মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি | কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি

বর্তমানে বাংলাদেশ থেকে যে সকল প্রবাসী মালয়েশিয়া যেতে চাচ্ছে তাদের একটি প্রশ্ন থাকে মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি | কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি। কারণ বাংলাদেশ থেকে পরিবার ছেড়ে প্রবাসে কাজ করার জন্য মালয়েশিয়া যেয়ে থাকে। তাই সবাই চেষ্টা করে কোন কাজে সবচাইতে বেশি বেতন পাওয়া যায় এবং কোন কাজটার চাহিদা সবচাইতে বেশি এবং খুব স্বাচ্ছন্দ্যে কাজ করা যায়।

এজন্যই আজকের আমার আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করবো মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি এবং কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি তাই আপনারা মনোযোগ সহকারে এই আর্টিকেলটি পড়বেন।

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি

আপনি যদি বাংলাদেশ থেকে ওয়ার্ক পারমিটে ভিসা নিয়ে মালয়েশিয়ার উদ্দেশ্যে যান তাহলে আপনার প্রশ্ন হতে পারে মালয়েশিয়ার কোন কাজের বেতন বেশি? বর্তমানে বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিভিন্ন শ্রেণীতে শ্রমিক নিয়োগ দিচ্ছে যেমন ইলেকট্রিক্যাল কনস্ট্রাকশন ফ্যাক্টরি কৃষি এই সকল কাজে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় প্রচুর পরিমাণ প্রবাসী যাচ্ছে।

বর্তমানে মালয়েশিয়ায় সবচাইতে বেতন বেশি হচ্ছে ইলেকট্রিক্যাল কাজে ইলেকট্রিক্যাল কাজের বর্তমানে একজন প্রবাসী শ্রমিকের বেতন হচ্ছে ২৫০০ থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত তাই আপনারা যারা মালয়েশিয়া যেতে চাচ্ছেন তারা অবশ্যই ইলেকট্রিক্যাল কাজ শিখিয়ে মালয়েশিয়া যাবেন।

কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি

দক্ষিণ-পূর্ব এশিয়াতে অবস্থান মালয়েশিয়া এই দেশে প্রধান কাজ হচ্ছে কৃষিকাজ মালয়েশিয়াতে প্রচুর পরিমাণ পামওয়েল উৎপাদন হয়  তাই বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ শ্রমিক মালয়েশিয়ায় নিয়োগ দিয়ে থাকে  তাই বলা যেতে পারে মালয়েশিয়াতে সবচাইতে কাজের চাহিদা বেশি হচ্ছে পাম বাগানে কৃষি কাজ।

মালয়েশিয়াতে আরো অন্যান্য কাজের অনেক চাহিদা রয়েছে যেমন হোটেল কর্মী কনস্ট্রাকশন এর কাজ  গার্মেন্টস কর্মী ইলেকট্রিক্যাল কাজ এবং ফ্যাক্টরিতে কাজ। এ সকল কাজে প্রচুর পরিমাণ চাহিদা রয়েছে মালয়েশিয়াতে তাই আপনারা যারা মালয়েশিয়া সাথে যেতে চাচ্ছেন তারা আপনাদের সুবিধামতো একটি ভালো ভিসা নিয়ে মালয়েশিয়া চলে যান।

মালয়েশিয়া কোন ভিসা ভালো

বাংলাদেশ থেকে মালয়েশিয়া সরকার প্রচুর পরিমাণ শ্রমিক নিচ্ছে তাই যে সকল শ্রমিক মালয়েশিয়া যেতে ইচ্ছুক সেই সকল শ্রমিকের একটি প্রশ্ন থাকে মালয়েশিয়াতে কোন ভিসা সবচাইতে ভালো? বর্তমানে মালয়েশিয়া সবচাইতে ইলেকট্রিক্যাল কাজের ভিসা সবচাইতে ভালো।

তাই আপনারা যারা মালয়েশিয়া যেতে চাচ্ছেন তারা অবশ্যই ইলেকট্রিক্যাল কাজ শিখে মালয়েশিয়াতে প্রবেশ করুন এরপরে বাংলাদেশীদের দ্বিতীয় পছন্দের তালিকা আছে ফ্যাক্টরির ভিসা তাই আপনারা মালয়েশিয়াতে ফ্যাক্টরির ভিসাতে যেতে পারেন।

