বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২৪

Rate this post

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম, বর্তমানে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং এর জনপ্রিয় মাধ্যম হচ্ছে নগদ মোবাইল ব্যাংকিং এই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে খুব সহজে টাকা লেনদেন করা যায়। কিন্তু বর্তমানের আমাদের সবার হাতেই স্মার্টফোন আছে তারপরেও কিছু কিছু মানুষ রয়েছে যারা স্মার্টফোন ব্যবহার করতে পারেন তারা শুধুমাত্র বাটন ফোন ব্যবহার করে।

তাই যে সকল ব্যক্তির স্মার্টফোন নেই কিন্তু বাটন মোবাইল আছে তারা খুব সহজেই বাটন মোবাইলের মাধ্যমে নগদ একাউন্ট খুলতে পারবেন। তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম।

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম, মোবাইল অ্যাপের মাধ্যমে টাকা লেনদেন বর্তমানে জনপ্রিয় একটি অ্যাপ হচ্ছে নগদ। বর্তমান সময়ের বাংলাদেশের বেশিরভাগ মানুষই নগদ অ্যাপ দিয়ে টাকা লেনদেন করে থাকে। কিন্তু এখনো বাংলাদেশের অনেক মানুষ স্মার্টফোন ব্যবহার করতে পারেনা তাই অ্যাপের মাধ্যমে টাকা লেনদেন করতে পারেনা।
সেই সমস্যা সমাধানের জন্য নগদ কোম্পানি খুব সহজে বাটন মোবাইলের মাধ্যমে একাউন্ট খোলার ব্যবস্থা করে দিয়েছে।
তাই আপনাদের বাটন মোবাইল থেকে নগদ একাউন্ট খোলার জন্য কয়েকটি ধাপ পূরণ করতে হবে।       যে ধাপগুলো আমার এই বাটন মোবাইল দিয়ে নগদ একাউন্ট খোলার নিয়ম এই আর্টিকেলে পেয়ে যাবেন।
  • আপনার বাটন মোবাইল ফোন থেকে ডায়াল করুন *১৬৭# এই নাম্বারে।
  • এরপর একটি পপ আপ মেসেজ আসবে এবং আপনাকে ৫ ডিজিটের একটি পিন সেট করতে হবে।
  • এরপর আপনাকে আবার  একই পিন নাম্বারটি লিখে কনফার্ম করতে হবে।
  • দুইবার পিন নাম্বারটি সেন্ড করলেই আপনার নগদ একাউন্টটি সম্পূর্ণ চালু হয়ে যাবে।
  • আপনার জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে একটি মাত্র নগদ একাউন্ট খুলতে পারবেন।

কি ভাবে নগদ একাউন্ট খুলতে হয়

নগদ একাউন্ট খোলা এখন সবচাইতে সহজ কাজ কারণ কোন প্রকার কাগজপত্র এবং ফরম পূরণ ছাড়াই যে কোন মোবাইলের নাম্বার থেকে *১৬৭# এই নাম্বারে ডায়াল করে পিন নাম্বার সেট করলেই খুব সহজে নগদ অ্যাকাউন্ট খুলে যাবে।

বর্তমানে নগদ একাউন্ট খুলতে অনেকেরই প্রশ্ন থাকে কিভাবে নগদ একাউন্ট খুলতে হয়? বর্তমানে নগদ একাউন্ট দুই ভাবে খোলা যায়।

  • নগদ অ্যাপ ব্যবহার করে।
  • নগদ একাউন্টের কোড *১৬৭# এই নাম্বারে ডায়াল করে।

নগদ একাউন্ট দেখার নিয়ম

আমরা সাধারণত নগদে সেন্ড মানি বা ক্যাশ আউট করার পরে নগদের ব্যালেন্সের পরিমাণ  দেখার জন্য নগদের একাউন্ট চেক করি। কিন্তু কিভাবে নগদের অ্যাকাউন্ট দেখতে হয় সেই বিষয়ে অনেকেই জানিনা তাই চলেন খুব সহজেই জেনে নেই নগদ একাউন্ট দেখার নিয়ম।

