পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করুন খুব সহজে ২০২৪

Rate this post

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করুন খুব সহজে ২০২৪, আপনারা জানেন যে বর্তমানে বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ প্রবাসী মালেশিয়াতে যাচ্ছে। এদের মধ্যে বেশিরভাগ মানুষই দালালের মাধ্যমে বা এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া গিয়ে থাকে। কিন্তু বর্তমানে বিভিন্ন দালাল বা এজেন্সি নকল ভিসা দিয়ে প্রবাসীদের সাথে প্রতারণা করে। তাই দালাল যেন আপনাকে নকল ভিসা দিতে না পারে তার জন্য অবশ্যই আপনারা পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করে মালয়েশিয়া যাবেন।

কিন্তু অনেকেই জানেন না পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া কিভাবে ভিসা চেক দিতে হয়? তাই যারা পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক দিতে পারেন না তাদের জন্যই আজকের আর্টিকেলটি লেখা। এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজেই পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন এবং অ্যাপ্লিকেশন নাম্বার ও কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিও মালয়েশিয়ার ভিসা চেক করতে পারবে।

আপনারা যারা মালয়েশিয়ার ভিসা পাসপোর্ট নাম্বার দিয়ে চেক করতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই পোস্টটি করা। কারণ আজকের এই পোস্টে আমরা আপনাদের জানানোর চেষ্টা করেছি পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা কিভাবে চেক করবেন। আশা করি আপনারা আপনাদের তথ্য পেয়েছেন। এরকম আরো বিভিন্ন রকম তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

যদি আপনাকে দালাল বলে যে আপনার মালয়েশিয়ার ভিসা হয়ে গেছে তাহলে প্রথমে আপনার উচিত হবে Malaysia Immigration Website থেকে মালয়েশিয়ার ভিসাটি সঠিক কিনা অবশ্যই চেক করবেন। যদি আপনি ভিসা চেক না করেন তাহলে হয়তো প্রতারিত হতে পারেন তাই এই ডিজিটাল যুগে অবশ্যই আপনাকে ভিসা চেক করে মালয়েশিয়া প্রবেশ করতে হবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে ভিজিট করতে হবে https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus?lang=en এই ওয়েবসাইটে। এই ওয়েবসাইটের ভিতরে প্রথমে আপনাকে পাসপোর্ট নাম্বার এবং দেশের নাম সিলেক্ট করতে হবে এরপর ডান সাইডে সার্চ অপশনে ক্লিক করলে নিচের ছবির মত দেখতে পারবেন। যদি আপনার নামে ভিসা হয়ে থাকে তাহলে অবশ্যই ভিসার স্ট্যাটাস দেখাবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

মালোশিয়ার ভিসা চেক

যে সকল ব্যক্তি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের অবশ্যই মালয়েশিয়ার ভিসা চেক করে মালয়েশিয়া প্রবেশ করা উচিত। যদি আপনি ভিসা চেক না করেন তাহলে অনেক সময় প্রতারণার শিকার বা বিপদে পড়তে পারেন। কিন্তু অনেকেই জানেন না কিভাবে মালয়েশিয়ার ভিসা চেক করতে হয়। আপনি মালয়েশিয়ার ভিসা চেক তিন ভাবে করতে পারবেন চলেন দেখে নেওয়া যাক কিভাবে ভিসা চেক করতে হয়।

  • পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক।
  • অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে ভিসা চেক।
  • কোম্পানির রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ভিসা চেক।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে ভিজিট করতে হবে https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus?lang=en এই ওয়েবসাইটে। এই ওয়েবসাইটের ভিতরে প্রথমে আপনাকে পাসপোর্ট নাম্বার এবং দেশের নাম সিলেক্ট করতে হবে এরপরের নিচের ছবির মত ফাঁকা বক্সটি পূরণ করে সার্চ অপশনে ক্লিক করুন। যদি তথ্য সঠিক থাকে তাহলে আপনার নাম পাসপোর্ট নাম্বার এবং ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

যে সকল বাংলাদেশী মালয়েশিয়া যাওয়ার জন্য কলিং ভিসার আবেদন করেছেন তারা খুব সহজেই অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করতে পারবেন। প্রথমে আপনাদের এই লিংকে প্রবেশ করতে হবে eservices.imi.gov.my/myimms/PRAStatus  এরপর Application নম্বরটি লিখে সার্চ করুন। খুব সহজেই আপনার ভিসার তথ্য পেয়ে যাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

