ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া ২০২৪

ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া ২০২৪, অনেকেই ব্যবসা-বাণিজ্য এবং ভ্রমণের উদ্দেশ্যে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে চলাচল করেন। কিন্তু সড়কপত্রে দীর্ঘ যানজট এবং দুর্ঘটনা লেগে থাকে তাই অনেকেই নিরাপদ চলাচলের জন্য বিমান পথে চলাচল করেন। তাই আপনারা যারা ঢাকা টু চট্টগ্রাম বিমান পথ চলাচল করেন তারা ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত টাকা এই সম্পর্কে অনেকেই অনলাইনে অনুসন্ধান করে থাকেন। তাই আপনারা যারা ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত টাকা জানতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই আর্টিকেল।

আপনারা জানেন যে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য সবচাইতে দ্রুততম উপায় হচ্ছে বিমান কারণ ঢাকা থেকে বিমানের মাধ্যমে চট্টগ্রাম পৌঁছাতে সময় লাগে মাত্র ৫০ মিনিট থেকে ৬০ মিনিট কিন্তু আপনি যদি বাস বা অন্য কোন মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম যেতে চান তাহলে আপনার সময় লাগবে ৪ থেকে ৬ ঘন্টা পর্যন্ত। তাই আপনি ঢাকা থেকে খুব দ্রুত চট্টগ্রামে বিমানের মাধ্যমে পৌছাতে পারবেন। অনেকে ঢাকা থেকে চট্টগ্রামে বিমানের মাধ্যমে চলাচল করতে চান কিন্তু সঠিক বিমান ভাড়া জানেন না তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত টাকা।

ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া

যদি আপনি ঢাকা টু চট্টগ্রামের বিমান ভাড়া সম্পর্কে জানতে চান তা হল অবশ্যই আপনাকে আগে জানতে হবে ঢাকা টু চট্টগ্রাম কোন কোন এয়ারলাইন্স বা এয়ারওয়ে চলাচল করে। আপনি কোন এয়ারলাইন্সে চলাচল করবে সেই এয়ারলাইন্সের উপরে আপনার ভাড়া নির্ভর করবে। তাই অবশ্যই আপনাকে আগে ঢাকা টু চট্টগ্রাম রোটে কোন কোন বিমান চলাচল করে সেই সম্পর্কে জানতে হবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক ঢাকা টু চট্টগ্রাম বিমান রোডে কোন কোন এয়ারলাইন্স কোম্পানি ফ্লাইট পরিচালনা করছে।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স।
  • নভোএয়ার কোম্পানি।

ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত

আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন যে ঢাকা থেকে কোন এয়ারলাইন্স কোম্পানির বিমানগুলো চট্টগ্রামে চলাচল করে। কিন্তু এখনো জানতে পারেননি ঢাকা টু চট্টগ্রামের বিমান ভাড়া কত টাকা? তাই আপনারা যারা এখনো জানেন না ঢাকা তো চট্টগ্রাম বিমান ভাড়া কত টাকা তারা নিম্নলিখিত লিস্ট থেকে দেখিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সার্ভিসসর্বনিম্ন ভাড়াসর্বোচ্চ ভাড়াওয়েবসাইট
সুপার সেভার সার্ভিস৩,৭০০ টাকা৪,৫০০ টাকাwww.biman-airlines.com
বিজনেস ক্লাসের সার্ভিস৪,৫০০ টাকা৯,৫০০ টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স
ইউএস-বাংলাসর্বনিম্ন ভাড়াসর্বোচ্চ ভাড়াওয়েবসাইট
সাধারণ সার্ভিস৩,৬৯৯ টাকা৪,৪৯৯ টাকাwww.usbair.com
বিজনেস সার্ভিস৪,৪৯৯ টাকা৯,৪৯৯ টাকা
নভোএয়ার
নভো এয়ারলাইন্স সার্ভিসসর্বনিম্ন ভাড়াসর্বোচ্চ ভাড়াওয়েবসাইট
সাধারণ সার্ভিস৩,৬৯৯ টাকা৪,৪৯৯ টাকাwww.flynovour.com
বিজনেস সার্ভিস৪,৪৯৯ টাকা৯,৪৯৯ টাকা
  • বি.দ্রঃ ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া যেকোনো সময় পরিবর্তন হতে পারে।

