টাংগাইল টু সিলেট বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

প্রিয় টাঙ্গাইল বাসি আজকে আমরা আলোচনা করবো টাংগাইল টু সিলেট বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা নিয়ে। টাঙ্গাইল জেলা থেকে কখন এবং কোন সময় সিলেটের উদ্দেশ্যে বাস চলাচল করে টাঙ্গাইল টু সিলেটের বাস ভাড়া কত টাকা? কখন টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে বাস ছেড়ে যায় এই সকল বিষয় নিয়ে আজকের আমার আর্টিকেলটি লেখা।

টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে আপনারা পরিবহন খুজে থাকেন তাহলে অবশ্যই বাসে চলাচল করবেন কারণ এই রুটে যে দুটি কোম্পানির বাস চলাচল করে সেই বাসগুলো চেয়ারকোচ সার্ভিস দিয়ে থাকে। তাই আপনারা নির্দ্বিধায় এই দুটি কোম্পানির বাস সার্ভিস ব্যবহার করতে পারেন।

টাংগাইল টু সিলেট বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা

টাঙ্গাইল নতুন বাস টার্মিনাল থেকে সিলেটের উদ্দেশ্য ০২ টি কোম্পানির বাস চলাচল করে এই ০২ টি কোম্পানি হচ্ছে অ্যাপোলো পরিবহন এবং শাহজালাল পরিবহন। শুধুমাত্র এই দুটি কোম্পানির বাস টাঙ্গাইল থেকে সিলেটে উদ্দেশ্যে নন এসি সার্ভিস দিয়ে থাকে এবং প্রতিদিন টাঙ্গাইল বাস স্ট্যান্ড থেকে রাত্রিবেলায় সময়ে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

টাংগাইল টু সিলেট বাসের তালিকা

আপনারা যারা টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে বাসে চলাচল করেন তাদের জন্য আমার এই পোষ্টের মাধ্যমে বাসের তালিকা প্রকাশ করা হলো। বর্তমানে টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে দুটি কোম্পানির বাস চলাচল করে এবং এই দুটি কোম্পানি নন এসি সার্ভিস দিয়ে থাকে।

টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে কোন এসি বাস চলাচল করে না তাই আপনাকে টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে নন-এসি বাসে চলাচল করতে হবে। তো সম্মানিত যাত্রীগণ চলেন দেখে নেই সিলেটের উদ্দেশ্যে টাঙ্গাইল থেকে কোন বাস গুলো ছেড়ে যায়।

  • শাহজালাল পরিবহন
  • এ্যাপোলো পরিবহন

টাংগাইল থেকে সিলেট বাস ছাড়ার সময়

টাঙ্গাইল থেকে সাধারন সিলেটের উদ্দেশ্য দুটি বাস কম্পানির বাস চলাচল করে একটি হচ্ছে অ্যাপোলো পরিবহন অপরটি হচ্ছে শাহজালাল পরিবহন। বর্তমানে এই দুটি পরিবহনের বাস টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে চলাচল করে শাহজালাল পরিবহন রাত ৮ টায় টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং অ্যাপোলো পরিবহন রাত ০৮ টায় টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে চলাচল করে।

টাংগাইল টু সিলেট বাস ভাড়া

২০২২ সালে ডিজেলের দাম বৃদ্ধির পরে টাঙ্গাইল টু সিলেটের বাস ভাড়া বর্তমানে ৮০০ টাকা করা হয়েছে। টাঙ্গাইল থেকে সিলেটের জাফলং এর দূরত্ব হলো ৩৪৬ কিলোমিটার তাই বর্তমানে সরকারি রেটে ভাড়া হচ্ছে ৮৬৫ টাকা কিন্তু বাস কোম্পানি যাত্রী সুবিধার্থে ৬৫ টাকা কম নিয়ে ৮০০ টাকা টিকিট দাম রেখেছে।

টাংগাইল টু সিলেট বাস

সম্মানিত যাত্রীগণ আপনারা যারা টাঙ্গাইল টু সিলেট বাস এর খোঁজ করতেছেন তারা অবশ্যই আমার এই লেখাগুলো পড়বেন আমার এই লেখার মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করব টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে কোন বাস গুলো চলাচল করে। টাঙ্গাইল থেকে দুটি কোম্পানির নন এসি বাস চলাচল করে একটি হচ্ছে অ্যাপোলো পরিবহন অপরটি হচ্ছে শাহজালাল পরিবহন।

দুটি বাস কোম্পানি হিনো জে ওয়ান এর মডেলের বাস এই রুটে চলাচল করে বাসগুলো চেয়ার কোচ হওয়াতে খুব আরামের টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে চলাচল করা যায়। এই দুটি কোম্পানির বাস রাত ০৮ঃ০০ টার সময় টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড থেকে সিলেটের উদ্দেশ্যে চলাচল করে। সারারাত চলে সকাল বেলায় সিলেট শহরে পৌঁছায় এবং সেই জায়গা থেকে সরাসরি জাফলং চলে যায়।

আরও পড়ুনঃ

টাঙ্গাইল টু সিলেট রোডের বাস কাউন্টার

টাঙ্গাইল থেকে মাত্র দুটি বাস সিলেটের উদ্দেশ্য চলাচল করে এবং এই দুটি বাসের অনেকগুলো কাউন্টার আছে। যে কাউন্টার গুলো আমরা লিস্ট আকারে আপনাদের সামনে উপস্থাপন করব।

শাহাজালাল পরিবহনঃ

> নতুন বাস টার্মিনাল, টাঙ্গাইলঃ 01981440950 / 01672767487
> কদমতলী বাস টার্মিনাল, সিলেটঃ 01981440980
> জাফলং কাউন্টার, সিলেটঃ 01918440970

এ্যাপোলো পরিবহনঃ

> টাঙ্গাইলঃ 01711473576 / 01714612375
> জাফলংঃ 01789370010
> সিলেটঃ 01737656926
> শায়েস্তাগঞ্জঃ 01736191893
> বটেশ্বরঃ 01747514628

উপরে দেওয়া শাহজালাল পরিবহন এবং অ্যাপোলো পরিবহনের কাউন্টার নাম্বার গুলো থেকে আপনাদের প্রয়োজন মত ফোন করে ঠিকই তো সিট বুকিং দিয়ে রাখবেন।

সর্বশেষ কথাঃ

আর সম্মানিত যাত্রীগণ আপনারা সবসময় একটা জিনিস খেয়াল রাখবেন বাস ছাড়ার 30 মিনিট আগে অবশ্যই বাসস্ট্যান্ডে এসে উপস্থিত থাকবেন। সকল সম্মানিত যাত্রীদের উদ্দেশ্যে একটি কথাই বলতে চাই আপনারা সব সময় বাসে চলাফেরা করেন এবং আশেপাশে অপরিচিত কারো দেওয়া জিনিস পানি বা খাবার কোন কিছুই খাবেন না আর সবসময় চেষ্টা করবেন এক বোতল পানি ও শুকনা খাবার নিয়ে বাসে চলাচল করার জন্য।

Leave a Comment