মালয়েশিয়ায় সবচেয়ে ভালো বেতন কত

মালয়েশিয়াতে বিভিন্ন ক্যাটাগরিতে বেতন ভাগ করা আছে কিন্তু বাংলাদেশ থেকে যে সকল শ্রমিক নিয়োগ দিয়ে থাকে তারা সাধারণত শ্রমিক কোটায় নিয়োগ হয়ে থাকে তাই বাংলাদেশ থেকে যে সকল প্রবাসী মানুষের উদ্দেশ্যে পাড়ি জমায় তাদের সবচাইতে ইলেকট্রিক্যাল কাজের ভিসায় বেতন বেশি।

মালয়েশিয়াতে সবচাইতে ভালো বেতন হচ্ছে সি লেভেল নির্বাহী কর্মকর্তা একজন সি লেভেল নির্বাহী কর্মকর্তার বেতন আমেরিকান ডলারে প্রায় ৭৫০০ ডলার। কিন্তু বাংলাদেশ থেকে যে সকল শ্রমিক নিয়োগ দিয়ে থাকে তাদের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ৫০০০ রিংগিত পর্যন্ত সর্বোচ্চ।

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

বাংলাদেশ থেকে যে সকল লোক মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছে তাদের একটি প্রশ্ন থাকে মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল এর কাজের বেতন কত টাকা? মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে ইলেকট্রিক্যাল কাজের উপরে প্রচুর পরিমাণ ইলেকট্রিশিয়ান নিয়োগ দিচ্ছে বর্তমানে মালয়েশিয়াতে একজন ইলেকট্রিশিয়ান এর বেতন হচ্ছে ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত। যা বাংলা টাকায় ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন হয়ে থাকে।

মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত

মালয়েশিয়ার একটি উন্নত কান্ট্রি হওয়ার কারণে বর্তমানে মালয়েশিয়াতে প্রচুর পরিমাণ কনস্ট্রাকশন এর কাজ হচ্ছে তাই মালয়েশিয়াতে রাজমিস্ত্রির অনেক চাহিদা তাই বাংলাদেশ থেকে যে সকল শ্রমিক মালয়েশিয়াতে রাজমিস্ত্রির কাজে করতে যাচ্ছেন।

বর্তমানে মালয়েশিয়াতে একজন রাজমিস্ত্রির বেতন হচ্ছে ১৮০০ রিংগিত এবং ওভারটাইম দিয়ে মোটামুটি ৩০০০ থেকে ৩৫০০ রিংগিত পর্যন্ত বেতন ওঠে। তাই আপনারা মালয়েশিয়া তে রাজমিস্ত্রির কাজেও যেতে পারেন তাইবর্তমানে রাজমিস্ত্রির কাজে যাওয়াটাই মালয়েশিয়া সবচাইতে বুদ্ধিমানের কাজ।

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

মালয়েশিয়াতে বর্তমানে ফ্যাক্টরির ভিসাতে শ্রমিকদের ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন দিয়ে থাকে এবং আপনি যদি ওভারটাইম করেন তাহলে আপনার ৩০০০ রিংগিত থেকে ৩২০০ রিংগিত পর্যন্ত ওভার টাইমসহ মূল বেতন পেয়ে থাকবেন। আপনারা যারা মালয়েশিয়ার ফ্যাক্টরির কাজের ভিসাতে যাবেন তাদের বর্তমানে বাংলা টাকায় ৭০ থেকে ৮০ হাজার টাকা বেতন পাবেন।

মালয়েশিয়া কাজের বেতন কত

মালয়েশিয়াতে বিভিন্ন প্রকার কাজ আছে তাই সঠিক করে মালয়েশিয়াতে কাজের বেতন বলা যাবে না কারণ আপনি কোন কাজ করবেন সেই কাজের উপরে ভিত্তি করে আপনার বেতন নির্ধারিত হবে। বর্তমানে মালয়েশিয়াতে সবচাইতে ইলেকট্রিক্যাল কাজের বেতন বেশি তারপর কনস্ট্রাকশন এর কাজে এবং ফ্যাক্টরি ও কৃষি কাজে প্রচুর পরিমাণ বেতন।

বর্তমানে ইলেকট্রিক্যাল কাজের উপরে বেতন হচ্ছে ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত এবং সকল কাজেই ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন, প্রতিটি কাজের সাথে ওভারটাইম আছে তাই আপনাদের বেতন আরো বৃদ্ধি পাবে দিন দিন।

