ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা 14-06-2024

ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা, ইউরোপীয় ইউনিয়নভুক্ত প্রাচীন রাষ্ট্র হচ্ছে ইতালি। সংযুক্ত প্রজাতান্ত্রিক সংসদীয় প্রাচীন রাষ্ট্র ইতালি। ইউরোপীয়ুক্ত দেশ হওয়ার কারণে ইতালিতে প্রচলিত মুদ্রা হচ্ছে ইউরো। ইউরোপের অন্যতম অর্থনৈতিক সমৃদ্ধশালী রাষ্ট্র হচ্ছে ইতালি তাই ইতালির টাকার মান অনেক বেশি। আপনি যদি প্রচুর টাকা ইনকাম করতে চান তাহলে বাংলাদেশ থেকে ইতালি যেতে পারেন। আর যদি আপনি ইতালি যেতে চান তাহলে অবশ্যই আপনাকে সর্বপ্রথম জেনে নিতে হবে ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা।

কারণ অনেক প্রবাসী ভাইয়েরা রয়েছে যারা বর্তমানে ইতালিতে বসবাস করছেন কিন্তু আপনারা জানেন না ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা? তাই আপনারা যারা ইতালি যাবেন বা যেতে চাচ্ছেন তারা অবশ্যই ইতালির টাকার রেট সম্পর্কে জেনে নেওয়া উচিত। কারণ কোন দেশে বসবাসের পূর্বে অবশ্যই সেই দেশের মুদ্রার মান জানা প্রয়োজন।

বর্তমানে বাংলাদেশে আর ইতালির টাকার মানের পার্থক্য অনেক। অর্থাৎ বাংলাদেশের টাকার সাথে ইতালির ইউরোর সাথে কখনোই মান এক হবে না। তাই আমাদের সর্বপ্রথম জানতে হবে ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা। তাই আজকের এই আর্টিকেলটি আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত পড়লে ইতালির মুদ্রা সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন। তাহলে আর দেরি না করে চলেন আজকের এই ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা জেনে নেই।

ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা

ইতালি হচ্ছে পশ্চিম ইউরোপের একটি উন্নত রাষ্ট্র। আপনারা অনেকেই জানেন যে ইউরোপীয় ইউনিয়নভুক্ত অন্যতম শক্তিশালী অর্থনৈতিক রাষ্ট্র হচ্ছে ইতালি। বর্তমানে ইতালির মুদ্রা এবং অর্থনৈতিক দিক অনেক ইউরোপীয় দেশের থেকে অনেক শক্তিশালী। ইতালির উত্তর সীমান্তে আল্পস পর্বতমালাসংলগ্ন ফ্রান্স, অস্ট্রিয়া ও স্লোভেনিয়া, সুইজারল্যান্ড অবস্থিত এবং দক্ষিণে সম্পূর্ণ অবস্থিত ইতালীয় উপদ্বীপ ও বেশ কয়েকটি ছোট ছোট দ্বীপে পরিবেষ্টিত।

আপনারা জানেন যে ইতালি প্রাকৃতিক সৌন্দর্য ভরা একটি অনন্য দেশ। বর্তমানে বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ নাগরিক ইতালিতে বিভিন্ন স্কলারশিপ বা ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে অবস্থান করছেন। তাই আপনি যেভাবে ইতালিতে পচান না কেন আপনাকে অবশ্যই আগে জানতে হবে ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা। অতএব আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা এবং ইতালির টাকার মান কত বিস্তারিত তথ্য। download 6

ইতালির ১ ইউরো বাংলাদেশের কত টাকা

আপনারা অনেকেই জানেন না হয়তো ইতালির আয়তন হচ্ছে ৩,০১,৩৩৮ বর্গ কিলোমিটার এবং সীমানাক্ষেত্র  ১,১৬,৩৪৬ বর্গ মাইল এলাকা ইউরোপে বিস্তৃত। ইতালির টাকার মান প্রতিদিন উঠানামা করে তাই আমাদের অবশ্যই ইতালির টাকার রেট জানতে প্রতি দিন তথ্যের প্রয়োজন হয়। আমরা বিভিন্ন সময় ইতালির ১ ইউরো  বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে জেনে থাকি। তবে ২০২৪ সালের আজকের আপডেট অনুযায়ী ইতালির টাকার রেট হচ্ছে ১২৭.৮৫ টাকা।

