ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪, প্রিয় যাত্রীবৃন্দ আপনারা যারা ঢাকা থেকে চিলাহাটির উদ্দেশ্যে ট্রেনে ভ্রমণ করে থাকেন তাদের জন্য আজকের এই পোস্টটি খুব গুরুত্বপূর্ণ কারণ ঢাকা থেকে চিলাহাটি ট্রেনের সময়সূচী এবং ভার তালিকা আপনাদের মাঝে প্রকাশ করা হবে। ঢাকা থেকে বর্তমানে চিলাহাটির উদ্দেশ্যে দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে তাই আপনারা খুব সহজে ঢাকা থেকে চিলাহাটি চলাচল করতে পারবেন।

বাংলাদেশ সরকার থেকে বর্তমানে চিলাহাটি রুটে দুটি আন্তঃনগর ট্রেন পরিচালনা করছে তাই যে সকল সম্মানিত যাত্রীগণ আপনারা চিলাহাটি রুটে চলাচল করবেন তারা অবশ্যই বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত সময়সূচি এবং ভাড়ার তালিকাটা দেখে নিবেন।

ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ঢাকা কমলাপুর রেল স্টেশন থেকে দুইটি আন্তঃনগর ট্রেন চিলাহাটির উদ্দেশ্যে প্রতিদিন চলাচল করে সেই ট্রেনগুলো হচ্ছে নীলসাগর এক্সপ্রেস এবং চিলাহাটি এক্সপ্রেস এই দুটি আন্তঃনগর ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশ করেছে।

আপনারা যারা ঢাকা টু চিলাহাটির ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা খোঁজ করেছেন তারা অবশ্যই আমার এই পোস্টটি পড়বেন এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা।

নীলসাগর এক্সপ্রেস-৭৬৫

বর্তমানে চিলাহাটি উদ্দেশ্যে যে আন্তঃনগর ট্রেন চলাচল করে তার মধ্যে অন্যতম আন্তঃনগর ট্রেন হচ্ছে নীলসাগর এক্সপ্রেস। ঢাকা থেকে চিলাহাটি রেলস্টেশনের উদ্দেশ্যে  নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬ঃ৪০ মিনিটে ছেড়ে যায়। নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি বর্তমানে 17 টি রেল স্টেশনে যাত্রা বিরতি দেয় এবং ৯ ঘণ্টা 20 মিনিট সময় নিয়ে চিলাহাটি রেল স্টেশনে গিয়ে পৌঁছায়। বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির ভাড়া নির্ধারণ করেছে আপনারা নিচের তালিক অনুযায়ী ভাড়াগুলো দেখিনি।

আসন বিন্যাসভাড়ার তালিকা
শোভন চেয়ার৪৯৫ টাকা
স্নিগ্ধা৯৪৯ টাকা
এসি সিট১১৩৩ টাকা
  • নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক বন্ধ সোমবার।
আরও পড়ুনঃ ঢাকা টু টাঙ্গাইল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বর্তমান সরকার ঢাকা টু চিলাহাটি নতুন একটি আন্তঃনগর ট্রেন সার্ভিস এনেছে যে ট্রেনটির নাম হচ্ছে চিলাহাটি এক্সপ্রেস। বর্তমানে চিলাহাটি এক্সপ্রেস ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে বিকাল ০৫ঃ০০ টায় চিলাহাটি রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি নতুন হওয়াতে সেমি ননস্টপ আন্তঃনগর সার্ভিস দিয়ে থাকে তাই নির্দিষ্ট কিছু রেলস্টেশনে যাত্রা বিরতি দিয়ে থাকে। বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটির জন্য ভাড়া নির্ধারণ করেছে তাই আপনারা নিচের তালিকা অনুযায়ী ভাড়া গুলো দেখে নিন।
আসন বিন্যাসভাড়ার তালিকা
শোভন চেয়ার৪৯৫ টাকা
স্নিগ্ধা৯৪৯ টাকা
এসি  বার্থ১১৩৩ টাকা
  • চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহিক বন্ধ হচ্ছে শনিবার।

ঢাকা থেকে চিলাহাটি ট্রেন ভাড়া

বর্তমানে ঢাকা থেকে চিলাহাটির উদ্দেশ্যে দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করছে যে দুটি আন্তঃনগর ট্রেনের ভাড়ার তালিকা বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করেছে। তাই আপনারা যারা ঢাকা থেকে চিলাহাটি ট্রেনের ভাড়ার তালিকা খোঁজ করেছেন তারা অবশ্যই রেল মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি আমার ওয়েবসাইট থেকে দেখেনি।

আসন বিন্যাসভাড়ার তালিকা
শোভন চেয়ার৪৯৫ টাকা
স্নিগ্ধা৯৪৯ টাকা
এসি সিট১১৩৩ টাকা
এসি  বার্থ১৭০২ টাকা

ঢাকা টু চিলাহাটির দূরত্ব

ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে নীলফামারী জেলার চিলাহাটি রেলস্টেশন ৩৭৯ কিলোমিটার দূরত্ব প্রায়। ঢাকা থেকে যে দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে এই ট্রেনগুলো চিলাহাটি রেল স্টেশনে পৌঁছাতে ০৯ থেকে ১০ ঘন্টা সময় নিয়ে থাকে তাই আপনারা যারা ঢাকা থেকে চিলাহাটি এর উদ্দেশ্যে চলাচল করবেন তারা অবশ্যই হাতে পর্যাপ্ত পরিমাণ সময় নিয়ে চলাচল করবেন।

ঢাকা টু চিলাহাটি ট্রেনের সময়সূচী

ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে চিলাহাটি রেলস্টেশন এর উদ্দেশ্যে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে তাই এই দুটি আন্তঃনগর ট্রেনের সময়সূচী বাংলাদেশের রেল মন্ত্রণালয় প্রকাশ করেছে যে সময়সূচী অনুযায়ী এই দুটি আন্তঃনগর ট্রেনের চলাচল করবেন। তাহলে আর দেরি না করে চলেন দেখে নেই দুটি আন্তঃনগর ট্রেনের সময়সূচী।

রেলের নামবন্ধের দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
নীল সাগর এক্সপ্রেসসোমবারসকাল ৬ঃ৪০ মিনিটেবিকেল ৪ঃ০০ মিনিটে
চিলাহাটি এক্সপ্রেসশনিবারবিকাল ৫ঃ০০ টায়ভোর ৩ঃ০০ টায়

যাত্রীদের উদ্দেশ্যে কিছু কথা

যে সকল সম্মানিত যাত্রীগণ ট্রেনে চলাচল করেন তারা অবশ্যই বর্তমান আইন অনুযায়ী রেলের নিয়ম গুলো মেনে চলবেন। আপনাদের সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে বর্তমান রেল মন্ত্রণালয় থেকে নতুন একটি ট্রেন এই রুটে চলাচল করছে যে ট্রেনটির নাম হচ্ছে চিলাহাটি এক্সপ্রেস। বর্তমানে রেল মন্ত্রণালয় থেকে নতুন একটি নিয়ম চালু করেছে যে নিয়মটি হলো টিকিট যার ভ্রমণ তার,  তাই আপনারা রেল মন্ত্রণালয়ের এই ওয়েবসাইট থেকে এনআইডি কার্ড দিয়ে একটি অ্যাকাউন্ট করে অনলাইনে টিকিট ক্রয় করে নিবেন।

Leave a Comment