মালয়েশিয়া কোন কাজে বেতন কত

বাংলাদেশের জন্য বিভিন্ন প্রকার ভিসার জন্য বিভিন্ন প্রকার বেতন নির্ধারণ করে দিয়েছে মালয়েশিয়ান সরকার  তাই আপনি কোন কাজের উপরে মালয়েশিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাবেন সেই কাজের উপর নির্ভর করে আপনার বেতন নির্ধারিত হবে।

  • মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল কাজের বেতন হচ্ছে ২৫০০ রিংগিত হতে ৪০০০ হাজার রিংগিত পর্যন্ত
  • রাজমিস্ত্রির কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত।
  • ফ্যাক্টরির ভিসার কাজে ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন।
  •  সুপার মার্কেটের কর্মীর বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২০০০ হাজার রিংগিত পর্যন্ত ।
  • মালয়েশিয়াতে কনস্ট্রাকশনের কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত।
  • মালয়েশিয়াতে কোম্পানির  ভিসার কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত।
  • আপনি যদি প্রতিটি কাজের সাথে ওভারটাইম করতে পারেন তাহলে আপনার বেতন আরও বৃদ্ধি পাবে এবং আপনার ইনকাম আরো বেড়ে যাবে।
আরও পড়ুনঃ মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত

বাংলাদেশ থেকে সকল প্রবাসী মালয়েশিয়াতে সুপার মার্কেটের ভিসা নিয়ে মালয়েশিয়াতে প্রবেশ করে তাদের বর্তমান বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২০০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন হয়ে থাকে।  আপনি বেসিক ডিউটির পাশাপাশি ওভারটাইম করার সুযোগ পাবেন এবং ওভারটাইম যদি আপনি ৪-৫ ঘন্টা করতে পারেন তাহলে আপনার মাস শেষে আরো ২ হাজার রিংগিত পর্যন্ত আপনার বেতন আসতে পারে।

মালয়েশিয়া কোম্পানি ভিসা বেতন কত

বর্তমানে মালয়েশিয়া সরকার থেকে নির্ধারিত কোম্পানির ভিসার বেতন হচ্ছে ১৮০০ রিংগিত সর্বনিম্ন এবং কোম্পানি বিশেষ বেতন ২৫০০ রিংগিত  পর্যন্ত হয়ে থাকে। পাশাপাশি আপনি কোম্পানিতে ওভারটাইম করার সুযোগ পাবেন আপনি যত ঘন্টা ওভারটাইম করবেন সেই হিসেবে মাস শেষে ভালো একটি এমাউন্ট আপনার একাউন্টে যোগ হবে।

মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত 2023?

বাংলাদেশ থেকে যে সকল প্রবাসী শ্রমিক মালয়েশিয়ার উদ্দেশ্যে ওয়ার্ক পারমিট নিয়ে  কাজের উদ্দেশ্যে যায় তাদের প্রথম পছন্দের কাজ হচ্ছে কনস্ট্রাকশনের কাজ কারণ বর্তমানে মালয়েশিয়াতে সবচাইতে বেশি কাজ পাওয়া যাচ্ছে কনস্ট্রাকশনের এর কাজে উপর। বর্তমানে মালয়েশিয়াতে কনস্টেশনের কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত। এই কাজে বর্তমানে প্রচুর পরিমাণ ওভারটাইম পাওয়া যায় তাই একজন শ্রমিক মূল বেতনের সমান টাকা পর্যন্ত ওভারটাইম করে ইনকাম করতে পারে।

প্রবাসী ভাইদের উদ্দেশ্যে কিছু কথাঃ

যে সকল প্রবাসী ভাইয়েরা বাংলাদেশের অর্থনৈতিক চাকা সচল রাখছেন তাদের উদ্দেশ্যে একটি কথাই বলতে চাই আপনারা যে দেশেই বসবাস করেন না কেনও সেই দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন এবং বাংলাদেশের  ভাবমূর্তি ক্ষুন্ন রাখবেন। আপনারা যে দেশেই বসবাস করেন না কেন বাংলাদেশে টাকা পাঠাতে হলে অবশ্যই আপনারা বৈধভাবে ব্যাংকিং চ্যানেলে টাকা লেনদেন করবেন।

Leave a Comment