আপনারা জানেন যে করোনা মহামারীর সময় ইতালির টাকার রেট কিছুটা কমে গিয়েছিল কিন্তু বর্তমানে ইতালির টাকার রেট স্থিতিশীল রয়েছে। অর্থাৎ আপনারা যারা নির্ভুল ভাবে ইতালির ১ ইউরো বাংলাদেশের কত টাকা জানতে চান তারা অবশ্যই বিস্তারিত পুরো পোষ্টটি মনোযোগ সহকারে পড়বেন। ইতালির মুদ্রা সম্পর্কিত আরবি বিভিন্ন তথ্য আপনাদের জন্য উল্লেখ করা হবে। download 1 3

ইতালি ১ টাকা বাংলাদেশের কত টাকা

ইতালির রাজধানী হচ্ছে রোম শহর আপনারা জানেন যে বিশ্বের অন্যতম প্রাচীন শহর হচ্ছে রোম। বর্তমানে ইতালির জনসংখ্যা হচ্ছে ৬০ মিলিয়নেরও বেশি অর্থাৎ ইতালির জনসংখ্যা হচ্ছে ৬ কোটির অধিক। বর্তমানে ইতালি বিশ্ব জনসংখ্যার দিক দিয়ে ২৩ তম জনবহুল একটি দেশ এবং ইউরোপীয় মহাদেশের মধ্যে পঞ্চমতম জনবহুল দেশ হচ্ছে ইতালি। তো আপনি যদি বাংলাদেশের সাথে ইতালির ইউরোর পার্থক্য জানতে চান তাহলে আপনাকে অবশ্যই ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা জানতে হবে।

এজন্য আমরা এখানে বাংলাদেশের টাকার সাথে ইতালির টাকার পার্থক্য উল্লেখ করতে চাচ্ছি যাতে করে আপনারা খুব সহজেই বুঝতে পারেন ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা? অর্থাৎ ইতালির এক ইউরো বাংলাদেশের ১২৭.৮৫ টাকা টাকা।

  • ইতালি ১ টাকা বাংলাদেশের ১২৭.৮৫ টাকা

ইতালির ১ টাকা বাংলাদেশের কত টাকা

আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে ইতালির ১ টাকা বাংলাদেশের কত টাকা। অর্থাৎ ২০২৪ সালে আজকের সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী বাংলাদেশের ১২৭.৮৫ টাকা আর ইতালির ১ ইউরো সমান। অর্থাৎ  ইতালির ১ টাকা বাংলাদেশের ১১৬.৮৫ টাকা।

  • ইতালির ১ টাকা বাংলাদেশের ১২৭.৮৫ টাকা

ইতালি ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

যে সকল ইতালি প্রবাসী ভাই ও বোনেরা আপনারা যারা ইতালি ১০০ টাকা সমান বাংলাদেশের কত টাকা জানতে চেয়েছেন তাদের জন্য নিম্নে ক্যালকুলেশন করে ইতালির টাকার রেট উল্লেখ করা হলো। অর্থাৎ ২০২৪ সালে সর্বশেষ আপডেট অনুযায়ী ইতালির ১০০ টাকা সমান বাংলাদেশের ১২,৭৮৫ টাকা।

  • ইতালি ১০০ টাকা বাংলাদেশের ১২,৭৮৫ টাকা।

ইতালি মুদ্রার নাম কি

ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ হওয়ার কারণে ইতালিতে বর্তমানে প্রচলিত মুদ্রার নাম হচ্ছে ইউরো। আপনারা ইতিমধ্যে আমারে আর্টিকেল এর মাধ্যমে জেনে গেছেন ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা। অর্থাৎ বর্তমানে ইউরো শুধু ইতালিতে প্রচলিত মুদ্রা নয় ইউরোপীয় ইউনিয়নভুক্ত সকল দেশেই ইউরো প্রচলিত একটি মুদ্রা। আমেরিকান মার্কিন ডলারের পরে সবচাইতে বেশি ব্যবহৃত মুদ্রা হচ্ছে ইউরো। তাই বর্তমানে ইউরো ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশের মুদ্রা হিসেবে ব্যবহৃত হচ্ছে। ইতালির ইউরো মুদ্রা চেনার উপায় হচ্ছে প্রতীক দেখে সেই প্রতীক হচ্ছে (€) ইউরো। 1 1

শেষ কথাঃ

আপনারা যারা ইতালিতে বসবাস করেন বা বাংলাদেশ থেকে ইতালি যেতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই পোস্টটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। যারা ইউরোপে বসবাস করেন তাদের অবশ্যই ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা সে বিষয়ে জানতে হয়। এবং ইউরোপ থেকে বাংলাদেশের টাকা পাঠাতে হলে অবশ্যই আপনাকে জানতে হবে ইতালির এক ইউরো বাংলাদেশের কত টাকা? আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা ইতালির মুদ্রা সম্পর্কে সকল তথ্য পেয়ে গেছেন।

আরও পড়ুনঃ

Leave a Comment