কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা 2024

কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা | ১ দিনার = কত টাকা, এই পোস্টটিতে কুয়েত প্রবাসী আপনাদের স্বাগতম। আজকের লেখাটি পড়ে জানতে পারবেন কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা। কুয়েত দিনার থেকে বাংলাদেশ টাকার বিনিময় হার কত? আজ কুয়েতের দিনার রেট কত করে চলছে? কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় বিস্তারিত কুয়েত প্রবাসী বন্ধুদেরকে জানিয়ে দিবো।

বর্তমানে যে সকল বন্ধুরা কুয়েতে আছেন বা কুয়েতে প্রবাসী হিসেবে কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের বেশিরভাগ মানুষ জানতে চায় কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়। এছাড়াও আজকের আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন কুয়েতের ১ দিনার থেকে ১ হাজার দিনার  বাংলাদেশের কত টাকা হয়। তাহলে কুয়েত প্রবাসী বন্ধুরা চলেন দেখে নেওয়া যাক আজকে কুয়েতের টাকার রেট।

কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা

যে সকল বাংলাদেশী ভাইয়েরা উন্নত জীবনযাপনের জন্য এবং নিজের লাইফটাকে পরিবর্তনের জন্য বাংলাদেশ থেকে কুয়েতে প্রবাসী হিসেবে বসবাস করছেন। এবং বর্তমানে কুয়েতে প্রবাসী হিসেবে কর্মরত আছেন সেই সকল ভাইয়েরা ইন্টারনেটে খোঁজ করে থাকেন কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা। তাই আপনাদের সাথে এই পোষ্টের মাধ্যমে আলোচনা করবো  কুয়েতের দিনারের দাম বর্তমানে বাংলাদেশী টাকায় কত করে।

  • বর্তমানে  কুয়েতের ১ দিনারে বাংলাদেশী টাকায় ৩৮৩.৮৮ টাকা পাওয়া যাচ্ছে।

কুয়েতের দিনারের দাম বাংলাদেশি টাকায়

কুয়েত দিনার বাংলাদেশি টাকা
১ দিনার ৩৮৩.৮৮ টাকা
১০ দিনার ৩৮৩৮.৮ টাকা
১০০ দিনার ৩৮,৩৮৮ টাকা
১০০০ দিনার ৩৮৩,৮৮০ টাকা

কুয়েতের 1 টাকা বাংলাদেশের কত টাকা

এশিয়া মহাদেশের মধ্যপ্রাচ্যের দেশ হচ্ছে কুয়েত, পৃথিবীতে সবচাইতে সর্বোচ্চ টাকার মান হচ্ছে বর্তমানে কুয়েতের দিনারের মান। তাই যে সকল বাংলাদেশী ভাই ও বোনেরা কুয়েতে বসবাস করেন তাদের মনের মধ্যে একটি প্রশ্ন থাকে যে কুয়েতের 1 টাকা বাংলাদেশের কত টাকা। তাই আপনাদের জানার আগ্রহ জন্য আমার এই ওয়েবসাইট থেকে কুয়েতের 1 টাকা বাংলাদেশের কত টাকা জানিয়ে দেওয়া হলো।

  • বর্তমানে কুয়েতের ১ দিনারের দাম বাংলাদেশের ৩৮৩.৮৮ টাকা। 

কুয়েতের ১ দিনার বাংলাদেশের কত টাকা

বর্তমানে পৃথিবীতে যতগুলো দেশ আছে সবচাইতে কুয়েতের টাকার মান সবচাইতে বেশি তাই যে সকল বাংলাদেশী প্রবাসী কুয়েতে বসবাস করেন তারা জেনে খুশি হবেন যে আমার এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সামনে কুয়েতের ১ দিনার বাংলাদেশের কত টাকা সে বিষয়ে আলোচনা করবো। আপনারা এই আর্টিকেলের মধ্যে আরো জানতে পারবেন সর্বশেষ কুয়েতের দিনারের রেট কত?

