ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি জেনে নিন ২০২৪

ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি জেনে নিন ২০২৪, বর্তমান যুগ হচ্ছে ইন্টারনেটের যুগ তাই মানুষের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যম (Social media) অধিক জনপ্রিয়। বর্তমানে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার ওয়েবসাইট রয়েছে যেমন: Facebook, Instagram, Twitter এই সকল ওয়েবসাইটের মধ্যে উপমহাদেশে সবচাইতে বেশি জনপ্রিয় হচ্ছে ফেসবুক।

বর্তমান সময়ের ছোট বাচ্চা থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক সকলেই ফেসবুক ব্যবহার করে থাকে কেননা ফেসবুকের মাধ্যমে এখন খুব সহজেই সকলের সাথে যোগাযোগ করা যায় কারণ ফেসবুক দিচ্ছে ভিডিও কলের (video call) সুবিধা অডিও কলের (audio call) সুবিধা এবং বন্ধুদের সাথে চ্যাটিং (chatting) এর সুবিধা।

তাই বর্তমানে দেখা যায় যে অনেকেই ফেসবুক ব্যবহার করার সময় তাদের ফেসবুক আইডিতে বাংলায় অথবা ইংরেজিতে ফেসবুক স্টাইলিশ নাম (facebook stylish name) বা স্টাইলিশ nikename ব্যবহার করে থাকে। এই ধরনের ফেসবুক স্টাইলিশ নাম কিভাবে লিখতে হয় আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন। তাহলে চলেন আজকের আর্টিকালের মাধ্যমে দেখে নেয়া যাক খুব সহজে ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি জেনে নিন।

ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি

ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতিআপনারা যারা ফেসবুক ব্যবহার করেন তারা অনেকেই দেখে থাকেন যে ফেসবুকে অনেকেই ফেসবুক স্টাইলিশ নাম লিখে রেখেছে। যেগুলো খুব সহজেই বিভিন্ন উপায় লেখা যায় বা নামের সাথে বিভিন্ন রকমের ক্যারেক্টার (character) যুক্ত করে ফেসবুকে স্টাইলিশ নাম তৈরি করা যায়।

বর্তমানে খুব সহজে ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি হচ্ছে বিভিন্ন  অনলাইন টুলস (online tools) বা ওয়েবসাইট (website) ব্যবহার করা স্টাইলিশ নাম লেখা যায়। আপনারা জানেন যে বর্তমানে ইন্টারনেটে  stylish name generator  ওয়েবসাইট রয়েছে যেগুলো ব্যবহার করে আপনার পছন্দমত ফেসবুকে স্টাইলিশ নাম জেনারেট করতে পারবেন।

ফেসবুকে স্টাইলিশ নাম জেনারেট করার পরে আপনি খুব সহজেই কপি করে আপনার ফেসবুক আইডিতে ব্যবহার করতে পারবেন। যার ফলে আপনার ফেসবুক প্রোফাইলটি সবার কাছে স্মার্ট হিসেবে পরিচিত হবে তাই কিভাবে ফেসবুক স্টাইলিশ নাম লিখতে হয় আজকের এই আর্টিকেল থেকে জেনে নিন। আজকের এই আর্টিকেলের মূল বিষয়বস্তু হচ্ছে ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি  সম্পর্কে আলোচনা।

social media 763731 1280

ফেসবুকে স্টাইলিশ নাম লেখার ওয়েবসাইট

বর্তমান ইন্টারনেট যুগে স্টাইলিশ নাম লেখার প্রচুর পরিমাণ ওয়েবসাইট রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি ফেসবুকের জন্য স্টাইলিশ আইডির নাম লিখে নিতে পারবেন। তবে আমি আপনাদের জন্য বর্তমান সময়ের সেরা পাঁচটি স্টাইলিশ টেক্স জেনারেটর (stylish text generator) ওয়েবসাইট শেয়ার করবো। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি খুব সহজেই সুন্দর এবং আকর্ষণীয় ফন্ট এবং ক্যারেক্টার এর সমন্বয়ে স্টাইলিশ ফেসবুক আইডির নাম লিখে নিতে পারবেন।

এই সকল ওয়েবসাইটে আপনি এক বা একাধিক অক্ষর লিখে দেওয়ার পরে বিভিন্ন ফন্ট এবং বিভিন্ন ক্যারেক্টার যুক্ত হয়ে আপনার জন্য আলাদা আলাদা স্টাইলিশ লেখা পেয়ে যাবেন। এভাবে আপনার ইচ্ছামত ফেসবুকের জন্য স্টাইলিশ নাম নির্বাচন করতে পারবেন এবং সেগুলো আপনারা খুব সহজেই কপি করে ফেসবুকের প্রোফাইলে ব্যবহার করতে পারবেন।

বর্তমান সময়ে ফেসবুকে স্টাইলিশ নাম লেখার সেরা পাঁচটি ওয়েবসাইট

ফেসবুকে নিজের নাম স্টাইলিশ করে লিখুন

কিভাবে ফেসবুকে স্টাইলিশ নাম লিখতে হয় আপনাদের নিচে খুব সহজেই দেখিয়ে দেওয়া হবে। প্রথমে আপনি আপনার মোবাইল ফোন অথবা কম্পিউটারে ইন্টারনেট কানেকশন চালু করে অনলাইন টুলস এর সাহায্যে খুব সহজেই ফেসবুকের স্টাইলিশ নাম লিখে নিতে পারবেন।

মোবাইল দিয়ে ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি:

