ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়া ২০২৪

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়া ২০২৪, আমরা জানি বর্তমানে দুটি জনপ্রিয় বৃহত্তম শহর হচ্ছে ঢাকা এবং চট্টগ্রাম তাই বেশিরভাগ লোক ঢাকা থেকে চট্টগ্রামে ট্রেনে যাতায়াত করে থাকে। কারণ মানুষ ট্রেনে ভ্রমণ করতে অনেক ভালোবাসে ট্রেনে ভ্রমণ নিরাপত্তা এবং সাশ্রয়ী।

তাই বর্তমানে অনেক যাত্রী ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চাই। তাই আজকের আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের জানিয়ে দিবো ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা।

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী

বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ৫ টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। আপনারা অনেকেই আছেন যারা ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ট্রেনে চলাচল করে থাকেন। তাই আপনারা ইন্টারনেটে ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী অনুসন্ধান করে থাকেন। আমার এই আর্টিকেল থেকে আপনারা জেনে নিতে পারবেন ঢাকা থেকে ৫ টি আন্তঃনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা।  তাই আর দেরি না করে চলেন দেখে নেই ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ার সময়  পৌঁছানোর সময়
সুবর্ণা এক্সপ্রেস (702) সোমবার 04:47 PM 09:50 PM
মহানগর প্রভাতী (704) নাই 07:45 AM 02:05 PM
মহানগর এক্সপ্রেস (722) রবিবার 09:20 PM 04:50 AM
তূর্ণা এক্সপ্রেস (742) নাই 11:30 PM 06:20 AM
সোনার বাংলায় এক্সপ্রেস (788) বুধবার 07:00 AM 12:20 PM

ঢাকা টু চট্টগ্রাম ট্রেন ভাড়া

প্রিয় যাত্রীবৃন্দ আপনারা যারা ঢাকা থেকে চট্টগ্রামে ট্রেনে ভ্রমন করতে চান তাদের অনেকেই জানেন না ঢাকা টু চট্টগ্রামের ট্রেনের ভাড়ার তালিকা? তাই আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পারবেন ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের ভাড়ার তালিকা। আপনারা যারা ঢাকা থেকে চট্টগ্রামে ট্রেনে চলাচল করবেন তারা খুব সহজে নিচেই টেবিল থেকে দেখে নিন ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের ভাড়া তালিকা।

আসনের শ্রেণী টিকেটের মূল্য
এসি কেবিন বাথ (AC-B) 1179 টাকা
এসি কেবিন সিট (AC-S) 788 টাকা
স্নিগ্ধা এসি চেয়ার (SNIGDHA) 656 টাকা
১ম শ্রেণী কেবিন (F-BERTH) 645 টাকা
১ম শ্রেণী চেয়ার (F-SEAT) 529 টাকা
শোভন চেয়ার (S-CHAIR 345 টাকা
শোভন (SHOVAN) 285 টাকা

ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী

বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে তিনটি মেইল ট্রেন চলাচল করে ট্রেনগুলো হচ্ছে  চট্টগ্রাম মেইল (০২) কর্ণফুলী এক্সপ্রেস (৪) চট্টগ্রাম এক্সপ্রেস (৬৪)। তাই আপনারা যারা ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে এই মেইল ট্রেনগুলোতে চলাচল করবেন তারা ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের সময়সূচী দেখে নিন।

ট্রেনের নাম

ছাড়ার সময়

পৌঁছানোর সময়

ছুটির দিন

চট্টগ্রাম মেইল (02) 10:30 PM 07:25 AM নাই
কর্ণফুলী এক্সপ্রেস (04) 08:30 AM 06:30 PM নাই
চট্টলা এক্সপ্রেস (64) 01:05 PM 08:55 PM মঙ্গলবার

ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের ভাড়া

বাংলাদেশ সরকার থেকে যাত্রীদের সুবিধার্থে ঢাকা টু চট্টগ্রামে মেইল ট্রেন চালু করেছে। কারণ সাধারণত মেইল ট্রেনের ভাড়া খুব কম হয়ে থাকে খুব অল্প খরচে ঢাকা থেকে এই ট্রেনের মাধ্যমে চট্টগ্রাম চলাচল করা যায়। তাই আপনারা যারা ঢাকা টু চট্টগ্রাম মেইল ট্রেনের ভাড়া জানেন না তারা অবশ্যই নিচে দেওয়া লিস্ট থেকে মেইল ট্রেনের ভাড়া গুলো জেনে  নিবেন।

  • ১ম শ্রেণী কেবিন>(F-BERTH)>ভাড়া>৬৪৫ টাকা।
  • ১ম শ্রেণী চেয়ার>(F-SEAT)>ভাড়া>৫২৯ টাকা।
  • শোভন চেয়ার>(S-CHAIR)>ভাড়া>৩৪৫ টাকা।
  • শোভন>(SHOVAN)>ভাড়া>২৮৫ টাকা।

আরও পড়ুনঃ ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

শেষ কথাঃ

আশা করি আমার এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা। যদি আমার এই পোস্ট ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা কমেন্ট করে জানাবেন। আমার এই ওয়েবসাইট থেকে আপনাদের জন্য আরও বিভিন্ন রুটের ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা প্রকাশ করা হবে।

2 thoughts on “ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়া ২০২৪”

Leave a Comment