চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

Rate this post

চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা, চুয়াডাঙ্গা জেলায় থেকে বেশিরভাগ লোক এখন যশোর জেলায় ট্রেনে যাতায়াত করতে চায়। তাই চুয়াডাঙ্গা জেলা থেকে যে সকল যাত্রীগণ যশোর জেলার যাতায়াত করবেন তাদের অবশ্যই প্রয়োজন হবে চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা।

বর্তমানে ট্রেন যোগাযোগব্যবস্থা সবচাইতে নিরাপদ যানবাহন। তাই প্রতিদিন চুয়াডাঙ্গা থেকে যশোরের উদ্দেশ্যে প্রচুর যাত্রী চলাচল করে। তাই বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে চুয়াডাঙ্গা রেল স্টেশন থেকে যশোর রেল স্টেশন এর উদ্দেশ্যে অনেকগুলো ট্রেন সার্ভিস দিয়ে যাচ্ছে। তাই বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা প্রকাশ করা হলো।

চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচী

চুয়াডাঙ্গা রেল স্টেশন থেকে যশোর রেল স্টেশন পর্যন্ত সাতটি আন্তঃনগর ট্রেন চালু রয়েছে। এই সকল আন্তঃনগর ট্রেনে আপনারা খুব সহজেই চুয়াডাঙ্গা থেকে যশোর যাতায়াত করতে পারবেন। আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনগুলোতে যাতায়াতের অনেকগুলো সুবিধা রয়েছে তাই যাত্রীদের প্রথম পছন্দ আন্তঃনগর ট্রেনগুলো। বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে এই আন্তঃনগর ট্রেনগুলোর সাপ্তাহিক বন্ধ রেখেছে এই সাপ্তাহিক বন্ধের তালিকা আমরা আর্টিকেলে পেয়ে যাবেন।

চুয়াডাঙ্গা থেকে যশোর যে আন্তঃনগর ট্রেনগুলো চলে সেই সকল ট্রেনের নাম হচ্ছে কপোতাক্ষ এক্সপ্রেস (716), সুন্দরবন এক্সপ্রেস (726), রুপসা এক্সপ্রেস (728), সীমান্ত এক্সপ্রেস (748), সাগরদিঘী এক্সপ্রেস (762), চিত্রা এক্সপ্রেস (764) এবং বেনাপোল এক্সপ্রেস (796)। এই এক্সপ্রেস ট্রেন গুলো বিভিন্ন সময় চুয়াডাঙ্গা থেকে যশোর উদ্দেশ্যে ছেড়ে যায়। আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনারা খুব সহজে জানতে পারবেন চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচী।

ট্রেনের নামছাড়ার সময়পৌঁছানোর সময়ছুটির দিন
কপোতাক্ষ এক্সপ্রেস (716)05:00 PM06:16 PMমঙ্গলবার
সুন্দরবন এক্সপ্রেস (726)02:41 PM04:20 PMবুধবার
রুপসা এক্সপ্রেস (728)03:44 PM05:17 PMবৃহস্পতিবার
সীমান্ত এক্সপ্রেস (748)01:24 AM02:51 AMসোমবার
সাগরদিঘী এক্সপ্রেস (762)09:16 AM10:48 AMসোমবার
চিত্রা এক্সপ্রেস (764)12:55 PM02:20 PMসোমবার
বেনাপোল এক্সপ্রেস (796)05:35 AM07:05 AMবুধবার

চুয়াডাঙ্গা থেকে যশোর মেইল ট্রেনের সময়সূচী

চুয়াডাঙ্গা থেকে যশোর যেতে আন্তঃনগর ট্রেন চালু আছে এবং আন্তঃনগর ট্রেনগুলোতে খুব দ্রুত চুয়াডাঙ্গা থেকে যশোরে যাওয়া যায়। কিন্তু বাংলাদেশ সরকার যাত্রীদের কম খরচে নিরাপদ ভ্রমণের জন্য তিনটি মেইল ট্রেন চুয়াডাঙ্গা থেকে যশোর রোডে চালু করেছে। এই মেইল ট্রেনগুলোতে আন্তঃনগর ট্রেনের থেকে ভাড়া অনেক কম তাই যাত্রীরা খুব স্বাচ্ছন্দে চলাচল করতে পারে।

