রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং অনলাইন টিকেট ২০২৪

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং অনলাইন টিকেট ২০২৪, আপনারা যারা রংপুর এক্সপ্রেস ট্রেনে চলাচল করেন তারা হয়তো অনেকেই জানতে চান রংপুর এক্সপ্রেস ট্রেনের বিস্তারিত তথ্য। আপনি কি জানতে চান রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং রংপুর এক্সপ্রেস ট্রেনের অনলাইন টিকিট মূল্য? যদি আপনি রংপুর এক্সপ্রেস ট্রেন সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে সঠিক ওয়েব সাইটেই আপনি প্রবেশ করেছেন।

আমার এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে জানানো হবে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে পরিচালিত রংপুর এক্সপ্রেস ট্রেনের বিস্তারিত তথ্য। আপনি এই আর্টিকালের মাধ্যমে জানতে পারবেন রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়া কত টাকা সেই সম্পর্কে এবং আরো জানতে পারবেন রংপুর এক্সপ্রেস ট্রেন কোন কোন রেলস্টেশনে যাত্রা বিরতি করে থাকে। তাহলে আর দেরি না করে চলেন দেখে নেওয়া যাক রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং অনলাইন টিকিট।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আমরা এখানে আপনাদের জন্য নিয়ে এসেছি রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। যারা উত্তরবঙ্গ থেকে ঢাকার সাথে যোগাযোগ করার জন্য রংপুর এক্সপ্রেস ট্রেনে চলাচল করেন তারা অনেকেই হয়তো জানেন না রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পারবেন রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। তাহলে দেখে নেয়া যাক রংপুর এক্সপ্রেস ট্রেনটি কোন কোন রেলস্টেশনে যাত্রা বিরতি দেয় তার একটি লিস্ট।

বিরতি স্টেশন নামঢাকা থেকে রংপুর (৭৭১)রংপুর থেকে ঢাকা (৭৭২)
বিমান বন্দর০৯ঃ৩৭০৫ঃ৩৫
বি-বি-পূর্ব১১ঃ৩০০৫ঃ৩৫
চাটমোহর১২ঃ৫২০৩ঃ৫৯
নাটোর১৩ঃ৫৯০১ঃ০৬
সান্তাহার১৫ঃ১০০০ঃ০৫
বগুড়া১৫ঃ৫৪২৩ঃ১৪
সোনাতলা১৬ঃ২৬২২ঃ৪৪
বোনারপাড়া১৬ঃ৪৩২২ঃ১৯
গাইবান্ধা১৭ঃ১৪২১ঃ৫৬
বামনডাঙ্গা১৭ঃ৪৬২১ঃ২৪
পীরগাছা১৮ঃ০৬২১ঃ০৫
কাউনিয়া১৮ঃ২২২০ঃ৩০

রংপুর এক্সপ্রেস কোথায় কোথায় থামে

আপনারা অনেকেই রংপুর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে চলাচল করেন কিন্তু আপনারা জানেন না রংপুর এক্সপ্রেস ট্রেন কোথায় কোথায় থামে। তাই যে সকল সম্মানিত যাত্রী জানেন না রংপুর এক্সপ্রেস ট্রেনটি কোথায় কোথায় যাত্রা বিরতি করে থাকে। তারা খুব সহজেই আমার এই লিস্টের মাধ্যমে জানতে পারবেন রংপুর এক্সপ্রেস কোথায় কোথায় থামে।