আপনারা যারা কলিং ভিসা চেক করার জন্য কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ওই কোম্পানির সকল কর্মীর তালিকা বের করতে চান তারা অবশ্যই প্রথমে এই eservices.imi.gov.my/myimms/PRAStatus ওয়েবসাইটে ঢুকে কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সার্চ করুন তাহলে সকল তথ্য পেয়ে যাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক

মালয়েশিয়া কলিং ভিসা চেক

আপনারা যারা মালয়েশিয়ার কলিং ভিসা চেক করার জন্য ইন্টারনেটে খোঁজ করিতেছেন তারা অবশ্যই আমার এই লেখাটি ফলো করুন তাহলে খুব সহজেই মালয়েশিয়ার কলিং ভিসা চেক করতে পারবেন।মালয়েশিয়ার কলিং ভিসা চেক করার জন্য প্রথমে এই ওয়েবসাইটের ভিজিট করুন eservices.imi.gov.my/myimms/PRAStatus এরপর কলিং পেপারে থাকা কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সার্চ করুন (উদাহরন- 643724-V)। এই কোম্পানিতে আবেদন করার সকলের নাম এবং পাসপোর্ট তালিকা পেয়ে যাবেন সেখান থেকে আপনার পাসপোর্ট নাম্বার এবং নাম অনুসারে চেক করুন।

আরও পড়ুনঃ

মালয়েশিয়া ই ভিসা চেক

আপনারা যারা মালয়েশিয়ার ই ভিসা চেক করতে চাচ্ছেন তারা খুব সহজেই মালয়েশিয়ার এই ভিসা চেক করতে পারবেন। মালয়েশিয়ার এই ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে Verify Malaysia eVisa লিংকে প্রবেশ করতে হবে। এরপর ইংরেজিতে আপনার পাসপোর্ট নাম্বার এবং স্টিকারের নাম্বার লিখুন। অবশ্যই ছবিতে ক্যাপচার কোডের সঠিক উত্তর বক্সে লিখবেন। এরপরে নিচে দেওয়া I have obtained my eVISA অপশনে টিক দিয়ে Check বাটনে ক্লিক করুন।

my evisa check 5

মালয়েশিয়া ভিসা স্ট্যাটাসে বাংলা অর্থ

অনেকেই অনলাইনে মালয়েশিয়ার ভিসা চেক দিয়ে থাকেন কিন্তু মালয়েশিয়ান ভিসা চেক এর ওয়েবসাইটে যে লেখাগুলো দেখায় ওইগুলো অনেকেই বুঝেন না। তাই আপনারা খুব সহজেই নিচে এই লেখাগুলো দেখে মানুষের ভিসা স্ট্যাটাস বুঝতে পারবেন।

মালয়েশিয়াইংরেজিবাংলা অর্থ
PERMOHONAN DITERIMAAPPLICATION RECEIVEDআপনার আবেদনটি গ্রহণ করা হয়েছে।
BARUNEWআপনার আবেদনটি গ্রহণ করা হয়েছে এবং মালয়েশিয়া ইমিগ্রেশন দ্বারা আপনার আবেদনটি মূল্যায়ন করা হচ্ছে।
LULUSAPPROVEমালয়েশিয়া ইমিগ্রেশন দ্বারা আপনার আবেদিনটি অনুমোদন করা হয়েছে পেমেন্ট এবং স্টিকার প্রিন্টের জন্য প্রস্তুত। তাই অতি দ্রুত FOMEMA চেক আপ করুন যদি এখনও না করে থাকন।
TOLAKREJECTআপনার আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে।
BATALCANCELআবেদনপত্র বাতিল করা হয়েছে।
BAYARPAYআপনার আবেদনের ফ্রি প্রদান করা হয়েছে এবং স্টিকার প্রিন্টের জন্য প্রস্তুত।
CETAKPRINTআপনার স্টিকার প্রিন্ট করা হয়েছে সংগ্রহের জন্য প্রস্তুত হয়ে যান।
TANGGUHPOSTPONEমালয়েশিয়ান কর্তৃপক্ষ আবেদনটি স্থগিত করেছে।

Leave a Comment