ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, আপনারা অনেকেই আছেন যারা ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা যাওয়ার জন্য বিভিন্ন ট্রেনের তথ্য খোঁজাখুঁজি করে থাকেন। তাদেরকে আজকের এই পোষ্টের মাধ্যমে জানানো হবে ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা। আপনারা আমারে ছোট্ট পোষ্টের মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা পর্যন্ত চলাচল করা সকল ট্রেনের বিস্তারিত তথ্য। যদি আপনি সঠিক তথ্য গুলো জানতে চান তাহলে অনেক জায়গায় খোঁজাখুঁজি করতে হবে। কিন্তু শুধুমাত্র আমার এই পোস্টের মাধ্যমে আপনারা খুব সহজে ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা জানতে পারবেন।

ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী

যে সকল সম্মানিত যাত্রীগণ ব্রাহ্মণবাড়িয়া থেকে ট্রেনের মাধ্যমে ঢাকার উদ্দেশ্যে চলাচল করতে চান তাদের অবশ্যই জানতে হবে ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা। এবং আপনাকে আরো জানতে হবে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকার উদ্দেশ্যে কতগুলো আন্তঃনগর ট্রেন এবং মেইল ট্রেন চলাচল করে। বর্তমানে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকার উদ্দেশ্যে ৭টি আন্তঃনগর ট্রেন চালু রেখেছে। এই ট্রেনগুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা রেলস্টেশনে চলাচল করতে পারবেন। তাহলে নিম্নে দেখে নেওয়া যাক এই ৭টি আন্তঃনগর ট্রেনের সময়সূচী।

তূর্ণা এক্সপ্রেস (৭৪১)

তূর্ণা এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়ার রেল স্টেশন থেকে ঢাকা রেল ষ্টেশনে নিয়মিত চলাচল করছে। তূর্ণা এক্সপ্রেস ট্রেনটির কোন সাপ্তাহিক ছুটি নেই অর্থাৎ তূর্ণা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ৭ দিনে চলাচল করে। ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা রেল স্টেশন এর উদ্দেশ্যে আপনি খুব সহজে তূর্ণা  এক্সপ্রেস ট্রেনটি ব্যবহার করতে পারেন।  তূর্ণা এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন থেকে ভোর রাত্রি ০৩ঃ১০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ঢাকা রেল স্টেশনে পৌঁছানোর নির্ধারিত সময় ভোর ৫:১৫ মিনিটে।

উপকূল এক্সপ্রেস (৭১১)

ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন থেকে সকাল বেলায় আরো একটি আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে চলাচল করে ট্রেনটি হচ্ছে উপকূল এক্সপ্রেস। আপনারা যারা ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা চলাচল করবেন তারা উপকূল এক্সপ্রেস ট্রেনে চলাচল করতে পারে। উপকূল এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে বুধবার অর্থাৎ বুধবার ব্যতীত প্রতিদিন চলাচল করে। ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন থেকে উপকূল এক্সপ্রেস ট্রেনটি সকাল ৯ঃ১৪ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং দীর্ঘ ২ ঘন্টা ৬ মিনিট সময় নিয়ে ঢাকার রেলস্টেশনে গিয়ে পৌঁছে।

চট্টলা এক্সপ্রেস (৮০১)

ব্রাহ্মণবাড়িয়া থেকে আরো একটি ট্রেন সকাল বেলায় চলাচল করে ট্রেনটি হচ্ছে চট্টলা এক্সপ্রেস। আপনারা খুব সহজেই ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টলা এক্সপ্রেস এর মাধ্যমে ঢাকা চলাচল করতে পারবেন। চট্টলা এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে শুক্রবার অর্থাৎ শুক্রবার ব্যতীত প্রতিদিন চলাচল করে। চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন থেকে সকাল ৯ঃ৫৭ মিনিটে ঢাকা রেল স্টেশন এর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ১২ঃ১০ মিনিটে ঢাকা রেলস্টেশনে গিয়ে পৌঁছায়।

মহানগর এক্সপ্রেস (৭২১)

মহানগর এক্সপ্রেস ট্রেনটিতে আপনারা খুব সহজেই ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা নিয়মিত চলাচল করতে পারবেন। মহানগর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে রবিবার অর্থাৎ রবিবার ব্যতীত প্রতিদিন চলাচল করে। মহানগর এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন থেকে বিকাল ০৪ঃ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ঢাকা রেলস্টেশনে গিয়ে পৌঁছায় ০৬ঃ৪০ মিনিটে।