বিরতি স্টেশন নামঢাকা থেকে রংপুর (৭৭১)রংপুর থেকে ঢাকা (৭৭২)
বিমান বন্দর০৯ঃ৩৭০৫ঃ৩৫
বি-বি-পূর্ব১১ঃ৩০০৫ঃ৩৫
চাটমোহর১২ঃ৫২০৩ঃ৫৯
নাটোর১৩ঃ৫৯০১ঃ০৬
সান্তাহার১৫ঃ১০০০ঃ০৫
বগুড়া১৫ঃ৫৪২৩ঃ১৪
সোনাতলা১৬ঃ২৬২২ঃ৪৪
বোনারপাড়া১৬ঃ৪৩২২ঃ১৯
গাইবান্ধা১৭ঃ১৪২১ঃ৫৬
বামনডাঙ্গা১৭ঃ৪৬২১ঃ২৪
পীরগাছা১৮ঃ০৬২১ঃ০৫
কাউনিয়া১৮ঃ২২২০ঃ৩০

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়া

আপনি যদি রংপুর এক্সপ্রেস ট্রেনটিতে চলাচল করেন তাহলে অবশ্যই আপনাকে সর্বপ্রথম জানতে হবে রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়া কত টাকা সে সম্পর্কে। আপনি যদি রংপুর রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করেন তাহলে সর্বনিম্ন ভাড়া ৩৯০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া হচ্ছে ৯৩০ টাকা। আরও বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন রকম ভাড়া রেখেছে বাংলাদেশ রেল মন্ত্রণালয় তাই আপনারা নিম্নলিখিত লিস্ট থেকে বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের ভাড়ার তালিকা টা দেখে নিন।

আসনের ধরনটিকেটের মূল্য
শোভন৩৯০ টাকা
শোভন চেয়ার৪৬৫ টাকা
স্নিগ্ধা৬২০ টাকা
এসি সিট৯৩০ টাকা

রংপুর এক্সপ্রেস অনলাইন টিকেট

বর্তমানে ডিজিটাল যুগ তাই রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। তাই আপনারা যারা জানেন না রংপুর এক্সপ্রেস অনলাইন টিকিট কিভাবে কাটতে হয় তারা খুব সহজেই জানতে পারবেন রংপুর এক্সপ্রেস অনলাইন টিকিট কিভাবে কাটতে হয়। সর্বপ্রথম আপনারা এই eticket.railway.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করবেন এবং আপনার ইমেইল এবং আপনার এন আই ডি দিয়ে একটি অ্যাকাউন্ট খুলবেন এর পরে খুব সহজেই রংপুর এক্সপ্রেস অনলাইনে টিকিট ক্রয় করতে পারবেন। রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আরও পড়ুনঃ নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং টিকিট মূল্য

রংপুর এক্সপ্রেস বন্ধের দিন

প্রতিটা আন্তঃনগর ট্রেনের মতো রংপুর এক্সপ্রেস ট্রেনের বন্ধের একটি নির্দিষ্ট টাইম আছে কারণ যাত্রীদের সর্বোচ্চ যাত্রী সেবা দেওয়ার জন্য ট্রেন সপ্তাহে একদিন বন্ধ রাখতে হয়। তাহলে আপনারা নিম্নলিখিত লিস্ট থেকে দেখে নিন রংপুর এক্সপ্রেস বন্দর দিন কখন। রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

স্টেশনের নামসাপ্তাহিক ছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
ঢাকা টু রংপুর (৭৭১)সোমবার০৯:১০১৯:০৫
রংপুর টু ঢাকা (৭৭২)রবিবার২০:১০০৬:১০

সর্বশেষ কথাঃ 

আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে সম্মানিত যাত্রীগণ জানতে পেরেছেন রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং রংপুর এক্সপ্রেস কোথায় কোথায় থামে সে সম্পর্কে। আমরা আরো জানানোর চেষ্টা করেছি রংপুর এক্সপ্রেস বন্ধের দিন কখন সে সম্পর্কে। আপনারা আরো জানতে পেরেছেন রংপুর এক্সপ্রেস অনলাইন টিকিট কিভাবে ক্রয় করতে হয় সেই সম্পর্কে। আশা করি আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা শেয়ার কমেন্ট করবেন এবং আমার ওয়েবসাইটে প্রতিদিন ভিজিট করবেন। রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

Leave a Comment