রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা ২০২৪

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা ২০২৪, ইউরোপীয় ইউনিয়নের দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি দেশ হচ্ছে রোমানিয়া। রোমানিয়া বর্তমানে দক্ষিন পূর্ব ইউরোপের বৃহত্তম সর্বোচ্চ বড় দেশ। এবং ইউরোপীয় ইউনিয়নের দ্বাদশ-তম বৃহত্তম দেশ। এর আয়তন ২৩৮,৩৯৭ বর্গকিলোমিটার (৯২,০০০ বর্গ মাইল)। যদি আপনি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাহলে অবশ্যই রোমানিয়া সম্পর্কে আপনাকে অনেক কিছু জানতে হবে। বিশেষ করে আপনাকে জানতে হবে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে। তাই আজকের এই মূল আলোচনায় থাকতে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা সেই বিষয়ে সকল তথ্য।

আজকের এই তথ্যটি উপস্থাপন করে রোমানিয়া মুদ্রা সম্পর্কিত সকল তথ্য এখানে উল্লেখ করা হবে। এই আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা এবং রোমানিয়া ১ লিউ সমান বাংলাদেশের কত টাকা। এছাড়া এই আর্টিকেল থেকে জানতে পারবেন রোমানের মুদ্রার নাম কি। এবং রোমানিয়ার সাথে বাংলাদেশ ব্যাংকের মুদ্রার বিনিময় হার কত। অর্থাৎ আজকের এই পুরো আর্টিকেলটি সাজানো হয়েছে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা এই বিষয়ে।

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা, ইউরোপ মহাদেশের একটি দেশ হচ্ছে রোমানিয়া তাই ইউরোপের অন্য দেশের মতো রোমানিয়াও একটি উচ্চ আয়ের দেশ। অনেকেই বর্তমানে বাংলাদেশ থেকে টাকা ইনকামের জন্য রোমানিয়া যাচ্ছে।  তাই খুব সহজেই বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়া যাচ্ছে। এছাড়াও রোমানিয়া প্রাকৃতিক সৌন্দর্য ভরা একটি দেশ তাই অনেকেই ভ্রমণের উদ্দেশ্যেও রোমানিয়া যেয়ে থাকে।

তবে আপনি যেভাবেই রোমানিয়া যান না কেন অবশ্যই আপনাকে সেই দেশের টাকার মান সম্পর্কে জানতে হবে। বিশেষ করে আপনাকে জানতে হবে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা সেই বিষয়ে। তাই আপনাদের সামনে রোমানিয়া এবং বাংলাদেশের টাকার মান এখানে উল্লেখ করা হচ্ছে তাই আপনারা খুব সহজেই দেখে নিতে পারবেন রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা সেই সম্পর্কে।  তাই আপনারা সর্বশেষ টাকার মান দেখিনি।

  • রোমানিয়া ১ ইউরো সমান হচ্ছে ১১৯.১০ টাকা।
রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা
রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার টাকার মান

রোমানিয়ার টাকার মান জানার আগে আপনাকে জানতে হবে রোমানিয়ার  জিডিপি কত । রোমানিয়ার জিডিপি জানতে হলে ২০১১ সালের জিডিপি সম্পর্কে আপনাকে জানতে হবে। অর্থাৎ ২০১১ সালের তথ্য অনুযায়ী জিডিপি হচ্ছে ২৬৪ বিলিয়ন ও মাথাপিছু জিডিপি ১২,৩৫৮ ডলারে। আর রোমানিয়া হচ্ছে ইউরোপীয় ইউনিয়নের সদস্য ভুক্ত একটি দেশ।

২০২৪ সালের আজকের আপডেট তথ্য অনুযায়ী রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের ১১৯.১০ টাকা। তবে আপনারা জানেন যে টাকার রেট প্রতিদিন উঠানামা করে। তাই আপনারা যারা প্রবাসে বসবাস করছেন তারা এই তথ্যটি খুব ভালোভাবে জেনে রাখুন কেননা আপনারা যখন রুমে থেকে বাংলাদেশের টাকা পাঠাতে চান তখন আমার এই ওয়েবসাইটের আপডেট টাকার রেট জেনে রোমানিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন। তাহলে আপনি সঠিক এবং নির্ভুল একটি টাকার রেট পাবেন।

আপনারা আজকের এই আর্টিকেল থেকে আরও জানতে পারবেন রোমানিয়ার ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা এবং রোমানিয়ার ৫০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় এই সম্পর্কে। তাই আপনারা ১০০ টাকা সমান এবং 500 ডলার সমান কত টাকা হয় বিস্তারিত জানতে অবশ্যই নিম্নের পুরো আর্টিকেল পড়তে থাকেন। এছাড়াও নিম্নে আরো উল্লেখ করেছি রোমানিয়ার ৬০০ ইউরো বাংলাদেশের কত টাকা সেই সম্পর্কে।

  • রোমানিয়া ১ ইউরো সমান বাংলাদেশের ১১৯.১০ টাকা।

রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ রোমানিয়া তাই তাদের মুদ্রার মান দীর্ঘদিন ধরে স্থিতিশীল রয়েছে।  তবে অনেকেই বর্তমানে রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা সেই সম্পর্কে জানতে চাচ্ছে। তাই আপনারা যারা রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা অনলাইনে সার্চ করতেছেন তারা এখান থেকে সর্বশেষ আপডেট জেনে নিতে পারবেন। ২০২৪ এর আজকের একদম সঠিক এবং আপডেট তথ্য অনুযায়ী রোমানিয়ার ১ টাকা আর বাংলাদেশের ১১৯.১০ টাকা।