কিভাবে অনলাইন টুলস অথবা ওয়েবসাইট ব্যবহার করে মোবাইল দিয়ে ফেসবুক স্টাইলিশ নাম লিখতে হয়? তা জানতে অবশ্যই নিম্নলিখিত স্টেপ গুলো ফলো করেন তাহলেই আপনারা খুব সহজেই মোবাইল দিয়ে ফেসবুক স্টাইলিশ নাম লিখতে পারবেন।

স্টেপ ১:

সর্বপ্রথম আপনি Stylish Name Maker এই ওয়েবসাইটে প্রবেশ করুন এরপরে এই নিচের ছবির মত একটি ইন্টারফেস দেখতে পারবেন।

4এখন আপনি যে নামটিকে স্টাইলিস্ট করতে চাচ্ছেন সেই নামটি “Type Your Text” বক্সটিতে লিখে দিতে হবে। আপনার পছন্দ মত যে কোন একটি নাম এই বক্সে টাইপ করুন এবং নিচের ছবির মত দেখতে পারবেন।

1এরপর আপনি নিচে scroll করে গেলে অনেকগুলো স্টাইলিশ নাম দেখতে পারবেন যেগুলোর মধ্যে আপনার পছন্দমত ফন্ট কপি করে আপনার ফেসবুকে স্টাইলিশ নাম হিসেবে ব্যবহার করতে পারবেন।

3ফেসবুকে কিভাবে স্টাইলিশ লেখা যায়

আপনি যদি জানতে চান ফেসবুকে কিভাবে ইস্টাইলিশ লেখা যায় তাহলে আপনি উপরে দেখানো পদ্ধতিতে যে কোন একটি ওয়েবসাইট থেকে স্টাইলি শ নাম লিখে সেই নামটি কপি করে আপনার ফেসবুক একাউন্টে ব্যবহার করতে পারবেন সে ক্ষেত্রে আপনার ফেসবুক আইডির নাম পরিবর্তন করতে হবে।

আপনি যদি ফেসবুকের অফিসিয়াল অ্যাপটি ব্যবহার করে ফেসবুক স্টাইলিশ নাম লিখতে চান তাহলে আপনার ফেসবুকের আইডির নাম পরিবর্তন হবে না। তাই আপনাকে অবশ্যই ফেসবুকের আইডির নাম পরিবর্তন করার জন্য গুগল প্লে স্টোর থেকে ফেসবুক লাইট (Facebook Lite) অ্যাপসটি ইন্সটল করতে হবে। আর যদি ফেসবুক লাইট (Facebook Lite) অ্যাপ ইন্সটল করা থাকে তাহলে আর ইন্সটল করার প্রয়োজন নেই।

ফেসবুক আইডিতে স্টাইলিশ নাম দেওয়ার পদ্ধতিঃ

  • প্রথমে আপনার ফেসবুক একাউন্টের Settings এ চলে যান।
  • এর পরে Personal and Account Information এখানে ক্লিক করুন।
  • এরপরে চলে যান Name অপশনে।
  • এরপর Fast name এবং Last name এর জাগায় তৈরিকৃত স্টাইলিশ নামটি বসিয়ে দিন।
  • এরপর আপনি ক্লিক করুন Review change এ অপশনে।
  • আপনার সঠিক ফেসবুক আইডি পাসওয়ার্ড দিয়ে Save change বাটনে ক্লিক করুন।

আরও পড়ুনঃ স্টাইলিশ ফেসবুক ক্যাপশন বাংলা এবং স্মার্ট ফেসবুক স্ট্যাটাস

ফেসবুকে স্টাইলিশ নাম লেখার কিছু টিপস

আপনি যদি আপনার ফেসবুক আইডিটি স্টাইলিশ নাম ব্যবহার করতে চান তাহলে আপনার ফেসবুক আইডিটি স্মার্ট করার জন্য নিচের টিপস গুলো ফলো করতে পারেন।

  • আপনার ফেসবুক আইডিটি বেশি স্টাইলিশ থেকে দূরে থাকুন।
  • অতিরিক্ত স্টাইলিশ অক্ষর এবং প্রতীক ব্যবহার থেকে বিরত থাকুন।
  • আপনার ফেসবুক আইডির জন্য এমন নাম বেছে নিন যেটি সবাই পড়তে পারে।
  • একটি স্মার্ট এবং আধুনিক ফেসবুক আইডির নাম নির্বাচন করুন যাতে সবাই পছন্দ করে।

আপনি যদি উপরে দেওয়া প্রতিটি জিনিস গুলো অনুসরণ করতে পারেন তাহলে আপনার ফেসবুক আইডিটি স্টাইলিশ এবং স্মার্ট ভাবে তৈরি করতে পারবেন।

সর্বশেষ কথাঃ

প্রিয় ভিজিটর আশা করি আপনারা ফেসবুক স্টাইলিশ নাম লেখার পদ্ধতি সম্পর্কে আজকের আর্টিকেলের মাধ্যমে সকল তথ্য জানতে পেরেছেন। আজকের এই আর্টিকেলের মাধ্যমে যেভাবে ফেসবুক স্টাইলিশ নাম লেখার পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হয়েছে আপনারা যদি এভাবে সকল পদ্ধতি অবলম্বন করতে পারেন তাহলে খুব সহজেই ফেসবুকের জন্য স্টাইলিশ নাম তৈরি করতে পারবেন। আমার এই আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আপনারা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবেন এবং এই আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে অবশ্যই আপনারা কমেন্ট বক্সে প্রশ্ন করবেন।

Leave a Comment