সার্বিয়া বেতন কত এবং সার্বিয়া সর্বনিম্ন বেতন কত ২০২৪

সার্বিয়া বেতন কত এবং সার্বিয়া সর্বনিম্ন বেতন কত, যে সকল বাংলাদেশীরা সার্বিয়া এর মত সুন্দর একটি দেশে জীবিকা নির্বাহের জন্য যেতে চাচ্ছেন তাদেরকে জানাচ্ছি আজকের এই  আর্টিকেলে স্বাগত। আজকের এই আর্টিকেলটি সার্বিয়া বেতন কত এবং সার্বিয়া সর্বনিম্ন বেতন কত এই বিষয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে অর্থ সবকিছুর মূল তাই আমরা অর্থের পিছনে সব সময় ছুটে চলি। অর্থ আমাদের এমন কিছু দিতে পারে যেটি অন্য কোন কিছুই দিতে পারে না তাই আমরা সবসময় অর্থের পিছনে ঘুরে থাকি।

তাই আমরা অর্থ উপার্জনের জন্য নিজের পরিবার এবং পরিজন ছেড়ে বিভিন্ন দেশে যেয়ে থাকি। তাই আমাদের একটি কথা মাথায় রাখা উচিত পরিবার পরিজন ছেড়ে যে প্রবাসে যাবো অবশ্যই আমাদের বেশি পরিমাণ অর্থ উপার্জন করতে হবে। আর যেহেতু আমরা বেশি টাকা ইনকাম করার জন্য প্রবাসে যাবো তাই আমাদের ইউরোপের দেশ সার্বিয়া যাওয়ার একটি সুযোগ আছে। কিন্তু আমরা জানি না সার্বিয়া বেতন কত। তাই আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন সার্বিয়া বেতন কত এবং সার্বিয়া সর্বনিম্ন বেতন কত।

সার্বিয়া বেতন কত

আমরা যে কোন দেশে প্রবাসে যাওয়ার আগে সবচাইতে যে বিষয়টি আমাদের মাথায় রাখি সেটি হল বেতন কত হবে? যেহেতু ইউরোপের দেশ সার্বিয়া তাই অন্য সকল ইউরোপের দেশের মতোই সার্বিয়াতে বেতন দেওয়া হয়। সার্বিয়া দেশের মুদ্রার নাম সংক্ষেপে RSD বলা হয়। য়ার তবে এই আর্টিকালে আপনাদের জন্য উল্লেখ করা হবে সার্বিয়া থেকে ইউরো টাকায় কনভার্ট করলে যে টাকা বেতন পাবেন সেই টাকা উল্লেখ করা হলো।

যে সকল ব্যক্তির ইন্টারন্যাশনাল ড্রাইভিং লাইসেন্স আছে এবং ড্রাইভিং বিষয়ে যেতে চান তাদের বেতন হবে ৮৫০ ইউরো। এবং আপনারা যারা সার্বিয়া হোটেল বয় এবং রেস্টুরেন্টের ভিসায় যাবেন তাদের বেতন হবে ৬০০ ইউরো। যা বাংলাদেশি টাকায় কনভার্ট করলে ৭০ হাজার টাকা থেকে ১ লাখ টাকা পর্যন্ত বেতন হয়ে থাকে।

কাজের নামবেতন
প্লাম্বার600 €
নির্মাণ শ্রমিক600 €
টেইলার650 €
ইলেকট্রিশিয়ান800 €

সার্বিয়া সর্বনিম্ন বেতন কত

বর্তমানে সার্বিয়াতে কাজের খুব সুন্দর পরিবেশ রয়েছে এবং যারা ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে বাংলাদেশ থেকে  সার্বিয়া যাচ্ছেন তাদের জন্য অন্তত একটি বড় সুযোগ তৈরি হয়েছে। বর্তমানে নির্মাণ শ্রমিক্রবন হোটেলের কাজের জন্য প্রচুর পরিমাণ বাংলাদেশি শ্রমিক নিয়োগ দিচ্ছে সার্বিয়া। তাই আপনারা বাংলাদেশ থেকে সার্বিয়া গিয়ে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