  • রোমানিয়া ১ ইউরো = বাংলাদেশের ১১৯.১০ টাকা।

রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমানে যে সকল বাংলাদেশী রোমানিয়াতে বসবাস করছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে রোমানিয়াতে বিভিন্ন উদ্দেশ্যে প্রচুর পরিমাণ বাংলাদেশি বসবাস করছেন। কিন্তু আপনারা যারা রোমানিয়াতে বসবাস করছেন তাদের অবশ্যই রোমানিয়া টাকার সাথে বাংলাদেশের টাকা কনভার্ট করতে হবে। অর্থাৎ রোমানিয়ার টাকাকে বাংলাদেশের টাকায় কনভার্ট করতে হলে অবশ্যই আপনাকে কোন একটি ব্যাংকের মাধ্যম থেকে সে টাকাকে কনভার্ট করতে হবে। তো এ অবস্থায় আপনাকে অবশ্যই রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা তা জানতে হবে। রোমানিয়া

যদি রোমানিয়ার মুদ্রা সম্পর্কিত আপডেট তথ্য আপনি না জেনে থাকেন তাহলে রোমানিয়া টাকার সাথে বাংলাদেশের টাকা কনভার্ট করার ক্ষেত্রে আপনি প্রতারিত শিকার হতে পারেন।  অর্থাৎ আপনি নির্ধারিত মূল্যের থেকে কম টাকা পেতে পারেন। সঠিক মূল্য পেতে অবশ্যই রোমানিয়া মুদ্রার রেট সম্পর্কে জেনে নিন। এইজন্যই আজকের এই আর্টিকেলে আমরা উল্লেখ করেছি রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা সেই সম্পর্কে। অতএব ২০২৪ এর আপডেট তথ্য অনুযায়ী রোমানিয়ার ১ টাকা সমান বাংলাদেশের ১১৯.১০ টাকা।

  • রোমানিয়া টাকা বাংলাদেশের ১১৯.১০ টাকা। 

রোমানিয়া টাকার নাম কি

অনেকেই বাংলাদেশ থেকে রোমানিয়া যাচ্ছে কিন্তু তারা জানতে চায় রোমানিয়া টাকার নাম কি? রোমানিয়ার স্থানীয় মুদ্রার নাম হচ্ছে লিউ। কিন্তু রোমানিয়া ইউরোপীয় ইউনিয়ন সদস্য ভুক্ত একটি দেশ তাই সে দেশে আন্তর্জাতিকভাবে ইউরো প্রচলন। অর্থাৎ রোমানিয়া টাকার নাম হচ্ছে লিউ কিন্তু সে দেশে সবচাইতে বেশি প্রচলিত মুদ্রা হচ্ছে ইউরো।

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা
রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

আরও পড়ুনঃ মাল্টার ১ টাকায় বাংলাদেশের কত

রোমানিয়া 500 ডলার বাংলাদেশ টাকা

ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর মধ্যে রোমানিয়া একটি গুরুত্বপূর্ণ দেশ। যদি কেউ বাংলাদেশ থেকে রোমানিয়া ওয়ার্ক পারমিট বা ভ্রমণ ভিয়ায় যেতে চান তাহলে অবশ্যই সেই দেশের সম্পর্কে বিভিন্ন তথ্য জেনে রাখা উচিত। রোমানিয়ার উত্তর পূর্বে রয়েছে ইউরেন ও মলোভা এবং দক্ষিণে বুলগিরিয়া ও দানিউব নদী অবস্থিত এবং পশ্চিমে হাঙ্গেরি ও সার্বিয়া।

তাই আপনারা যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যাবেন তাদের অবশ্যই জানতে হবে রোমানিয়া 500 ডলার বাংলাদেশের কত টাকা? বর্তমান রোমানিয়ার 500 ডলার বাংলাদেশের ৫৯,৫৫০ টাকা। আজকের আপডেট তথ্য অনুযায়ী রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের ১১৯.১০ টাকা।

  • রোমানিয়া 500 ডলার বাংলাদেশ ৫৯,৫৫০ টাকা।

রোমানিয়া ৬০০ ইউরো বাংলাদেশের কত টাকা

বর্তমানে প্রচুর সংখ্যক বাংলাদেশী রোমানিয়া বসবাস করছেন তাই তাদের প্রতিনিয়ত রোমানিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে হয়। কিন্তু অনেকেই জানেন না রোমানিয়া ৬০০ ইউরো বাংলাদেশের কত টাকা।তাই আপনারা যারা জানেন না রোমানিয়া ৬০০ ইউরো বাংলাদেশের কত টাকা এই পোষ্টের মাধ্যমে খুব সহজেই আপনারা জেনে নিতে পারবেন।

  • রোমানিয়া ৬০০ = বাংলাদেশের ৭১,৪৬০ টাকা।

সর্বশেষ কথাঃ

আশা করি আজকের আর্টিকালের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করেছি রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা। আশা করি আমার এই পুরো আটিকেলটি আপনারা পড়েছেন যদি আমার এই আর্টিকেলটি পড়ে আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা আপনাদের বন্ধু বান্ধবের সাথে আর্টিকেলটি শেয়ার করবেন।

Leave a Comment