সিঙ্গাপুর আইপি চেক এবং সিঙ্গাপুর ভিসা চেক ২০২৪

Rate this post

সিঙ্গাপুর আইপি চেক এবং সিঙ্গাপুর ভিসা চেক ২০২৪, বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট নিয়ে আপনি যদি সিঙ্গাপুর যেতে চান তাহলে অবশ্যই সিঙ্গাপুরের ভিসা চেক করুন। অনেকেই আছেন বাংলাদেশ থেকে স্কেল করে বসে আছেন কিন্তু সিঙ্গাপুরের ভিসা হয়েছে কিনা তা জানতে পারতেছেন না। তাই আপনারা যারা স্কেল করে বাংলাদেশে বসে আছেন তারা খুব সহজে আমার এই পোস্টের মাধ্যমে সিঙ্গাপুর আইপি চেক এবং ভিসা চেক করার নিয়ম জানতে পারবেন।

সিঙ্গাপুরের আইপি চেক বা ভিসা চেক করার সুবিধা হচ্ছে আপনাকে যদি ভুয়া ভিসা দিয়ে থাকে তাহলে ভিসা চেক করতে গিয়ে ধরা পড়বে। তাই আপনারা সিঙ্গাপুর যাওয়ার আগে অবশ্যই ভিসা চেক করে সিঙ্গাপুর প্রবেশ করবেন তাহলে আর প্রতারিত হবেন না। অনলাইনে সিঙ্গাপুর আইপি চেক এবং ভিসা চেক করার নিয়ম দেখে নিন।

সিঙ্গাপুর আইপি চেক এবং সিঙ্গাপুর ভিসা চেক

আপনি কি বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে চাচ্ছেন? কিন্তু সিঙ্গাপুর আইপি চেক এবং ভিসা চেক করার নিয়ম জানেন না। তাই আপনার জন্য আইপি এবং ভিসা চেক সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাহলে দেখে নিন কিভাবে সিঙ্গাপুরের আইপি এবং ভিসা চেক দিতে হয়।

বাংলাদেশ থেকে অনেকেই স্কেল এবং নন স্কেলে সিঙ্গাপুর যে থাকে। সাধারণত এজেন্টের মাধ্যমে সিঙ্গাপুর যেতে হয় তাই অনেক সময় এজেন্ট নানান কারণে আইপি চেক দিতে পারেনা। তাই আজকের এই প্রশ্নের মাধ্যমে আপনারা খুব সহজে নিজেরাই সিঙ্গাপুর ওয়ার্ক পারমিটের আইপি চেক করতে পারবেন।

সিঙ্গাপুর আইপি চেক

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা কে আই.পি.এ (IPA)বলা হয়। আই.পি.এ এর পূর্ণ নাম হচ্ছে ইন প্রিন্সিপাল এপ্রুভাল (In-principle approval)। সিঙ্গাপুর কাজের জন্য যেতে হলে অবশ্যই আপনাকে আইপিএ পেতে হবে। এরপরে আপনি বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের ভিসা নিয়ে সিঙ্গাপুর প্রবেশ করতে পারবেন। বর্তমানে বাংলাদেশ থেকে অনেকেই সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট নিয়ে সিঙ্গাপুরে যাচ্ছে। কিন্তু অনেকেই প্রতারিত হচ্ছেন তাই এই প্রতারণার হাত থেকে রক্ষা পেতে হলে অবশ্যই আপনাকে আইপি চেক করে সিঙ্গাপুরে প্রবেশ করতে হবে। তাই অনলাইনে কিভাবে আইপিএ চেক করতে হয় তার প্রক্রিয়াটি ধাপে ধাপে বুঝিয়ে দেওয়া হলো।

১ম ধাপঃ গুগল সার্চ বক্সে mom.gov.sg এই লিংকে প্রবেশ করুন।

কাজের ভিসা 1

২য় ধাপঃ Ministry of Manpowerhttps এই নামে একটি লিংক পাবেন সেই লিংকে ক্লিক করে প্রবেশ করুন।

ওয়ার্ক ভিসা যাচাই 2

৩য় ধাপঃ mom.gov.sg ওয়েবসাইট ওপেন হবার পরে একটু নীচের দিকে দেখতে পারবেন eServices লেখা আছে এই লেখার উপরে ক্লিক করুন।

ভিসা চেক করারা নিয়ম 3

৪র্থ ধাপঃ এবার যে পেজটি আপনার সামনে আসবে সেই পেজটি থেকে ক্যাটাগরি Work Permit for foreign worker সিলেক্ট করুন।  এরপর Application Status Check via Work Permit Online (Non-login) লেখাযুক্ত লিংকে ক্লিক করুন।

আই পি এ চেকিং

পারমিট ভিসা যাচাই সিঙ্গাপুর 5

৫ম ধাপঃ এরপর I Agree বাটনে ক্লিক করে ওয়েবসাইটের ভিতরে প্রবেশ করুন।

ভিসা সিঙ্গাপুর 6

৬ষ্ঠ ধাপঃ ওপেন হওয়া পেজটির বাম পাশে WPOL Menu থেকে Enquire লিংকে ক্লিক করে Work Permit (WP) Validity / Application Status / Salary (Approved and Valid WP) লেখাটি সিলেক্ট করে দিন।

singapore work permit visa check 7

৭ম ধাপঃ এরপরে নিচের স্কিনের ছবির মত একটি পেজ আসবে। এই জায়গায় Passport No সিলেক্ট করে আপনার পাসপোর্ট নাম্বারটি এবং আপনার পাসপোর্ট এর নাম অনুযায়ী নাম দিয়ে Next বাটনে ক্লিক করুন।

ipa singapore 8

৮ম ধাপঃ এরপরে আপনার সামনে নিচের মত একটি পেজ আসবে সেখান থেকে Option-3 সিলেক্ট করুন এবং আপনার আই.পি.এ দেখে Worker’s Work Permit No ও Date of Application of Work Permit. অপশন পূরণ করে Next বাটনে ক্লিক করুন।

এস পাস ভিসা 9

৯ম ধাপঃ এরপরে যে পেজটি আপনার সামনে আসবে সেই পেজ থেকে  Result দেখুন কি লেখা আছে? যদি পেইজে Approved লেখা থাকে তাহলে বুঝবেন আপনার বিষয়টি সম্পূর্ণ সঠিক আছে।

ভিসা প্রসেসিং 10

সিঙ্গাপুরের ওয়ার্ক ভিসা বা আইপিএ চেক করার জন্য একমাত্র এই পদ্ধতি ব্যবহার হয়। আপনি যদি এই ৯টি ধাপ অনুসরণ করেন। তাহলে আপনার বর্তমান ভিসার অবস্থা খুব সহজেই জানতে পারবেন এবং আপনার সিঙ্গাপুরের ভিসা নিয়ে আর কোন প্রকার প্রশ্ন থাকবে না।

আরও পড়ুনঃ সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা

সর্বশেষ কথাঃ

যে সকল বন্ধুরা বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাবেন তারা অবশ্যই স্কেল করে সিঙ্গাপুর যাবেন। স্কেল শেষ হওয়ার পরে আপনারা যারা ভিসার জন্য আবেদন করবেন তারা অবশ্যই সিঙ্গাপুর ভিসার আইপি চেক করে সিঙ্গাপুরে প্রবেশ করবেন। কারণ অনেক সময় ভুয়া ভিসা দিয়ে এজেন্সি প্রতারণা করে তাই প্রতারণার হাত থেকে বাঁচতে হলে অবশ্যই আপনাকে অনলাইনে সিঙ্গাপুর আইপি চেক দিতে হবে।

Leave a Comment