বর্তমানে প্রচুর পরিমাণ বাংলাদেশি প্রবাসী কুয়েতে বসবাস করে এবং তারা ব্যাংকের মাধ্যমে বা বিকাশের মাধ্যমে বাংলাদেশের টাকা পাঠিয়ে থাকে তাই তাদের প্রতিদিন জানতে হয় কুয়েতের একদিনের বাংলাদেশের কত টাকা।

  • আজকে কুয়েতের ১ দিনারের মূল্য বাংলাদেশি টাকায় ৩৮৩.৮৮ টাকা।

আরও পড়ুনঃ মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

কুয়েত ১ টাকা বাংলাদেশের কত

যে সকল প্রবাসী কুয়েতে বসবাস করে তারা দিনরাত পরিশ্রম করে বাংলাদেশের রেমিটেন্স পাঠায়। তাই প্রতিটা প্রবাসী চাই যে তার পরিশ্রমের টাকা সঠিক একটি টাকার রেট পায়। তাই যে সকল কুয়েত প্রবাসী কুয়েতের ১ টাকায় বাংলাদেশের কত টাকা ইন্টারনেটে খোঁজ করে থাকেন। তারা অবশ্যই আমার এই পুরো আর্টিকেলটি পড়বেন আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে আমি উপস্থাপন করব কুয়েতের এক টাকা বাংলাদেশের কত টাকা।

  • বাংলাদেশ ব্যাংকে থেকে প্রকাশিত আজকের কুয়েতের ১ দিনার এর মূল্য হচ্ছে ৩৮৩.৮৮ বাংলাদেশি টাকা।

কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা

এশিয়া মহাদেশের আরব বিশ্বের একটি দেশ হচ্ছে কুয়েত, এই দেশে প্রচুর পরিমাণ খনিজ তেল আছে। তাই তারা প্রতি বছর প্রচুর পরিমাণ তেল বিক্রি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করে। এবং তাদের বিভিন্ন কাজের স্বার্থে বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ কর্মী নিয়োগ দিয়ে থাকে। তাই যে সকল কর্মী বাংলাদেশ থেকে কুয়েতে বসবাস করে তাদের প্রতি দিন একটি প্রশ্ন থাকে কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

  • বর্তমানে কুয়েতের ১ দিনারের দাম বাংলাদেশের ৩৮৩.৮৮ টাকা।

কুয়েত ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমানে বাংলাদেশে মুদ্রাস্থিতি চলতেছে তাই বর্তমানে কুয়েতের টাকার মান দিন দিন বৃদ্ধি পাচ্ছে।  তাই আপনারা যারা কুয়েতে বসবাস করেন এবং কুয়েত থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চান। তারা অবশ্যই ইন্টারনেটে খোঁজ করে থাকেন কুয়েতের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা? তাই কুয়েতে বসবাসকৃত ভাই ও বোনেরা আপনাদের সুবিধার্থে আমার এই ওয়েবসাইট থেকে আজকে জানিয়ে দেবো কুয়েতের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা।

কুয়েতের  দিনার  টাকা
১০০ দিনার ৩৮,৩৮৮ বাংলাদেশী টাকা

১ দিনার = কত টাকা

আপনারা জেনে খুশি হবেন যে কুয়েতের মুদ্রা কে দিনার বলা হয় তাই  যে সকল কুয়েত প্রবাসী ১ দিনার = কত টাকা সেই বিষয়ে জানেন না। সেই সকল কুয়েত প্রবাসীকে আজকে আমার এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিব ১ দিনার এ কত টাকা হয় বাংলাদেশি টাকায়। 

  • বর্তমানে আপনি যদি কুয়েত থেকে ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠান তাহলে আপনি কুয়েতের ১ দিনারে পাবেন = ৩৮৩.৮৮ টাকা।

কুয়েতের মুদ্রাকে কি বলা হয়

বর্তমানে উন্নত জীবনযাত্রার জন্য বাংলাদেশ থেকে অনেক ভাই ও বোনেরা কুয়েতে কাজের উদ্দেশ্যে গিয়ে থাকেন। তাই তারা ইন্টারনেটে খোঁজ করেন কুয়েতের মুদ্রার নাম কি? আপনারা জেনে খুশি হবেন যে বর্তমানে কুয়েতের মুদ্রার নাম হচ্ছে দিনার। এই দিনার পৃথিবীর সবচাইতে শক্তিশালী মুদ্রা ব্যবস্থা। বর্তমানে পৃথিবীতে যতগুলো মুদ্রা ব্যবস্থা চালু আছে তার মধ্যে সবচাইতে দিনারের মূল্য সবচাইতে বেশি।

5 thoughts on “কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা 2024”

  1. অনেক উপকারী একটা পোস্ট, ধন্যবাদ আপনাকে এই পোস্ট করার জন্য।

    Reply

Leave a Comment