২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে | এইমাত্র প্রকাশিত সংবাদ

Rate this post

২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে | এইমাত্র প্রকাশিত সংবাদ, প্রিয় ভিজিটর আপনারা বিভিন্ন মাধ্যমে হয়তো জেনে গেছেন যে আইসিসি বিশ্বকাপ এর সময়সূচি প্রকাশ করেছে। ২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে এই বিষয়ে আইসিসি সংবাদ মাধ্যমে সময়সূচি প্রকাশ করেছে।

ক্রিকেট বিশ্বকাপ আগামী ৫ই অক্টোবর থেকে ১৯ শে নভেম্বর পর্যন্ত ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে। আইসিসির নতুন নিয়ম অনুযায়ী ভারতে অনুষ্ঠিত এবারের আসরে সর্বমোট ১০ টি দল অংশগ্রহণ করবে।

কিন্তু এখনো অনেক ক্রিকেট প্রেমী জানেন না এবারের আইসিসি ২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে? তাই সেই সকল ক্রিকেট  প্রেমীর উদ্দেশ্যে আজকের এই আর্টিকেলটি লেখা। আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন এই বছর আইসিসি ২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে।

২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কোথায় হবে

আপনারা যারা ক্রিকেট কে ভালবাসেন তারা অবশ্যই জানতে চাচ্ছেন যে এই বছর আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ কোন দেশে অনুষ্ঠিত হবে? আইসিসি থেকে প্রকাশিত তথ্য অনুযায়ী এই বছর ক্রিকেট ওয়ানডে বিশ্বকাপ ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে। ২০২৭ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের স্বাগতিক দেশ হচ্ছে ভারত।

আপনারা শুনে খুশি হবেন যে এই বছর অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপ চতুর্থ বারের মত ভারতে মাটিতে অনুষ্ঠিত হচ্ছে। এবং আইসিসি সবচাইতে বড় ইভেন্ট হচ্ছে এই ওয়ানডে বিশ্বকাপ, আইসিসির এত বড় একটি ইভেন্ট ভারত এককভাবে এই প্রথমবারের মতো আয়োজন করছে।

অনুষ্ঠিত বিশ্বকাপ ভারতের ১০ টি বড় বড় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তাই আপনারা সেই ক্রিকেট স্টেডিয়াম গুলোর লিস্ট নিচে থেকে দেখে নিবেন।

  1. নরেন্দ্র মোদি স্টেডিয়াম, আহমেদাবাদ।
  2. এম. এ. চিদাম্বারাম স্টেডিয়াম, চেন্নাই।
  3. ইডেন গার্ডেন, কলকাতা।
  4. অরুণ জেটলি স্টেডিয়াম, দিল্লি।
  5. এম. চিন্নাস্বামী স্টেডিয়াম, ব্যাঙ্গালুরু।
  6. এইচপিসিএ স্টেডিয়াম, ধর্মশালা।
  7. রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, হায়দ্রাবাদ।
  8. ওয়াংখেড় স্টেডিয়াম, মুম্বাই।
  9. বিআরএসএবিভি ইকানা ক্রিকেট স্টেডিয়াম, লাখনৌ।
  10. মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, পুনে।

ক্রিকেট বিশ্বকাপ কত দল খেলবে

এই দেশে অনেক ক্রিকেটপ্রেমী আছে যারা এখন পর্যন্ত জানে না ২০২৭ সালে আইসিসি ওয়ানডে  বিশ্বকাপে সর্বমোট কতটি দল অংশগ্রহণ করবে।  ২০২৭ সালে আইসিসি ক্রিকেট ওয়ানডে বিশ্বকাপে  সর্বমোট ১০ টি দল অংশগ্রহণ করবে।

আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে আগামী ৫ ই অক্টোবর থেকে ১৯ শে নভেম্বর পর্যন্ত ভারতের মাটিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।  ভারত বিশ্বকাপের সর্বমোট অংশগ্রহণকারী ১০ টি দলের নাম নিচে লিস্টে দেওয়া হলো।

১=ভারত।

২=পাকিস্তান।

৩=ইংল্যান্ড।

৪=দক্ষিণ আফ্রিকা।

৫=শ্রীলংকা।

৬=বাংলাদেশ।

৭=অস্ট্রেলিয়া।

৮=নিউজিল্যান্ড।

৯=আফগানিস্তান।

১০=নেদারল্যান্ড।

উপরের এই ১০ টি দেশ ছাড়াও আরো ৮ টি দেশ বিশ্বকাপ বাছাই পর্ব খেলেছে। যে দেশগুলো থেকে মাত্র ২ টি দেশ মূল পর্বে জায়গা করে নিয়েছে। বর্তমান বিশ্ব অন্যতম জনপ্রিয় খেলা হচ্ছে ক্রিকেট খেলা।

ওয়ানডে বিশ্বকাপ ২০২৭ কবে থেকে শুরু

আগামী ৫ই অক্টোবর ২০২৭ সাল থেকে ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। সকল ক্রিকেটপ্রেমী ইন্টারনেটের খোঁজ করে থাকেন ওয়ানডে বিশ্বকাপ কবে থেকে শুরু হচ্ছে। তাই আপনাদের জানার আগ্রহের কারণে আমার এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানিয়ে দিচ্ছি আগামী ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ ৫ ই অক্টোবর থেকে শুরু হয়ে ১৯ শে নভেম্বর পর্যন্ত চলবে। এবারের আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপটি ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুনঃ মাকে নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি, কবিতা, বাণী, কিছু কথা

২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কবে হবে

আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে ২০২৭ ক্রিকেট বিশ্বকাপ আগামী ৫ ই অক্টোবর আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড সর্বশেষ ১৯ শে নভেম্বর ফাইনাল খেলার মাধ্যমে ওয়ানডে বিশ্বকাপের পর্দা নামবে। ভারতে  অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপ আগামী ৫ই অক্টোবর রোজ বৃহস্পতিবার শুরু হয়ে ১৯ শে নভেম্বর রোজ রবিবার ফাইনাল খেলার মাধ্যমে বিশ্বকাপের সমাপ্ত ঘটবে।

২০২৭ ক্রিকেট বিশ্বকাপ কত তম

এই বছর ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ হচ্ছে ১৩ তম বিশ্বকাপ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের সবচাইতে বড় আয়োজন হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ এবারের বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে।  ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের পূর্ণ নির্ধারিত দেশ হিসেবে ভারত কে বেশি নেওয়া হয়েছে তাই এইবার ওয়ানডে বিশ্বকাপ ভারত এককভাবে আয়োজন করবে।

ক্রিকেট বিশ্বকাপ নিয়ে কিছু কথা

ভারতে আয়োজিত এবারের ক্রিকেট বিশ্বকাপে উপমহাদেশের ৫ টি দেশ অংশগ্রহণ করবে।  বাংলাদেশ ক্রিকেট টিমের সাকিব মুশফিকতামিম ইকবালতাদের শেষ বিশ্বকাপ বিদায় এই বছর বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষ বিশেষ আগ্রহ নিয়ে বাংলাদেশের প্রতিটি খেলা দেখবে।

আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে দক্ষিণ এশিয়ার ক্রিকেট খেলা সকল দেশ বিশ্বকাপের মূল পর্বে অংশগ্রহণ করবেন। বিশেষ করে ভারত পাকিস্তান শ্রীলঙ্কা বাংলাদেশ আফগানিস্তান এই বছর বিশ্বকাপের হট ফেভারিট ক্রিকেট দল।

Leave a Comment