জয়ন্তিকা এক্সপ্রেস(৭১৮)

জয়ন্তিকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটির মাধ্যমে আপনি চাইলে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা পর্যন্ত নিয়মিত যাতায়াত করতে পারবেন। জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে বৃহস্পতিবার অর্থাৎ জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি বৃহস্পতিবার ব্যতীত প্রতিদিন চলাচল করবে। জয়ন্তিকা এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন থেকে ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় হচ্ছে বিকাল ৫ টা ১৩ মিনিটে এবং সন্ধ্যা ৭ টা ২৫ মিনিটে ঢাকা রেলস্টেশনে গিয়ে পৌছাবে।

মহানগর গোধূলি (৭০৩)

মহানগর গোধূলি একটি অন্যতম আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন। আপনারা যারা ব্রাহ্মণবাড়িয়া থেকে নিয়মিত ঢাকা টেনে যাতায়াত করেন তো তারা অবশ্যই মহানগর গোধূলি নাম শুনেছেন। মহানগর গোধূলির সাপ্তাহিক কোন ছুটি নাই অর্থাৎ প্রতিদিন চলাচল করে। মহানগর গোধূলি ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন থেকে সন্ধ্যা ৬:৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ঢাকার রেলস্টেশনে অবস্থায় রাত ০৮ঃ৫৫ মিনিটে।

পারাবত এক্সপ্রেস (৭১০)

ব্রাহ্মণবাড়িয়ার রেলস্টেশন থেকে সর্বশেষ ঢাকার উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যায় পারাবত এক্সপ্রেস। তাই আপনারা যারা ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকায় চলাচল করবেন তারা অবশ্যই পারাবত এক্সপ্রেস ট্রেনে চলাচল করতে পারেন। পারাবত এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক বন্ধ হচ্ছে মঙ্গলবার। ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন থেকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি রাত ০৮ঃ০৮ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং ঢাকা রেলস্টেশনে গিয়ে পৌঁছায় রাত ১০ঃ১৫ মিনিটে।

ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী মেইল এক্সপ্রেস

ব্রাহ্মণবাড়িয়ার রেল স্টেশন থেকে বর্তমানে ২টি মেইল ট্রেন চলাচল করে একটি হচ্ছে ঢাকা মেইল অপরটি হচ্ছে কর্ণফুলী এক্সপ্রেস।  ঢাকা মেইল (01) ট্রেন ব্রাহ্মণবাড়িয়া স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় ভোর রাত্রি ০৩ঃ৫৪ মিনিট এবং ঢাকাতে পৌছানোর সময় ভোরবেলা ০৬ঃ৫৫ মিনিটে। কর্ণফুলী এক্সপ্রেস (03) ব্রাহ্মণবাড়িয়া স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় হচ্ছে বিকেল বেলা ০৩ঃ৫২ মিনিটে এবং ঢাকাতে পৌছানোর সময় হচ্ছে ০৭ঃ৪৬ মিনিট।

আরও পড়ুনঃ ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেন ভাড়া

আপনি যদি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন থেকে ঢাকা রেল স্টেশন চলাচল করেন তাহলে অবশ্যই আপনাকে আগে জানতে হবে ব্রাহ্মণবাড়িয়ার টু ঢাকা ট্রেন ভাড়া কত টাকা। তাই আপনাদের জন্য বাংলাদেশ রেল মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেন ভাড়া নির্ধারণ করেছে। তাই বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের নির্ধারিত ভাড়ার তালিকাটি নিম্নলিখিত টেবিল থেকে দেখে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য 
শোভন ১২০
শোভন চেয়ার ১৪৫
প্রথম সিট ২১৯
প্রথম বার্থ ৩২৮
স্নিগ্ধা ২৭৬
এসি সিট ৩২৮
এসি বার্থ ৪৮৯

সর্বশেষ কথাঃ

আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের জানাতে পেরেছি ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ব্রাহ্মণবাড়িয়া টু ঢাকা ট্রেন ভাড়া কত টাকা সেই সম্পর্কে। আশা করি আজকের পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে এবং আপনারা জানতে পেরেছেন ব্রাহ্মণবাড়িয়া থেকে চলাচলকৃত সকল ট্রেনের তথ্য।

Leave a Comment