ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ভাড়া ২০২৪

ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ভাড়া, ঢাকা থেকে আপনাকে ট্রেনের মাধ্যমে সিলেট যেতে যাচ্ছেন? কিন্তু আপনি ঢাকা থেকে সিলেটের ট্রেনের সময়সূচি জানেন না? আর নয় চিন্তা আমার এই আর্টিকালের মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পারবেন ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ঢাকা টু সিলেট ট্রেনের ভাড়া কত টাকা সেই বিষয়।

ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ভাড়া এর তালিকা শুধুমাত্র আমার এই ওয়েবসাইটে পেয়ে যাবেন কারণ আমার এই ওয়েবসাইটে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত সময়সূচি অনুযায়ী আর্টিকেল লেখা হয়েছে। তাই আপনারা এই আর্টিকেলের মাধ্যমে ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ঢাকা টু সিলেট ট্রেন ভাড়া কত টাকা সেই বিষয়ে জানতে পারবেন। তাহলে আর দেরি না করে চলেন পুরো আর্টিকেলটি পড়ে নেওয়া যাক।

ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী

আপনারা অনেকে ঢাকা থেকে সিলেট ভ্রমণ এভাবে বিভিন্ন কাজে যেতে চান কিন্তু কোন যানবাহনে যাবেন সেই বিষয়ে কোন ধারনা নেই? আপনি যদি ঢাকা থেকে সিলেটে যেতে চান তাহলে অবশ্যই ট্রেনের মাধ্যমে যাবেন কারণ একমাত্র ট্রেন ভ্রমণ আরামদায়ক এবং নিরাপদ। তাই আপনারা যারা ঢাকা থেকে সিলেটের ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তাদের অবশ্যই জানতে হবে ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী।

বর্তমানে ঢাকা থেকে সিলেটের রেল পথ দূরত্ব হচ্ছে ২৪৬ কিলোমিটার। আপনি যদি ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে সিলেট রেলস্টেশনে যেতে চান তাহলে আপনার ৬ ঘন্টা ৩০ মিনিট থেকে ৭ ঘন্টা ৩০ মিনিট পর্যন্ত সময় লাগবে। বর্তমানে ঢাকা রেলস্টেশন থেকে সিলেটের উদ্দেশ্যে চারটি আন্তঃনগর ট্রেন চলাচল করছে এই ট্রেনগুলো হচ্ছে পার্বত এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস, কালানি এক্সপ্রেস, উপবন এক্সপ্রেস তাই আপনারা যারা এই ৪টি আন্তঃনগর ট্রেনে চলাচল করবেন তারা অবশ্যই ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী দেখে নিবেন। ৪টি আন্তঃনগর ট্রেনের সময়সূচি প্রকাশিত হলো।

ট্রেনের নামট্রেন ছাড়ার সময়ট্রেন পৌঁছানোর সময়বন্ধের দিন
পার্বত এক্সপ্রেস (৭০৯)সকাল ০৬ঃ৩০ মিনিটদুপুর ০২ঃ০৫ মিনিটমঙ্গলবার
জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭)সকাল ১১ঃ১৫ মিনিটসন্ধ্যা ০৭ঃ০৫ মিনিটমঙ্গলবার
কালানি এক্সপ্রেস (৭৭৩)দুপুর ০২ঃ৫৫ মিনিটরাত ০৯ঃ২৫ মিনিটশুক্রবার
উপবন এক্সপ্রেস (৭৩৯)রাত ১০ঃ০৫ মিনিটভোর ০৫ঃ৩৫ মিনিটবুধবার