ইন্টারনেটে অনেকেই খোঁজ করে থাকে সার্বিয়া যাওয়ার পরে সার্বিয়া সর্বনিম্ন বেতন কত টাকা হবে। যদি এই প্রশ্নের উত্তর পেতে চান তাহলে এই প্রশ্নের উত্তর হচ্ছে আপনি কোন কাজের ভিসাতে যাবেন সেই কাজের ভিসার উপরে আপনার বেতন নির্ধারিত হবে।

বর্তমানে সার্বিয়া যারা নির্মাণ শ্রমিক এবং হোটেলের কাজ করতে ইচ্ছুক তাদের জন্য প্রচুর পরিমাণ কাজের সুযোগ রয়েছে। সার্বিয়া সরকার সে দেশে কিন্তু নির্মাণ শ্রমিক এবং হোটেল কাজের জন্য নির্ধারিত বেতন নির্ধারণ করেছে। বর্তমানে নির্মাণ শ্রমিক এবং হোটেলের কাজের জন্য সর্বনিম্ন বেতন ৬০০ ইউরো নির্ধারণ করেছে যা বাংলাদেশি টাকায় ৭০ হাজার টাকার মত।

অনেকে আছে বাংলাদেশ থেকে ড্রাইভিং ভিসা নিয়ে সার্বিয়া যেতে চাচ্ছেন এবং সার্বিয়াতে ড্রাইভারদের প্রচুর চাহিদা তাই তাদের বেতনও বেশি। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে সার্বিয়া ড্রাইভিং ভিসাতে যাবেন তাদের সর্বনিম্ন বেতন হবে ৮০০ ইউরো। যা বাংলাদেশি টাকায় কনভার্ট করলে ৯০ হাজার টাকা সর্বনিম্ন বেতন আসে।

সার্বিয়া ভিসা হতে কতদিন লাগে

প্রথমে আপনাকে সার্বিয়া ওয়ার্ক পারমিটের জন্য সকল কাগজপত্র জমা দিতে হবে এবং সার্বিয়া থেকে ভিডিও কলের মাধ্যমে আপনার সাক্ষাৎকার নেবে। সার্বিয়া সরকারের নির্ধারিত ফ্রি প্রদান করলে তারা সমস্ত কাগজপত্র যাচাই করে জমা দেবে এবং ওয়ার্ক পারমিট প্রক্রিয়াটি ৩ সপ্তাহ অথবা ৪ সপ্তাহে কুরিয়ারে আপনাকে বা আপনার এজেন্সিকে পৌঁছে দেবে। এরপরে আপনার ওয়ার্ক পারমিট সার্বিয়া দূতাবাস থেকে আপনার জন্য তৈরি হবে। ওয়ার্ক পারমিট তৈরি হতে সময় লাগবে ১৮০ দিন থেকে ২২০ দিন পর্যন্ত। তাই বলা যায় সার্বিয়া ভিসা হতে সময় লাগে ১৮০ দিন থেকে ২২০ দিন পর্যন্ত।

আরও পড়ুনঃ জার্মানিতে সর্বনিম্ন বেতন কত এবং জার্মানিতে বেতন কত

সর্বশেষ কথাঃ

বলাকান উপদ্বীপের মাঝামাঝি উপস্থিত তো দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি স্বাধীন দেশ হচ্ছে সার্বিয়া। ইউরোপের অন্য দেশের মতো সার্বিয়া থেকেও বর্তমানে বাংলাদেশ থেকে প্রচুর জনবল নিয়োগ দিচ্ছে। তাই আপনি যদি ইউরোপে পাড়ি জমাতে চান তাহলে অবশ্যই ওয়ার্ক পারমিটের জন্য সার্বিয়া ভিসা আবেদন করতে পারেন। ইউরোপের অন্য দেশের মত সার্বিয়াতেও প্রচুর টাকা বেতন দিয়ে থাকে। আজকের এই আর্টিকালের মাধ্যমে আমরা জানতে পারলাম সার্বিয়া বেতন কত এবং সার্বিয়া সর্বনিম্ন বেতন কত। আশা করি আর্টিকেল এর মাধ্যমে আপনারা সার্বিয়া বেতন সম্পর্কে সকল তথ্য জানতে পেরেছেন।

Leave a Comment