ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী এবং ভাড়া ২০২৪

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী এবং ভাড়া ২০২৪, আসসালামু আলাইকুম সকল যাত্রী বৃন্দকে জানাই আমার পক্ষ থেকে শুভেচ্ছা। আজকে আমার এই ওয়েবসাইট থেকে আলোচনা করব ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী এবং ভাড়া কত টাকা সেই বিষয়ে। অনেকে আছেন ঢাকা থেকে নাটোরে ট্রেনের মাধ্যমে চলাচল করেন কিন্তু ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানেন না। তাই আপনি যদি ঢাকা থেকে নাটোর রেল রোডে চলাচল করতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য।

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী এবং ভাড়া

উত্তরবঙ্গের রাজধানী হচ্ছে নাটোর তাই ঢাকা থেকে প্রচুর পরিমাণ যাত্রী ঢাকা টু নাটোর চলাচল করে। অনেকে আবার ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী জানেনা। এবং ঢাকা টু নাটোর কোন কোন ট্রেন চলে সে বিষয়ে কোন ধারনা নেই। তাই আপনারা যারা ঢাকা টোনা ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তারা অবশ্যই আমার এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচি এবং ভাড়া কত টাকা।

ঢাকা থেকে নাটোরের উদ্দেশ্যে একতা এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস,  দ্রুতযান এক্সপ্রেস,  নীলসাগর এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস ট্রেন চলাচল করে। এই সবগুলো ট্রেন বাংলাদেশের অন্যতম আন্তঃনগর ট্রেন। আন্তঃনগর ট্রেনগুলোতে ভ্রমণ করা অনেক আরামদায়ক এবং নিরাপদ। তাই এই আন্তঃনগর ট্রেনগুলো কোন সময় ঢাকা রেল স্টেশন থেকে নাটোর উদ্দেশ্যে ছেড়ে যায় সে বিষয়ে নিম্নে আলোচনা করা হলো।

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে নাটোর ট্রেনে চলাচল করতে হলে অবশ্যই আপনাকে জানতে হবে ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী। কারণ ট্রেন একটি নির্দিষ্ট সময় নিয়ে চলাচল করে তাই আপনাকে অবশ্যই সময়সূচী জেনে ট্রেনে চলাচল করতে হবে। তাহলে আমরা নিম্নলিস্ট অনুযায়ী দেখেনি ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী।

ট্রেনের নামঢাকা থেকে ছাড়ার সময়নাটোর পৌঁছানোর সময়
নীলসাগর এক্সপ্রেস (৭৬৫)সকাল-৬ঃ৪০ AMসকাল-১১ঃ১৫ AM
রংপুর এক্সপ্রেস (৭৭১)সকাল-৯ঃ১০ AMদুপুর-২ঃ০০ PM
একতা এক্সপ্রেস (৭০৫)সকাল-১০ঃ১০ AMবিকাল-৩ঃ১০ PM
দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭)রাত-৮ঃ০০ PMরাত-১২ঃ৩০ AM
কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৭)রাত-৮ঃ৪৫ PMরাত-১ঃ১০ AM
লালমনি এক্সপ্রেস (৭৫১)রাত-৯ঃ৪৫ PMরাত-২ঃ৪০ AM
পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)রাত-১০ঃ৪৫ PMরাত-৩ঃ১০ AM

নাটোর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী

যে সকল যাত্রী রেগুলার ঢাকা থেকে নাটোর চলাচল করে তাদের জন্য আমার এই পোস্টে বোনাস হিসাবে নাটোর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী প্রকাশ করা হলো। এই সময়সূচি অনুযায়ী আপনারা খুব সহজে নাটোর থেকে ঢাকা ট্রেনের চলাচল করতে পারবেন।

ট্রেনের নামনাটোর থেকে ছাড়ার সময়ঢাকা পৌঁছানোর সময়
নীলসাগর এক্সপ্রেস (৭৬৬)রাত-১২ঃ৩০ PMসকাল-৫ঃ৩০ AM
রংপুর এক্সপ্রেস (৭৭২)রাত-১ঃ১৫ PMসকাল-৬ঃ১০ AM
একতা এক্সপ্রেস (৭০৬)রাত-৩ঃ১৫ PMসকাল-৮ঃ১০ AM
দ্রুতযান এক্সপ্রেস (৭৯৮)দুপুর-২ঃ০৫ PMসন্ধ্যা-৬ঃ৫৫ PM
কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৫৮)দুপুর-১২ঃ২৫ PMবিকাল-৫ঃ২৫ PM
লালমনি এক্সপ্রেস (৭৫২)দুপুর-২ঃ৫০ PMরাত-৭ঃ৫৫ PM
পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪)বিকাল-৫ঃ৫০ PMরাত-৯ঃ৫৫ PM

ঢাকা টু নাটোর ট্রেনের ভাড়া

যে সকল সম্মানিত যাত্রীগণ ঢাকা টু নাটোর ট্রেনের ভাড়া সম্পর্কে জানতে চাচ্ছেন তারা খুব সহজে আমার নিম্নে লিখিত লিস্ট অনুযায়ী ঢাকা টু নাটোর ট্রেনের ভাড়া জেনে নিতে পারবেন। অর্থাৎ ঢাকা থেকে নাটোরের উদ্দেশ্য সবগুলো আন্তঃনগর ট্রেন চলাচল করে।  তাই যে সকল ট্রেন ঢাকা টু নাটোর চলাচল করে সেই সকল ট্রেনের ভাড়া প্রকাশিত হলো এই ভাড়া অনুযায়ী আপনি নাটোর টু ঢাকা চলাচল করতে পারবেন। 

আসনের শ্রেণীটিকেটের মূল্য
এসি কেবিন বাথ (AC-B)১১০০ টাকা
এসি কেবিন সিট (AC-S)৭৪০ টাকা
স্নিগ্ধা এসি চেয়ার (SNIGDHA)৬১০ টাকা
শোভন চেয়ার (S-CHAIR)৩২০ টাকা
শোভন (SHOVAN)১০০/২০০ টাকা

ঢাকা থেকে নাটোর কত কিলোমিটার

আপনারা যারা ইন্টারনেটের খোঁজ করিতেছেন ঢাকা থেকে নাটোর কত কিলোমিটার?  তাদের জানানো যাচ্ছে যে ঢাকা থেকে নাটোরের রেল পথ দূরত্ব হচ্ছে ২০৪.৮ কিলোমিটার। আপনি যদি ঢাকা থেকে ট্রেনের মাধ্যমে নাটোর চলাচল করবেন তাহলে ঢাকা থেকে নাটোর পৌঁছাতে আপনার সময় লাগবে ৪ ঘন্টা থেকে ০৪ঃ৩০ মিনিট পর্যন্ত।

আরও পড়ুনঃ ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা 

সর্বশেষ কথাঃ

যে সকল সম্মানিত যাত্রীগণ ঢাকা থেকে নাটোর ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তারা অবশ্যই ট্রেন ছাড়ার ৩০ মিনিট পূর্বে রেল স্টেশনে এসে উপস্থিত হবেন। কারণ অনেক সময় যাত্রীদের বিরোর কারণে ঠিকমতো ট্রেনে ওঠা যায় না তাই আপনারা অবশ্যই ট্রেন ছাড়ার ৩০ মিনিট আগে রেলস্টেশনে এসে উপস্থিত হবেন। আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী এবং ভাড়া কত টাকা। ঢাকা থেকে নাটোরের উদ্দেশ্যে কোন কোন ট্রেন চলাচল করে যদি আমার এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা শেয়ার করবেন।

Leave a Comment