মালয়েশিয়া ভিসা কবে খুলবে | মালয়েশিয়া শ্রমিক নিয়োগ ২০২৪

Rate this post

মালয়েশিয়া ভিসা কবে খুলবে | মালয়েশিয়া শ্রমিক নিয়োগ ২০২৪, যে সকল বাংলাদেশী ওয়ার্ক পারমিট নিয়ে মালয়েশিয়া কাজের উদ্দেশ্যে যেতে চান তাদের মনে একটি প্রশ্ন চলে আসে মালয়েশিয়া ভিসা কবে খুলবে? দক্ষিণ এশিয়ার একটি দেশ হচ্ছে মালয়েশিয়া তাই মালয়েশিয়া তাদের দেশের উন্নয়নমূলক কাজের জন্য ব্যাপক হারে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। দীর্ঘ ৩ বছর বন্ধ থাকার পর বাংলাদেশীদের জন্য মালয়েশিয়ার ভিসা চালু করেছিল মালয়েশিয়া কর্তৃপক্ষ। কিন্তু বর্তমানে আবারো মালয়েশিয়ান সরকার বাংলাদেশী সহ সকল দেশের জন্য কলিং ভিসা বন্ধ করে দিয়েছে।

বাংলাদেশ থেকে অনেকেই ইন্টারনেট খোঁজ করে থাকেন মালয়েশিয়া ভিসা কবে খুলবে? তাই আপনারা যারা ইন্টারনেটে খোঁজ করে থাকেন মালয়েশিয়া ভিসা কবে খুলবে? তারা অবশ্যই আমার পুরো আর্টিকেলটি পড়বেন এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন মালয়েশিয়া ভিসা কবে খুলবে।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

যে সকল বাংলাদেশী উন্নত জীবন যাপনের জন্য মালয়েশিয়া যেতে চান তাদের মনে একটি প্রশ্ন থাকে মালয়েশিয়ান ভিসা কবে খুলবে? আপনারা জেনে খুশি হবেন যে মালয়েশিয়ান সরকার বাংলাদেশীদের জন্য ভিসা চালু করে দিয়েছে। গত ২০২২ সালের শেষের দিকে এসে মালয়েশিয়ান কর্তৃপক্ষ বাংলাদেশ থেকে কলিং ভিসা চালু করে দিয়েছে। বর্তমানে ২০২৪ সালে এসে বাংলাদেশীদের জন্য মালয়েশিয়ার ভিসা বন্ধ করে দিয়েছে।

বর্তমানে মালয়েশিয়াতে কর্মসংস্থানের অভাবের কারণে মালয়েশিয়া সরকার সেই দেশের শ্রমিক আমদানি বন্ধ করে রেখেছে। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যেতে চাচ্ছেন তারা অবশ্যই জেনে নিন বর্তমানে বাংলাদেশীদের জন্য মালয়েশিয়ার ভিসা বন্ধ। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে প্রবাসে যেতে চাচ্ছেন তারা অবশ্যই মালয়েশিয়া ব্যতীত যে সকল দেশে ভিসা চালু হয়েছে সেই সকল দেশের যেতে পারবেন।

মালয়েশিয়া শ্রমিক নিয়োগ 2024 আজকের খবর

২০২৩ সালের ১৫ই জানুয়ারি বিদেশি কর্মী নিয়োগের ঘোষণা দেন মালয়েশিয়ান কর্তৃপক্ষ। সেই ঘোষণার ফলে বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ কর্মী মালয়েশিয়াতে যেতে পারবে। ২০২২ সালের ১০ই ডিসেম্বর মালয়েশিয়ান মন্ত্রিসভার এক সিদ্ধান্তে মালয়েশিয়ার বিভিন্ন সেক্টরের বিদেশী কর্মী নিয়োগের বিষয়টি অনুমোদন পায়। ২০২৩ সালের জানুয়ারি মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত মালয়েশিয়াতে প্রায় বাংলাদেশী ৫ থেকে ৬ লক্ষ শ্রমিক প্রবেশের পর হঠাৎ করে মালয়েশিয়ান কর্তৃপক্ষ বাংলাদেশীদের ভিসা দেওয়া বন্ধ করে দেয়।

তাই আপনারা যারা বর্তমানে ইন্টারনেটে খোঁজ করিতেছেন মালয়েশিয়া ভিসা কবে খুলবে তারা অবশ্যই আমার এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি ফলো রাখবেন। মালয়েশিয়া ভিসা খোলা মাত্রই আমার এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়ার চেষ্টা করবো।

মালয়েশিয়া কলিং ভিসার আজকের খবর

দীর্ঘ ৩-৪ মাস মালয়েশিয়ার কলিং ভিসা বন্ধ রয়েছে তাই বাংলাদেশ থেকে কোন প্রকার শ্রমিক মালয়েশিয়া সরকার নিয়োগ দেয়নি। বর্তমানে বাংলাদেশ সরকার মালয়েশিয়ান সরকারের সাথে আলোচনা চালু রেখেছে কিভাবে কলিং ভিসা চালু করা যায়। তাই কলিং ভিসা চালু হওয়া মাত্রই আমার এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেবো মালয়েশিয়া কলিং ভিসা বিস্তারিত সকল তথ্য। আপনারা জানেন যে মালয়েশিয়া যেতে হলে সর্বপ্রথম মালয়েশিয়ার কলিং ভিসা হতে হয় তাহলে আপনারা বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে পারবেন। তাই মালয়েশিয়ান কর্তৃপক্ষ বাংলাদেশীদের জন্য কলিং ভিসা চালু করলেই আপনাদেরকে জানিয়ে দেওয়ার চেষ্টা করবো।

মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে

যে সকল পারিশ্রমিক বাংলাদেশী সফলতার উদ্দেশ্যে মালয়েশিয়া দেখতে চাচ্ছেন তাদের মনে একটি প্রশ্ন থাকে। মালয়েশিয়ান কলিং ভিসা কবে চালু হবে সেই সকল পরিশ্রমিক বাংলাদেশের একটি কথাই বলতে চাই। বর্তমানে মালয়েশিয়ান কলিং ভিসা বন্ধ রয়েছে তাই আপনারা যারা মালয়েশিয়াতে কলিং ভিসা নিয়ে যেতে চাচ্ছেন তারা অবশ্যই মালয়েশিয়ার কলিং ভিসা চালু হলে অনলাইনে আবেদন করবেন।

আপনারা জানেন যে ২০২৩ সালের নভেম্বর মাস থেকে মালয়েশিয়ার কলিং ভিসা বন্ধ রয়েছে তাই আপনারা যারা কলিং ভিসার মাধ্যমে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের অবশ্যই মালয়েশিয়ার কলিং ভিসা চালু হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। বর্তমানে বাংলাদেশ সরকার মালয়েশিয়ান সরকারের সাথে কলিং বিশ্বাস সম্পর্কে বিভিন্ন সময় বৈঠক করছেন তাই আশা করা যায় খুব শীঘ্রই মালয়েশিয়ার শ্রমবাজার বাংলাদেশীদের জন্য উন্মুক্ত হবে।

মালয়েশিয়া ভিসা খোলা না বন্ধ

দীর্ঘ ১ বছর মালয়েশিয়ান ভিসা বাংলাদেশীদের জন্য চালু ছিল। কিন্তু বর্তমানে ২০২৩ সালের নভেম্বর মাস থেকে বাংলাদেশীদের জন্য মালয়েশিয়ার ভিসা বন্ধ রয়েছে। তাই আপনারা যারা বিভিন্ন সময় ইন্টারনেট অথবা এজেন্সির মাধ্যমে খোঁজ করে থাকেন মালয়েশিয়া ভিসা খোলা না বন্ধ তাদেরকে জানানো যাচ্ছে যে বর্তমানে মালয়েশিয়ার কলিং ভিসা বন্ধ রয়েছে।

মালয়েশিয়ার কলিং ভিসা বন্ধ থাকার কারণে বর্তমানে বাংলাদেশ সরকার মালয়েশিয়ার সরকারের সাথে প্রতিনিয়ত যোগাযোগ করছে বাংলাদেশীদের জন্য কলিং ভিসা খুলে দেওয়ার জন্য। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের অবশ্যই অপেক্ষা করতে হবে মালয়েশিয়ার কলিং ভিসা চালু হওয়া পর্যন্ত।

মালয়েশিয়া কলিং ভিসা বন্ধ না খোলা

আপনারা জানেন যে ২০২৩ সালে বাংলাদেশীদের জন্য মালয়েশিয়া সরকার কলিং ভিসা চালু করে দিয়েছিল কিন্তু ২০২৩ সালের নভেম্বর মাসে আবার মালয়েশিয়ান সরকার বাংলাদেশীদের জন্য কলিং ভিসা বন্ধ করে দিয়েছে। তাই আপনারা যারা বিভিন্ন সময় ইন্টারনেটে খোঁজ করে থাকেন মালয়েশিয়ার কলিং ভিসা বন্ধ না খোলা তারা ইতিমধ্যে জানতে পেরেছেন মালয়েশিয়ার কলিং ভিসা বর্তমানে বাংলাদেশীদের জন্য বন্ধ রয়েছে।

মালয়েশিয়া ভিসার দাম কত

বর্তমানে বাংলাদেশ থেকে মালয়েশিয়ার ভিসার দাম এবং সকল খরচ হচ্ছে ৭৮ হাজার ৯০০ টাকা। কিন্তু বাংলাদেশ এজেন্সি ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা নিচ্ছে। তাই আপনাদের মালয়েশিয়া যেতে হলে ৪ লক্ষ টাকা হতে ৫ লক্ষ টাকা খরচ হবে। তাই আপনারা যারা মালয়েশিয়াতে যেতে চাচ্ছেন আশা করি আপনারা জানতে পেরেছেন মালয়েশিয়া ভিসার দাম কত টাকা তার বিস্তারিত সকল তথ্য।

আরও পড়ুনঃ

বাংলাদেশ থেকে মালয়েশিয়ার দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশের রাজধানী ঢাকা বিমানবন্দর থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দর পর্যন্ত মালয়েশিয়ার দূরত্ব হচ্ছে ৩ হাজার ৮০০ কিলোমিটার। দীর্ঘ এই দূরত্ব ফলে বাংলাদেশ থেকে শুধুমাত্র বিমানের মাধ্যমে মালয়েশিয়া চলাচল করতে হয়। আপনি যদি বাংলাদেশ থেকে গাড়ির মাধ্যমে মালয়েশিয়া যেতে চান তাহলে 3,743 কিলোমিটার দূরত্ব মালয়েশিয়ার।

মালয়েশিয়া কলিং ভিসা নিয়ে কিছু কথা

বর্তমানে মালয়েশিয়ান কর্তৃপক্ষ বাংলাদেশীদের জন্য কলিং ভিসা বন্ধ করে দিয়েছে তাই বাংলাদেশিদের জন্য কলিং ভিসা চালু করলে আমার এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।  আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন মালয়েশিয়া ভিসা কবে খুলবে এবং মালয়েশিয়ার শ্রমিক নিয়োগ সম্পর্কিত বিস্তারিত সকল তথ্য। মালোশিয়া ভিসা কবে খুলবে এই সম্পর্কিত যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আপনারা কমেন্ট বক্সে জানাবেন আমি আপনাদের সকল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

Leave a Comment