ঢাকা থেকে চট্টগ্রামের বিমান সময়সূচী

আকাশ পথে ঢাকা টু চট্টগ্রাম যে এয়ারলাইন্স কোম্পানির বিমানগুলো রেগুলার চলাচল করে সেই সকল এয়ারলাইন্স কোম্পানির সময়সূচী আপনাদের মাঝে উপস্থাপন করা হলো। আপনারা যারা ঢাকা থেকে চট্টগ্রামের বিমানের মাধ্যমে চলাচল করবেন তারা নিম্নলিখিত সময়সূচি অনুযায়ী চলাচল করতে পারেন।

 বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
এয়ারলাইন্সের নামএয়ারলাইনস রুটফ্লাইট সংখ্যাওয়েবসাইট
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সঢাকা হতে চট্টগ্রাম৫টি থেকে ৭টিwww.biman-airlines.com
 ইউএস- বাংলা এয়ারলাইন্স
এয়ারলাইন্সের নামএয়ারলাইনস রুটফ্লাইট সংখ্যাওয়েবসাইট
ইউএস- বাংলাঢাকা হতে চট্টগ্রাম৬টি থেকে ৮টিwww.usbair.com
 নভোএয়ার
এয়ারলাইন্সের নামএয়ারলাইনস রুটফ্লাইট সংখ্যাওয়েবসাইট
নভো এয়ারঢাকা হতে চট্টগ্রাম৫টি থেকে ৮টিwww.flynovour.com
  • বি.দ্রঃ বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম উদ্দেশ্যে প্রতিদিন কমপক্ষে ২০ থেকে ৩০ টির মতো ফ্লাইট চলাচল করে।

আরও পড়ুনঃ ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ঢাকা থেকে চট্টগ্রাম বিমানে যেতে কত সময় লাগে

বাংলাদেশের সকল জেলার মানুষ ঢাকায় বসবাস করে আর ঢাকা থেকে অনেক মানুষ চট্টগ্রামের ব্যবসা বাণিজ্য এবং ভ্রমণের উদ্দেশ্যে চলাচল করে। বর্তমান সময়ে ঢাকা থেকে চট্টগ্রামে বেশিরভাগ মানুষ বিমানের মাধ্যমে চলাচল করছে। অনেক নতুন যাত্রী আছে যারা ঢাকা থেকে বিমানের মাধ্যমে চট্টগ্রাম চলাচল করতে চাই কিন্তু তারা জানে না ঢাকা থেকে চট্টগ্রাম যেতে কত সময় লাগে?

  • বর্তমানে ঢাকা থেকে বিমানের মাধ্যমে চট্টগ্রাম যেতে ৫০ মিনিট থেকে ৬০ মিনিট সময় লাগে।

যাত্রীদের উদ্দেশ্যে কিছু কথাঃ

সম্মানিত যাত্রীগণ আপনারা যারা বিমানের মাধ্যমে যাতায়াত করবেন তাদের অবশ্যই কিছু নিয়ম কারণ জেনে নেওয়া উচিত। যখন আপনি বিমানে চলাচল করবেন তখন অবশ্যই আপনার জিনিসপত্র নিজ দায়িত্ব রাখতে হবে। বিমানের মাধ্যমে যারা চলাচল করবেন তাদের অবশ্যই মনে রাখতে হবে আপনি সর্বোচ্চ ২১ কেজি মালামাল বহন করতে পারবেন। আশা করি আজকের পোষ্টের মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পেরেছেন ঢাকা টু চট্টগ্রাম বিমান ভাড়া কত টাকা এবং ঢাকা টু চট্টগ্রাম বিমানের সময়সূচী।

Leave a Comment