ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, সম্মানিত পাঠক বৃন্দ আজকে আমরা আলোচনা করব ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া কত টাকা সেই বিষয়ে। বর্তমানে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে টাকা টু নরসিংদী ৭টি আন্তঃনগর ট্রেন চালু রেখেছে। এই ছাত্রী আন্তঃনগর ট্রেন নিয়মিত ঢাকা টু নরসিংদী চলাচল করছে। ঢাকা থেকে নরসিংদী যাওয়ার জন্য বেশিরভাগ যাত্রার বেছে নিয়ে থাকে কারণ বর্তমানে ট্রেন হচ্ছে নিরাপদ এবং আরামদায়ক বাহন।

আপনি যদি ঢাকা থেকে ট্রেনে করে নরসিংদী যান তাহলে কোন প্রকার যানজট ছাড়াই ঢাকা থেকে নরসিংদী যেতে পারবেন। বাংলাদেশের ট্রেনই একমাত্র মাধ্যম ঢাকা থেকে নরসিংদী যানজট মুক্ত চলাচল করা যায়। তাই আপনারা যারা ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচি এবং ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাদের জন্যই আজকের এই আর্টিকেল লেখা। আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা খুব সহজেই জানতে পারবেন ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া কত টাকা সে বিষয়ে।

ঢাকা টু নরসিংদী ট্রেনের নাম

যে সকল সম্মানিত যাত্রীগণ ঢাকা থেকে নরসিংদী ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তাদের আগে অবশ্যই জানতে হবে ঢাকা থেকে নরসিংদীর উদ্দেশ্যে কতগুলো আন্তঃনগর ট্রেন চলাচল করে? বর্তমানে বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে ঢাকা টু নরসিংদী রুটে ৭টি আন্তঃনগর ট্রেন চালু রেখেছে। এই ৭টি আন্তঃনগর ট্রেন নিয়মিত ঢাকা টু নরসিংদী চলাচল করে। তাহলে দেখে নেওয়া যাক বর্তমানের ঢাকা টু নরসিংদী চলাচলকৃত সকল আন্তঃনগর ট্রেনের নাম। এই ট্রেন গুলোর নাম  সম্পর্কে অনেকেই এখনো জানে না! তাই তাদের সুবিধার্থে ট্রেনের নামগুলো নিচে তুলে ধরা হলো —

  • এগারো  সিন্ধুর প্রভাতী (৭৩৭)
  • কিশোরগঞ্জ এক্সপ্রেস (৭৮১)
  • চট্রলা এক্সপ্রেস (৮০২)
  • এগারো সিন্ধুর গোধূলি (৭৪৯)
  • মহানগর এক্সপ্রেস (৭২২)
  • উপকূল এক্সপ্রেস (৭১২)
  • উপবন এক্সপ্রেস (৭৩৯)

নরসিংদী রেলস্টেশনের

ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে নরসিংদী আপনি যদি ট্রেনে চলাচল করতে চান তাহলে অবশ্যই আপনাকে আগে জানতে হবে ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী কারণ আপনি ট্রেনের সময়সূচি ছাড়া ঢাকা থেকে নরসিংদী চলাচল করতে পারবেন না। এবং আপনাকে আরো জানতে হবে ঢাকা থেকে নরসিংদীর উদ্দেশ্যে চলাচল কিন্তু ৭টি আন্তঃনগর ট্রেনের বিস্তারিত তথ্য।  তাই আপনারা যারা ঢাকা থেকে নরসিংদী ট্রেনের মাধ্যমে চলাচল করবেন তারা নিম্নলিখিত টেবিল থেকে ৭টি আন্তঃনগর ট্রেনের সময়সূচি দেখে নিন।

ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী

ক্রমিক নংট্রেনের নামছাড়ার সময়পৌছানোর সময়ছুটির দিন
০১এগারো  সিন্ধুর প্রভাতী(৭৩৭)০৭ঃ১৫ AM০৮ঃ২২ AMবুধবার
০২কিশোরগঞ্জ এক্সপ্রেস (৭৮১)১০ঃ৩০ AM১১ঃ৩৬ AMসোমবার
০৩চট্রলা এক্সপ্রেস (৮০২)০১ঃ৪৫ PM০২ঃ৫০ PMশুক্রবার
০৪উপকূল এক্সপ্রেস (৭১২)০৩ঃ১০ PM০৪ঃ১৮ PMমঙ্গলবার
০৫এগারো সিন্ধুর গোধূলি (৭৪৯)০৬ঃ৪৫ PM০৭ঃ৫৩ PMবন্ধ নাই
০৬মহানগর এক্সপ্রেস (৭২২)০৯ঃ২০ PM১০ঃ২৮ PMরবিবার
০৭উপবন এক্সপ্রেস (৭৩৯)১০ঃ০০ PM১১ঃ০৯ PMবুধবার

ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া

আপনি যদি ঢাকা থেকে নরসিংদী ট্রেনে চলাচল করেন তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া কত টাকা। কারণ আপনি যদি ট্রেনের ভাড়া সম্পর্কে না জানেন তাহলে আপনি টিকিট ক্রয় করার সময় অবশ্যই প্রতারিত হবেন। তাই আপনি যেনো প্রতারিত না হোন তার জন্য অবশ্যই আপনাকে ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া জানতে হবে। তাহলে দেখে নেওয়া যাক বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া কত টাকা সেই লিস্ট।

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন৬০ টাকা
শোভন চেয়ার৭০ টাকা
প্রথম আসন১০৪ টাকা
প্রথম বার্থ১৪৪ টাকা
স্নিগ্ধা চেয়ার১৩৩ টাকা
এসি সিট১৫৬ টাকা
এসি বার্থ২৩৬ টাকা

আরও পড়ুনঃ নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ঢাকা থেকে নরসিংদী কত কিলোমিটার দূরত্ব

আপনি যখনই এক স্থান থেকে অন্য স্থানে চলাচল করেন সর্বপ্রথম আপনি জেনে নিন সেই স্থানের দূরত্ব কত কিলোমিটার। তাই আপনারা যারা ঢাকা থেকে নরসিংদী চলাচল করেন ট্রেনের মাধ্যমে তারা জানতে চান ঢাকা থেকে নরসিংদী কত কিলোমিটার দূরত্ব? বর্তমানে আপনারা যারা ঢাকা থেকে নরসিংদী চলাচল করেন তারা জেনে রাখেন ঢাকা থেকে নরসিংদীর রেলপথ দূরত্ব হচ্ছে ৪৫ কিলোমিটার। তাই ঢাকা থেকে ট্রেনের মাধ্যমে নরসিংদী যেতে ১ ঘন্টা ৫ মিনিট থেকে ১ ঘন্টা ১৫ মিনিট পর্যন্ত সময় লাগে।

নরসিংদী রেলস্টেশনের

সর্বশেষ কথাঃ

আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারলেন ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া কত টাকা সেই বিষয়ে। এবং আরো জানতে পেরেছেন ঢাকা থেকে নরসিংদীর উদ্দেশ্যে কতগুলো আন্তঃনগর ট্রেন চলাচল করে ও ঢাকা থেকে নরসিংদী কত কিলোমিটার দূরত্ব সেই সম্পর্কে। আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে নরসিংদী ট্রেনের ভাড়া সম্পর্কে জানতে পেরেছেন।

Leave a Comment