  •  নগদ একাউন্টে টাকা চেক করার জন্য প্রথমে *167# এই নাম্বারে ডায়াল করুন।
  • এই কোডটিতে ডায়াল করার পরে বেশ কয়েকটি মেনু দেখতে পারবেন।  নগদের টাকা দেখার জন্য আপনাকে ৭  লিখে Send এ ক্লিক করতে হবে।
  • এরপর Balance Enquiry অপশনটিতে প্রবেশের জন্য ১ লিখে Send এ ক্লিক করতে হবে।
  • এর পরে আপনার নগদের একাউন্টের পিন নাম্বার দিয়ে Send এ ক্লিক করতে হবে।
  • পিন নাম্বার দিয়ে সেন্ড এ ক্লিক করার পরে আপনার নগদ একাউন্টে কত টাকা আছে দেখাবে।

নগদ একাউন্ট ব্যালেন্স দেখার নিয়ম

আপনারা যারা নগদে নতুন অ্যাকাউন্ট তৈরি করছেন কিন্তু কিভাবে নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে হয় সেই বিষয়ে জানেন না। তারা আজকে আমার এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন নগদ একাউন্টে ব্যালেন্স দেখার নিয়ম। আপনারা নগদ একাউন্টে দুইভাবে খুব সহজেই ব্যালেন্স দেখতে পারবেন তাই কিভাবে নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে হয় চলেন দেখে নেই।

  • নগদ একাউন্ট ব্যালেন্স দেখার জন্য প্রথমে আপনাকে ডায়াল করতে হবে *১৬৭# নাম্বারে।
  • যাদের স্মার্টফোন রয়েছে তারা খুব সহজেই নগদ অ্যাপস এর মাধ্যমে ব্যালেন্স দেখতে পারবেন।

আরও পড়ুনঃ বিকাশে উপবৃত্তির টাকা দেখার নতুন নিয়ম

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস

বর্তমানে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং লেনদেনের জনপ্রিয় মাধ্যম হচ্ছে নগদ। কারণ বর্তমানে নগদ গ্রাহকদের যে সুবিধা দিয়ে থাকে তা অন্য কোন মোবাইল ব্যাংকিং কোম্পানি দিয়ে থাকে না। তাই দিন দিন বাংলাদেশের নগদ মোবাইল ব্যাংকিং এর জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে।

তাই আপনারা যারা জানতে চাচ্ছেন নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস পাওয়া যাবে? তাই আপনি নগদে নতুন অ্যাকাউন্ট তৈরি করলে কত টাকা পেয়ে যাবেন সেই বিষয়ে বিস্তারিত এখানে জানানো হবে।

  • নগদ অ্যাপের মাধ্যমে  নতুন একাউন্ট করলে আপনি জিতে নিতে পারেন ১০০০ হাজার টাকা পর্যন্ত মোবাইল রিচার্জ ক্যাশ-ব্যাক।
  • নগদে নতুন অ্যাকাউন্ট খোলার পরে প্রতিবার মোবাইল রিচার্জে আপনি পেয়ে যাবেন ২০% করে ক্যাশব্যাক বোনাস।
  • এই ক্যাশব্যাক অফার শুধুমাত্র নতুন নগদ একাউন্টের জন্য প্রযোজ্য।

শেষ কথাঃ

আমার এই লেখার মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করছি বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম এবং  কিভাবে নগদ একাউন্টে টাকা দেখা যায়। আশা করি আমার এই পোস্টটি পড়ে আপনারা খুব সহজেই বাটন মোবাইলের মাধ্যমে নগদ একাউন্ট খুলতে পারবেন।

যদি আপনাদের নগদ একাউন্ট খুলতে কোন প্রকার সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই আমার কমেন্ট বক্সে জানান। আমি আপনাদের খুব সহজেই সকল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো। বিভিন্ন রকম তথ্য পেতে অবশ্যই আমার ওয়েবসাইটের রেগুলার ভিজিট করুন।

Leave a Comment