ্মরাগ এক্সপ্রেস মেইল ট্রেনটি বগুড়া রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায় ৭:৪৫ মিনিটে এবং গাইবান্ধা রেলস্টেশনে গিয়ে পৌঁছায় ৯ টা ৫৯ মিনিটে।

আরও পড়ুনঃ চিলাহাটি টু ঢাকা ট্রেনের সময়সূচী ও টিকিট মূল্য

বগুড়া টু গাইবান্ধা ট্রেনের ভাড়া

যে সকল সম্মানিত যাত্রীগণ বগুড়া টু গাইবান্ধা ট্রেনের ভাড়ার তালিকা জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমার নিচের এই টেবিল থেকে বগুড়া টু গাইবান্ধা ট্রেনের ভাড়ার তালিকা দেখে নিন।

আসন বিন্যাসভাড়ার তালিকা
শোভন৬৫ টাকা
শোভন চেয়ার৭৫ টাকা
প্রথম আসন১০০ টাকা
প্রথম বার্থ১৫০ টাকা
স্নিগ্ধা আসন১২৫ টাকা
এসি সিট১৫০ টাকা
এসি বার্থ২২৫ টাকা

* সম্মানিত যাত্রীগণ অবশ্যই আপনারা ট্রেনের টিকিট কেটে ট্রেনে ভ্রমন করবেন। কখনোই বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করবেন না।

Leave a Comment