চুয়াডাঙ্গা থেকে যশোর রেল রোডে যে মেইল ট্রেন গুলো চালু হয়েছে সেগুলোর নাম হচ্ছে মহানন্দ এক্সপ্রেস (16), রকেট এক্সপ্রেস (24) এবং নকশিকাঁথা এক্সপ্রেস (26)। এই মেইল ট্রেন গুলো বিভিন্ন সময় চুয়াডাঙ্গা রেলস্টেশন থেকে যশোর উদ্দেশে ছেড়ে যায় নিচের লিস্ট অনুযায়ী আপনারা দেখে নিন চুয়াডাঙ্গা থেকে যশোর মেইল ট্রেনের সময়সূচী।

ট্রেনের নামছাড়ার সময়পৌঁছানোর সময়ছুটির দিন
মহানন্দ এক্সপ্রেস (16)11:42 AM02:40 PMনাই
রকেট এক্সপ্রেস (24)07:54 PM10:25 PMনাই
নকশীকাঁথা এক্সপ্রেস (26)05:41 PM08:00 PMনাই

চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেন ভাড়া

চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের ভাড়ার তালিকা, চুয়াডাঙ্গা থেকে যশোর রেল রোডে সাতটি আন্তঃনগর এক্সপ্রেস এবং তিনটি মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। চলাচলকৃত ট্রেনগুলোর ভাড়া বাংলাদেশ রেল মন্ত্রণালয় নির্ধারণ করে দিয়েছে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষজনের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে টিকিট ভাগ করে দিয়েছে। তাই আপনার পছন্দমত ক্যাটাগরি থেকে ট্রেনের টিকিট সংগ্রহ করুন নিচে চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের ভাড়ার তালিকা প্রকাশ করা হলো।

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন৮০ টাকা
শোভন চেয়ার১০০ টাকা
প্রথম সিট১৩০ টাকা
প্রথম ব্যর্থ১৯৫ টাকা
স্নিগ্ধা১৬০ টাকা
এসি সিট১৯৫ টাকা
এসি ব্যর্থ২৯০ টাকা

চুয়াডাঙ্গা থেকে যশোর কত কিলোমিটার

চুয়াডাঙ্গা থেকে যশোরের রেল পথ দূরত্ব হচ্ছে ৮৫ কিলোমিটার। সাধারণত চুয়াডাঙ্গা রেলস্টেশন থেকে যশোর রেলস্টেশনে একটি ট্রেন চলাচল করতে সময় লাগে ২ ঘন্টা ২০ মিনিট থেকে ২ ঘন্টা ৩০ মিনিট পর্যন্ত। তাই আপনারা যারা চুয়াডাঙ্গা থেকে যশোর কত কিলোমিটার জানতে চাচ্ছেন তাদের জানাচ্ছি চুয়াডাঙ্গা থেকে যশোর রেলপথ দূরত্ব ৮৫ কিলোমিটার।

আরও পড়ুনঃ চুয়াডাঙ্গা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

যাত্রীদের উদ্দেশ্যে কিছু কথা

যাত্রীদের উদ্দেশ্যে একটি কথায় থাকবে কখনো বিনা টিকিটে রেল ভ্রমণ করবেন না আপনারা সব সময় চেষ্টা করবেন টিকিট কেটে ট্রেনে ভ্রমণ করার জন্য। বাংলাদেশ রেল হচ্ছে আমাদের সম্পত্তি তাই আমাদের প্রতিটি সচেতন নাগরিকের উচিত বাংলাদেশের রেলের সম্পদ সঠিকভাবে ব্যবহার করার জন্য।

আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা সবাই জানতে পারছেন চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা। যদি আপনারা আমার এই আর্টিকেলের মাধ্যমে সঠিক তথ্য পেয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধবের সাথে আমার এই পোস্টটি শেয়ার করে দিবেন। যাতে করে তারা চুয়াডাঙ্গা থেকে যশোর ট্রেনের সময়সূচি এবং ভাড়ার তালিকা জানতে পারে।

Leave a Comment