আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪, ইউরোপ মহাদেশের অবস্থিত উত্তর ইউরোপের দেশ হচ্ছে আয়ারল্যান্ড। বর্তমানে আয়ারল্যান্ড ইউরোপীয় ইউনিয়নভুক্ত একটি দেশ তাই ইউরোপের অন্য দেশের মতো এই দেশেও আন্তর্জাতিক লেনদেন হয় ইউরোর মাধ্যমে। বাংলাদেশ থেকে অনেকেই আয়ারল্যান্ডে যাচ্ছে এবং আয়ারল্যান্ডের বসবাস করছে। তাই যে সকল প্রবাসী আয়ারল্যান্ডে বসবাস করে তারা অবশ্যই বাংলাদেশের ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাতে চায়? বসবাসকৃত অনেক আয়ারল্যান্ড প্রবাসী জানেনা আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা?

তাই আপনারা যারা আয়ারল্যান্ডের বসবাস করেন বা বাংলাদেশ থেকে আয়ারল্যান্ডে যেতে যাচ্ছেন তারা অবশ্যই সঠিক আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা মূল্য জানতে চাচ্ছেন। কারণ আপনি যদি সঠিক টাকার মূল্য পেতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রতিদিনের আপডেট মূল্য দেখতে হবে। তাই আপনারা যারা আয়ারল্যান্ড থেকে বাংলাদেশের টাকা পাঠাবেন তাদের অবশ্যই আজকের আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা এ সম্পর্কের পুরো আর্টিকেলটি পড়তে হবে।

প্রিয় আয়ারল্যান্ড প্রবাসী ভাই ও বোনেরা আপনাদের জন্য একটি সুসংবাদ হচ্ছে বর্তমানে বাংলাদেশ সরকার থেকে একটি প্রণোদনা ঘোষণা করেছে। আয়ারল্যান্ড থেকে ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠালে  ৫ শতাংশ বোনাস হিসাবে পাবেন অর্থাৎ আপনি যদি বাংলাদেশী ১ লক্ষ টাকা পাঠান তাহলে আপনি ৫ হাজার টাকা বোনাস পাবেন। তাহলে আজকে চলেন দেখে নেওয়া যাক আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা সেই বিষয় বিস্তারিত আলোচনা। আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা

আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা

আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা, বর্তমানে বাংলাদেশ থেকে অনেকেই উন্নত জীবনযাত্রা জন্য ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ আয়ারল্যান্ডে যাচ্ছে। অনেকেই আয়ারল্যান্ডে যাচ্ছে উচ্চ শিক্ষার জন্য এবং অনেকেই যাচ্ছে কর্মক্ষেত্রের জন্য। তাই আপনারা উচ্চশিক্ষা বা কর্মক্ষেত্রে যে কারণেই আয়ারল্যান্ড চাচ্ছেন তাদের অবশ্যই জানতে হবে আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা। কারন আপনি যদি সেই দেশের টাকার মান না জানেন তাহলে আপনি সেই দেশে চলাচল করতে সমস্যা সম্মুখীন হবেন।

টাই বর্তমানে আপনারা যারা বাংলাদেশ থেকে আয়ারল্যান্ড যাবেন বা বর্তমানে আয়ারল্যান্ডে বসবাস করছেন তারা অনেকেই ইন্টারনেটে খোঁজ করে থাকেন আয়ারল্যান্ডের টাকার মান কত এবং আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়। তাহলে আর দেরি না করে চলেন দেখে নেয়া যাক আয়ারল্যান্ডের টাকার মান কত সেই সম্পর্কে।

  • আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের ১১৯.১০ টাকা।

আয়ারল্যান্ডের ইউরো সাথে বাংলাদেশি টাকার পার্থক্য।

আয়ারল্যান্ড ইউরোবাংলাদেশি টাকা
ইউরো১১৯.১০ টাকা
১০ ইউরো১১৯১.০ টাকা
১০০ ইউরো১১,৯১০ টাকা
১০০০ ইউরো১১৯,১০০ টাকা

