মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা 14-06-2024

মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪, আপনারা অনেকেই জানেন হয়তো ২০১৮ সালেও বাংলাদেশী টাকার তুলনায় মেক্সিকোর পেসো তুলনামূলক অনেক বেশি শক্তিশালী ছিলো। কিন্তু সারা বিশ্বে করোনা ভাইরাস হওয়ার সময় মেক্সিকান টাকার মূল্য দুর্বল হয়ে যায়। কিন্তু বর্তমান সময়ে এসে মেক্সিকোর টাকা আবারও শক্তিশালী হয়েছে। তাই আমরা যারা জানতে চাচ্ছি মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা? তাদের জন্যই আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি।

উত্তর আমেরিকা মহাদেশ অবস্থিত মেক্সিকো রাষ্ট্রটি ৩১ টি প্রদেশ নিয়ে গঠিত। সে দেশের সরকার প্রধান হচ্ছে রাষ্ট্রপতি তাই আপনারা যারা বাংলাদেশ থেকে মেক্সিকো যেতে চাচ্ছেন বা যাবেন তাদের অবশ্যই জানতে হবে মেক্সিকোর টাকার মান কত? তাই আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা খুব সহজে জানতে পারবেন মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা তার বিস্তারিত সকল তথ্য।

মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা

উত্তর আমেরিকা মহাদেশের অন্যতম বৃহত্তম দেশ হচ্ছে মেক্সিকো। আপনারা যারা রেগুলার ফুটবল খেলা দেখেন তারা অবশ্যই জানেন যে মেক্সিকো কোন মহাদেশে অবস্থিত। বর্তমানে অনেকেই বাংলাদেশ থেকে মেক্সিকো বেড়াতে এবং কাজের উদ্দেশ্যে গিয়ে থাকে। আপনি যদি বাংলাদেশ থেকে মেক্সিকো যান তাহলে অবশ্যই আপনার মেক্সিকোর টাকার মান জানতে হবে কারণ বাংলাদেশের টাকার সাথে মেক্সিকো টাকার মান অনেকটাই পার্থক্য। তাই বাংলাদেশের টাকার সাথে মেক্সিকোর টাকার কত টাকা পার্থক্য সে সম্পর্কে জানতে হলে অবশ্যই নিম্নলিখিত মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা আর্টিকেলটি পড়ুন।

মেক্সিকো টাকা বাংলাদেশের কত টাকা

আপনারা অনেকেই ইতিমধ্যে জানতে পেরেছেন যে ২০১৮ সালেও বাংলাদেশি টাকার তুলনায় মেক্সিকোর টাকা বেশ শক্তিশালী ছিল। কিন্তু ২০২০ সালে যখন করোনা ভাইরাস সারা পৃথিবীতে ছড়িয়ে পড়ল তখন বাংলাদেশি টাকার সাথে মেক্সিকোর টাকার মান কমে গিয়ে। ১ মেক্সিকান পেসো তখন বাংলাদেশী ৩ টাকা ৩৪ পয়সা পাওয়া যেতো। কিন্তু বর্তমানে মেক্সিকান অর্থনৈতিক সমৃদ্ধশালী হওয়ার কারণে সেই দেশের টাকার মান অনেকটাই বেড়ে গেছে। তাই আপনারা যারা মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা জানতে চান নিম্নলিখিত লিস্ট থেকে আপনারা দেখে নিন বর্তমান মেক্সিকো টাকার মূল্য।

  • মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের  ৬.৫৫ টাকা
মেক্সিকান পেসো বাংলাদেশি টাকা
১ পেসো ৬.৫৫ টাকা
১০ পেসো ৬৫.৫ টাকা
১০০ পেসো ৬৫৫.০ টাকা
১০০০ পেসো ৬৫৫০.০ টাকা

মেক্সিকোর ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

আমরা বিভিন্ন সময় অনেকেই বাংলাদেশ থেকে মেক্সিকোয়ে যেয়ে থাকি তাই মেক্সিকো যেতে হলে অবশ্যই আপনাকে জানতে হবে মেক্সিকোর টাকার রেট। বর্তমানে আপনারা অনেকেই জানেন না মেক্সিকোর ১০০ টাকায় বাংলাদেশের কত টাকা? মেক্সিকোর টাকার সাথে বাংলাদেশের টাকার খুব বেশি পার্থক্য নয় তাই মেক্সিকোর ১০০ টাকায় বাংলাদেশের বর্তমানে ৬৪২ টাকা পাওয়া যাচ্ছে।

  • মেক্সিকোর ১০০ টাকা বাংলাদেশের ৬৫৫ টাকা। 

মেক্সিকোর মুদ্রার নাম কি

উত্তর আমেরিকা মহাদেশের দক্ষিণ অবস্থিত মেক্সিকো। যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থায় সে দেশ পরিচালিত হয়ে থাকে বর্তমানে মেক্সিকোতে ৩১ টি প্রদেশ এবং একটি বৃহত্তম সিটি কর্পোরেশন গঠিত হচ্ছে মেক্সিকো। আমরা অনেকেই বিভিন্ন সময় গুগলে সার্চ করে থাকি মেক্সিকোর মুদ্রার নাম কি? মেক্সিকোর মুদ্রার নাম হচ্ছে পেসো।

  • বর্তমানে মেক্সিকোর ১ পেসো বাংলাদেশের ৬.৫৫ টাকা পাওয়া যাচ্ছে। 

মেক্সিকো টাকার নাম কি

আপনি যদি প্রশ্ন করেন মেক্সিকো টাকার নাম কি এবং মেক্সিকোর মুদ্রার নাম কি দুটি প্রশ্ন একই রকম। তাই আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে মেক্সিকো টাকার নাম হচ্ছে পেসো। অর্থাৎ মেক্সিকোর জাতীয় মুদ্রা হচ্ছে পেসো।মেক্সিকোর ১ পেসো যা বাংলাদেশী টাকায় ৬ টাকা ৫৫ পয়সা পাওয়া যাচ্ছে বর্তমানে।

আরও পড়ুনঃ বাংলাদেশ ব্যাংক ডলার রেট আজকের

সর্বশেষ কথাঃ

আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলের মাধ্যমে আমরা জানতে পেরেছি মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা এবং মেক্সিকোর মুদ্রার নাম কি? মেক্সিকোর টাকার সাথে বাংলাদেশের টাকার লেনদেন প্রতিনিয়ত আপডেট হয়। তাই আপনারা প্রতিনিয়ত আপডেট পেতে অবশ্যই আমার এই ওয়েবসাইটে ভিজিট করবেন আমি আপনাদেরকে জানিয়ে দেবো আপডেট টাকার রেট।

Leave a Comment