ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা | ফ্রান্স টাকার রেট 14-06-2024

ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা | ফ্রান্স টাকার রেট ২০২৪, আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে আলোচনা করবো  ফ্রান্সের টাকার রেট নিয়ে। বর্তমানে ইউরোপের দেশ ফ্রান্সে বাংলাদেশে প্রচুর পরিমাণ লোক বসবাস করে। তাই সেই সকল ফ্রান্সের প্রবাসীদের জানার প্রয়োজন পড়ে ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

প্রিয় সম্মানিত প্রবাসী ভাই ও বোনেরা আজকে আমরা আপনাদের সামনে ফ্রান্সের ফ্রেন্স ফ্রাঙ্ক থেকে বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ রেট নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তাই আপনারা মনোযোগ সহকারে এই আর্টিকেলটি পড়বেন তাহলে আপনারা জানতে পারবেন ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা এবং ফ্রান্সের টাকার রেট সম্পর্কে।

ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা

বাংলাদেশ থেকে বর্তমানে অনেকেই ফ্রান্সে যাচ্ছেন কিন্তু তারা জানেন না ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা। তাই যে সকল ব্যক্তিবর্গ ফ্রান্সের টাকার রেট জানেন না তাদের জন্যই আজকে আমরা জানিয়ে দিব ফ্রান্সের টাকার রেট। ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ হচ্ছে ফ্রান্স। ইউরোপের দ্বিতীয় শক্তিশালী অর্থনৈতিক দেশ ফ্রান্স তাই বাংলাদেশ থেকে সবারই স্বপ্ন থাকে ফ্রান্সে যাওয়ার জন্য। তাই ফ্রান্সে যাওয়ার আগে অবশ্যই আপনাকে জানতে হবে ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

  • বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের ১২৭.৮৫ টাকা। 

ফ্রান্স ১ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমানে আমরা অনেকেই ইন্টারনেটে সার্চ করে থাকি ফ্রান্স ১ টাকা বাংলাদেশের কত টাকা। কারণ আমরা বাংলাদেশ থেকে অনেকেই ফ্রান্সে যাচ্ছি এবং যাব কিন্তু আমরা ফ্রান্সের টাকার রেট সম্পর্কে কোন ধারণা নেই। তাই আপনাদের যাদের ফ্রান্সের টাকার রেট সম্পর্কে কোন ধারণা নেই তারা অবশ্যই আমার এই আর্টিকেলটিকে জেনে নিতে পারবেন ফ্রান্সের টাকা রেট সম্পর্কে।

  • ফ্রান্স ১ টাকা বাংলাদেশের ১২৭.৮৫ টাকা। 

ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত

আমরা বিভিন্ন সময় উচ্চশিক্ষা বা ভ্রমণ এবং কাজের জন্য ফ্রান্স যেয়ে থাকি। যদি আপনি বাংলাদেশ থেকে ফ্রান্স যেতে চান তাহলে অবশ্যই আপনার ফ্রান্সের টাকার রেট জানতে হবে। কারণ আপনি বাংলাদেশি টাকা ফ্রান্সের টাকায় কনভার্ট করে ফ্রান্সে প্রবেশ করতে হবে। তাই আপনাকে জানতে হবে ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত? তাই আপনারা যারা এই বিষয়ে কোনো ধারনা নেই তারা নিম্নে লিখিত ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত সে বিষয়ে ধারণা নিয়ে নিন।

  • ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের ১২৭.৮৫ টাকা।

আরও পড়ুনঃ হাঙ্গেরি টাকার মান | হাঙ্গেরির এক টাকা বাংলার কত টাকা

ফ্রান্স টাকার রেট

আমরা অনেকে আছি ফ্রান্সের টাকা রেট সম্পর্কে ইন্টারনেটে খোঁজ করে থাকি কিন্তু সঠিক কোন তথ্য পাই না কারণ ইন্টারনেটে ফ্রান্সের টাকা রেট ইউরাতে দেওয়া আছে।  কিন্তু ফ্রান্সের টাকার নাম হচ্ছে ফ্রেঞ্চ ফ্রাঙ্ক। তাই আপনাকে অবশ্যই জানতে হবে ফ্রেঞ্চ ফ্রাঙ্ক এর রেট। নিম্নে আপনাদের জন্য ফ্রেঞ্চ ফ্রাঙ্ক থেকে বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ রেট দেওয়া হলো।

ফ্রেঞ্চ ফ্রাঙ্ক (FRF) বাংলাদেশী টাকা (BDT)
1 ফ্রাঙ্ক 18.22 টাকা (▲)
10 ফ্রাঙ্ক 182.2 টাকা (▲)
100 ফ্রাঙ্ক 1,822 টাকা (▲)
1,000 ফ্রাঙ্ক 18,220 টাকা (▲)
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

ফ্রান্সের মুদ্রার নাম কি

অনেকে ইন্টারনেটে খোঁজ করে থাকেন ফ্রান্সের মুদ্রার নাম কি? বর্তমানে ফ্রান্স ইউরোপীয় ইউনিয়নভুক্ত একটি দেশ তাই তাদের আন্তর্জাতিক লেনদেন সাধারণত ইউরো দ্বারাই করে থাকে। কিন্তু তাদের নিজস্ব একটি মুদ্রা ব্যবস্থা আছে যে মুদ্রার নাম হচ্ছে ফ্রেঞ্চ ফ্রাঙ্ক। তাই আপনারা যারা ফ্রান্সের মুদ্রার নাম কি জানতে চাচ্ছেন তাদের জানানো যাচ্ছে যে ফ্রান্সের মুদ্রার নাম হচ্ছে ফ্রেঞ্চ ফ্রাঙ্ক।

French franc - Simple English Wikipedia, the free encyclopedia

ফ্রান্সের রাজধানীর নাম কি

ফ্রান্স বা ফরাসি প্রজাতন্ত্র রাজধানীর নাম হচ্ছে প্যারিস। তাই আপনারা যারা ইন্টারনেটে ফ্রান্সের রাজধানীর নাম খোঁজ করে থাকেন তারা জেনে নিন ফ্রান্সের রাজধানীর নাম হচ্ছে প্যারিস।

সর্বশেষ কথাঃ

প্রিয় ভিজিটর আপনাদের অশেষ ধন্যবাদ এই পুরো আর্টিকেলটি পড়ার জন্য। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানাতে পেরেছি ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা | ফ্রান্স টাকার রেট সম্পর্কে। তাই এই বিষয়ে যদি আপনাদের কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই আমার কমেন্ট বক্সে জানাবেন আর যদি কোন উপকার প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করবেন।

Leave a Comment