আয়ারল্যান্ড টাকার মান

বর্তমানে বাংলাদেশ থেকে আয়ারল্যান্ড উচ্চশিক্ষা বা ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাওয়া যাচ্ছে। অনেকেই আছেন যারা বাংলাদেশ থেকে ভ্রমণ করার জন্য আয়ারল্যান্ড যাচ্ছে তাই সেই সকল ব্যক্তিদের অবশ্যই আগে জানতে হবে আয়ারল্যান্ড টাকার ম্যান কত? কারণ কোন দেশে যাওয়ার আগে অবশ্যই সেই দেশের টাকার মান জেনে নেওয়া উচিত। আবার অনেকেই আছে বর্তমানে আয়ারল্যান্ডে বসবাস করছেন তারা বিভিন্ন কারণে ব্যাংকের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠান কিন্তু আপনারা অনেকেই জানেন না আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা। তাই আপনাদের সুবিধার্থে নিম্নে একটি লিস্ট প্রকাশ করা হলো যে লিস্টের মাধ্যমে আপনারা খুব সহজেই আয়ারল্যান্ড টাকার মান জানতে পারবেন।

  • আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের ১১৯.১০ টাকা।
আয়ারল্যান্ড ইউরোবাংলাদেশি টাকা
ইউরো১১৯.১০ টাকা
১০ ইউরো১১৯১.০ টাকা
১০০ ইউরো১১,৯১০ টাকা
১০০০ ইউরো১১৯,১০০ টাকা

আরও পড়ুনঃ ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা

আয়ারল্যান্ড এর মুদ্রার নাম কি

অনেকে আছেন বাংলাদেশ থেকে উচ্চ শিক্ষার জন্য বা কাজের জন্য আয়ারল্যান্ড যেতে চাচ্ছেন। কিন্তু আপনারা জানেন না আয়ারল্যান্ডের মুদ্রার নাম কি? ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ হচ্ছে আয়ারল্যান্ড অর্থাৎ ইউরোপের ২৭ টি দেশ নিয়ে একটি জোট গঠন হয়েছে যার নাম হচ্ছে ইউরোপীয় ইউনিয়ন। অন্য সকল ইউরোপীয় ইউনিয়ন দেশের মতো আয়ারল্যান্ডের মুদ্রার নাম হচ্ছে  ইউরো। অর্থাৎ আয়ারল্যান্ড প্রজাতন্ত্রের মুদ্রার নাম হচ্ছে ইউরো।

আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা

আয়ারল্যান্ডের রাজধানীর নাম কি

আপনারা অনেক সময় ইন্টারনেটে সার্চ করে থাকেন আয়ারল্যান্ডের রাজধানীর নাম কি? আয়ারল্যান্ডের রাজধানীর নাম হচ্ছে ডাবলিন। বর্তমানে আয়ারল্যান্ডের বৃহত্তম শহর হচ্ছে ডাবলিন। আয়ারল্যান্ডের রাজধানী লিফি নদীর মুখে উপসাগরের পূর্ব উপকূলে অবস্থিত। ডাবলিন শহরটি লেইনস্টার প্রদেশের মধ্যে অবস্থিত। এর দক্ষিণে ডাবলিন পর্বতমালা, উইকলো পর্বতমালার একটি অংশ আছে। বর্তমানে ডাবলিন  জনসংখ্যা ১,১৭৩,১৭৯ জন। অর্থাৎ আয়ারল্যান্ডের রাজধানী হচ্ছে ডাবলিন।

আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা

শেষ কথা

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি আয়ারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা এবং আয়ারল্যান্ড টাকার মান কত সেই সম্পর্কে। আশা করি আজকের এই আর্টিকেলটি আপনাদের অনেক ভালো লেগেছে যদি এই আর্টিকেলটি পড়ে আপনারা উপকৃত হন তাহলে অবশ্যই আমার এই আর্টিকেলটি শেয়ার করবেন এবং আমার ওয়েবসাইটের সাথেই থাকবেন।

Leave a Comment