ঢাকা টু সিলেট ট্রেন ভাড়া

বাংলাদেশের মানুষজন যদি একটু সময় পায় তাহলে সিলেট বেড়াতে যায়। আর সিলেট বাড়ানোর জন্য যাওয়ার চিন্তা করলে সর্বপ্রথম মাথায় আসে ট্রেন ভ্রমণ কারন একমাত্র ট্রেনে আরামদায়ক এবং নিরাপদ ভাবে চলাচল করা যায়। তাই আপনারা যারা ঢাকা টু সিলেট ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তাদের অবশ্যই জানতে হবে ঢাকা টু সিলেট ট্রেন ভাড়া কত টাকা? তাই আপনাদের সুবিধার্থে আমার এই ওয়েবসাইট থেকে বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের প্রকাশিত ঢাকা টু সিলেট ট্রেন ভাড়া কত টাকা তুলে ধরা হলো।

আসন বিভাগটিকেটের মূল্য
শোভন২৬৫ টাকা
শোভন চেয়ার৩২০ টাকা
প্রথম সিট৪২৫ টাকা
প্রথম বার্থ৬৪০ টাকা
স্নিগ্ধা সিট৬১০ টাকা
এসি সিট৭৩৬ টাকা
এসি বার্থ১,০৯৯ টাকা

ঢাকা থেকে সিলেটের দূরত্ব কত

আপনারা যারা বিভিন্ন সময় ইন্টারনেটে খোঁজ করে থাকেন ঢাকা থেকে সিলেটের দূরত্ব কত কিলোমিটার কিন্তু সঠিক তথ্য পান না? তাই আপনাদের সঠিক তথ্য দেওয়ার জন্যই আমার এই ওয়েবসাইট থেকে প্রকাশ করা হলো ঢাকা থেকে সিলেটের দূরত্ব কত কিলোমিটার। বর্তমানে ঢাকা থেকে ট্রেন পথে সিলেটের দূরত্ব হচ্ছে ২৪৬ কিলোমিটার। যে সকল সম্মানিত যাত্রীগণ জানেন না ঢাকা থেকে সিলেটের দূরত্ব কত কিলোমিটার তারা জেনে নিন ঢাকা থেকে সিলেটের দূরত্ব হচ্ছে ২৪৬ কিলোমিটার।

আরও পড়ুনঃ টাংগাইল টু সিলেট বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ঢাকা থেকে সিলেট যেতে ট্রেনে কত সময় লাগে

অনেকেই বিভিন্ন সময় ইন্টারনেটে খোঁজ করে থাকেন ঢাকা থেকে সিলেট যেতে ট্রেনে কত সময় লাগে? আপনি যদি ঢাকা থেকে সিলেট ট্রেনের মাধ্যমে যেতে চান তাহলে কত সময় লাগবে তা নির্দিষ্ট করে বলা যাবে না কারণ ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে সিঙ্গেল লাইনে ট্রেন চলাচল করে তাই বিভিন্ন সময় সিডিউল বিপর্যয় এর কারণে সময় বেশি লাগে। কিন্তু বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত সময়সূচী অনুযায়ী একটি আন্তঃনগর ট্রেন ঢাকা রেলস্টেশন থেকে সিলেট রেলস্টেশনে পৌঁছাতে ৬ ঘন্টা ৩০ মিনিট থেকে ৭ ঘন্টা ৩০ মিনিট পর্যন্ত সময় লাগে। যদি বিভিন্ন কারণে ক্রসিং বা সিডিউল বিপর্য হয় তাহলে আরও বেশি সময় লাগবে।

সর্বশেষ কথাঃ

প্রিয় যাত্রীগণ আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ঢাকা টু সিলেট ট্রেনের ভাড়া কত টাকা এবং আরো জানতে পেরেছেন ঢাকা থেকে সিলেটের দূরত্ব কত কিলোমিটার আরো জানতে পেরেছেন ঢাকা থেকে সিলেট যেতে ট্রেনে কত সময় লাগে। আশা করি আজকের এই আর্টিকেল পরে আপনারা ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে সকল তথ্য পেয়ে গেছেন। এইরকম আরও তথ্য পেতে হলে অবশ্যই আমার এই ওয়েবসাইটের সাথেই থাকুন।

Leave a Comment