কাতার যেতে কত টাকা লাগে | কাতার কোম্পানি ভিসা বেতন কত ২০২৪

কাতার যেতে কত টাকা লাগে | কাতার কোম্পানি ভিসা বেতন কত, যদি আপনি কাতার যাওয়ার জন্য পাসপোর্ট তৈরি করে থাকেন তাহলে অবশ্যই এই পোস্টটি আপনার জন্য কারণ আমার এই পোষ্টের মাধ্যমে কাতার যেতে কত টাকা লাগে এবং কাতার কোম্পানি ভিসার বেতন কত করে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।

বর্তমানে দেশে বেকার সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই বেকারত্ব দূর করার জন্য প্রচুর পরিমাণ বাংলাদেশি প্রবাসে যাচ্ছে। তাই যে সকল বাংলাদেশী প্রবাসের যাওয়ার ইচ্ছা পোষণ করছে তাদের প্রথম পছন্দ হচ্ছে কাতার তাই অবশ্যই প্রতিটি বাংলাদেশীকে জানতে হবে কাতার যেতে কত টাকা লাগে এবং কাতার কোম্পানি ভিসার বেতন কত টাকা।

কাতার যেতে কত টাকা লাগে

বেশ কিছুদিন কাতারের ভিসা বন্ধ থাকার পরে ২০২৩ সালে আবার কাতারের ভিসা চালু করেছে। তাই অনেকেই জানতে চায় কাতার যেতে কত টাকা লাগে। আপনি যদি কাতার যেতে চান তাহলে অবশ্যই আপনাকে আগে জানতে হবে বর্তমানে কাতারে কোন কোন ভিসা চালু রেখেছে কারণ আপনি যদি না জানেন কোন ভিসা চালু রেখেছে তাহলে কাতার যেতে পারবেন না। বর্তমানে কাতার সরকার বাংলাদেশীদের জন্য দুই প্রকার ভিসা চালু রেখেছে এক হচ্ছে টুরিস্ট ভিসা দুই হচ্ছে ওয়ার্ক পারমিট ভিসা। তাই আপনি কোন ভিসার উপরে কাতার যেতে চাচ্ছেন তার উপর নির্ভর করবে আপনার কত টাকা খরচ হবে।

আপনি যদি টুরিস্ট ভিসা নিয়ে কাতার যেতে চান তাহলে আপনার খরচ হবে ২ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ৩ লক্ষ ৫০ হাজার টাকা। এবং আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাতার প্রবেশ করতে চান তাহলে আপনার খরচ হবে ৫ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত। আপনি টুরিস্ট ভিসা বা ওয়ার্ক পারমিট ভিসাতে কাতার প্রবেশ করেন অবশ্যই আগে ভিসা চেক দিয়ে কাতার যাবেন।

বাংলাদেশ থেকে কাতার যেতে কত টাকা লাগে

আপনি যদি বাংলাদেশ থেকে কাতার যেতে চান তাহলে আপনাকে আগে জানতে হবে আপনি কোন ভিসার মাধ্যমে কাতার যেতে চাচ্ছেন। কারণ বর্তমানে কাতার যাওয়ার জন্য দুই ধরনের ভিসা চালু রয়েছে একটি হচ্ছে টুরিস্ট ভিসা অপরটি হচ্ছে ওয়ার্ক পারমিট ভিসা। তাই দুই ধরনের ভিসার জন্য বাংলাদেশীদের ডিমান্ড এক না তাই দুই ধরনের ভিসার জন্য খরচ দুই রকম। তাই ওয়ার্ক পারমিট ভিসায় কত টাকা লাগে এবং টুরিস্ট বিষয়ে কত টাকা লাগে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।

টুরিস্ট ভিসাঃ আপনি যদি বাংলাদেশ থেকে টুরিস্ট ভিসায় কাতারের উদ্দেশ্যে যেতে চান তাহলে আপনার খরচ হবে ২ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ৩ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত।

ওয়ার্ক পারমিট ভিসাঃ বাংলাদেশ থেকে যদি আপনি কাতার ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে যেতে চান তাহলে আপনার খরচ হবে ৫ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত। তাই আপনারা যারা ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাতারে যাবেন তারা অবশ্যই ভিসা চেক করে কাতার প্রবেশ করবেন।

কাতার কোম্পানি ভিসা বেতন কত

কাতারের বিভিন্ন সরকারি এবং বেসরকারি কোম্পানি বাংলাদেশ থেকে শ্রমিক নিয়োগ দিচ্ছে তাই অনেকেই জানতে চাই কাতার কোম্পানির ভিসার বেতন কত টাকা? বর্তমানে কাতার সরকার বাংলাদেশীদের জন্য নির্ধারিত একটি বেতন স্কেল নির্ধারণ করেছে যে বেতনের মাধ্যমে বাংলাদেশিরা সর্বনিম্ন ৩০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত বেতন পেয়ে থাকে। আপনি যদি ওভারটাইম করেন তাহলে অবশ্যই আপনার বেতন আরো বৃদ্ধি পাবে। তাই বলা যায় বর্তমানে কাতার একজন কোম্পানির ভিসার লোক সর্বনিম্ন ৩০ হাজার টাকা বেতন পাবে।

আরও পড়ুনঃ বাংলাদেশ টু কাতার বিমান ভাড়া কত টাকা এবং সময়সূচী

কাতার যেতে কত বছর বয়স লাগে

যারা বাংলাদেশ থেকে কাতারে যাবেন তাদের একটি কমন প্রশ্ন থাকে সবাই এই প্রশ্নের উত্তর জানতে চাই। অনেকে আছেন বাংলাদেশ থেকে কাতারে যাবেন কিন্তু কাতার যেতে কত বছর বয়স লাগে সেই বিষয়ে কোন ধারনা নেই। বর্তমানে আপনি যদি বাংলাদেশ থেকে কাতারে যেতে চান তাহলে আপনার সর্বনিম্ন বয়স লাগবে ২০ বছর অর্থাৎ বাংলাদেশ থেকে কাতারে যেতে হলে এনআইডি বা পাসপোর্টে আপনার বয়স হতে হবে ২০ বছর। আবার আপনার বয়স যদি ৩৮ বছরের বেশি হয় তাহলে আপনি কাতার প্রবেশ করতে পারবেন। এর অর্থ দাঁড়ালো আপনি ২০ বছর থেকে ৪০ বছরের মধ্যে কাতার প্রবেশ করতে পারবেন শুধুমাত্র ওয়ার্ক পারমিট ভিসার ক্ষেত্রে।

সর্বশেষ কথাঃ

সম্মানিত প্রিয় পাঠক ভাই ও বোনেরা আপনারা যদি এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে থাকেন আশা করি বাংলাদেশ থেকে কাতার যেতে কত টাকা লাগে এবং কাতার কোম্পানি ভিসা বেতন কত টাকা সেই সম্পর্কে পুরো ধারণা পেয়েছেন। এবং আমার এই আর্টিকেলের মাধ্যমে আরো জানতে পেরেছেন কাতার যেতে কত বছর বয়স লাগে সেই সম্পর্কে। তো প্রিয় পাঠক ভাই ও বোনেরা আপনারা যদি এরকম আরো বিভিন্ন দেশের প্রয়োজনীয় তথ্যের প্রয়োজন হয় তাহলে অবশ্যই আপনারা আমার এই ওয়েবসাইটে ভিজিট করুন।

Leave a Comment