ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম | আবেদন করুন খুব সহজে 2024

ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম | আবেদন করুন খুব সহজে 2024, পশ্চিম ইউরোপ মহাদেশের একটি রাষ্ট্র হচ্ছে ইতালি। ইউরোপীয় ইউনিয়নভুক্ত একটি দেশ ইতালি। বাংলাদেশের প্রত্যেকটা মানুষের ইতালি যাওয়ার জন্য একটি স্বপ্ন থাকে। কারণ বর্তমানে অন্য দেশের তুলনায় ইতালিতে পরিশ্রম কম এবং ইনকাম বেশি করা যায়। ইতালিতে রয়েছে বিভিন্ন রকম সুযোগ সুবিধা যার জন্য বাংলাদেশিরা ইতালিতে যাওয়ার জন্য প্রচুর আগ্রহ নিয়ে থাকে।

ইতালি একটি কৃষি প্রধান দেশ সেই দেশে প্রচুর পরিমাণ কৃষিকাজ হয়ে থাকে তাই বাংলাদেশ থেকে যারা ইতালিতে যেতে চায় তারা ইতালিতে গিয়ে কৃষি কাজ করতে পারবেন। বিশেষ করে বর্তমানে ইতালিতে কৃষি কাজের অনেক চাহিদা তাই বাংলাদেশ থেকে প্রতিবছর ইতালিতে কৃষি শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। তাই যারা বাংলাদেশ থেকে ইতালিতে কৃষি কাজের ভিসাতে যায় তারা বিভিন্ন ক্ষেতে খামারে কাজ করে থাকে।

তা আপনারা যারা বাংলাদেশ থেকে ইতালিতে কৃষি ভিসাতে যেতে চান তাদের অবশ্যই ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করতে হবে। কিন্তু বাংলাদেশের অনেকেই জানেন না ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম কিভাবে পূরণ করতে হয়। তাই আপনারা আমার এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়লে খুব সহজেই ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম  পূরণের সকল তথ্য জানতে পারবেন।

ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

প্রতিবছর ইতালি সরকার থেকে কৃষি শ্রমিক নিয়োগের জন্য সার্কুলার দিয়ে থাকে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইতালির কৃষি শ্রমিক নিচ্ছে এবং বাংলাদেশ থেকেও বর্তমানে ইতালিতে কৃষি কাজের জন্য শ্রমিক যাচ্ছে। ইতালি সরকার ২০২৪ সালে নতুন করে কৃষিকাজের জন্য শ্রমিক নিয়োগ দিয়েছে। তাই আপনারা যারা কৃষি কাজের জন্য ইতালি যেতে চাচ্ছেন তাদের অবশ্যই ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করতে হবে। আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে আগামী ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে ইতালিতে কৃষি ভিসার জন্য আবেদন গ্রহণ করা হবে। তাহলে চলেন দেখে নেওয়া যাক কিভাবে আবেদন ফরম পূরণ করা হয়।

  • প্রথমে আপনাকে যেকোন একটি google ব্রাউজারে গিয়ে (https://visa.vfsglobal.com)এই লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • এরপরে একটি ফর্ম আসবে যেখানে আপনি আপনার বিস্তারিত তথ্য দিয়ে ফরমটি পূরণ করতে হবে এবং সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করে আপনার ফর্মটি আবেদন করতে হবে।
  • এরপর আপনার ফরমটি সরকারি ভাবে যাচাই-বাছাই করা হবে যদি আপনি কৃষি কাজের জন্য টিকে যান তাহলে আপনি ইতালিতে যেতে পারবেন।

ইতালি ভিসা খরচ

অন্যান্য দেশের ভিসা পাওয়ার থেকে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ ইতালির ভিসা পাওয়া অনেকটাই কঠিন। কারণ ইউরোপের অন্যান্য দেশের তুলনায় ইতালি অনেক উন্নত একটি রাষ্ট্র তাই বাংলাদেশ থেকে সবাই ইতালিতে যেতে চায়। কিন্তু ইতালিতে ভিসা করতে গেলে অনেক টাকা খরচ হয়। বর্তমানে বাংলাদেশ থেকে ইতালিতে ভিসার মাধ্যমে যেতে সর্বনিম্ন ১২ লক্ষ টাকা পর্যন্ত লাগে। এবং আপনি যদি কোন এজেন্সির মাধ্যমে ইতালি ভিসা করতে চান তাহলে আপনার সর্বনিম্ন খরচ হবে ১২ লক্ষ টাকা। তাই বলা যায় ইতালিতে ভিসার খরচ হচ্ছে ১২ লক্ষ টাকা থেকে ১৫ লক্ষ টাকা পর্যন্ত।

ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

ইতালি এগ্রিকালচার ভিসা

আপনি যদি বাংলাদেশ থেকে সরকারিভাবে ইত্যালিতে এগ্রিকালচার ভিসা পেতে চান তাহলে অনেক কম খরচে আপনি ইতালিতে যেতে পারবেন। প্রতিবছর ইতালি সরকার এগ্রিকালচার ভিসার সার্কুলার দিয়ে থাকে তাই আপনারা যদি সেই ভিসায় আবেদন করেন এবং যদি সেই আবেদনে নির্বাচিত হন তাহলে খুব কম খরচে এগ্রিকালচার বিষয়ে ইতালিতে যেতে পারবেন। বর্তমানে এগ্রিকালচার ভিসার মধ্যে দুটি ক্যাটাগরি আছে একটি হচ্ছে সিজিনাল ভিসা এবং আরেকটি হচ্ছে নন সিজিনাল ভিসা। আপনি যদি কোন এজেন্সির মাধ্যমে ইতালিতে এগ্রিকালচার ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার খরচ হবে সর্বনিম্ন ১৫ লক্ষ টাকা। সময়ের ব্যবধানে এই খরচের টাকা কম বেশি হতে পারে।

ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম

ইতালির ভিসা আবেদন লিংক ২০২৪

আপনি যদি ইতালিতে ভিসা আবেদন করতে চান তাহলে অবশ্যই আপনাকে সর্বপ্রথম ইতালির অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। কারণ অনেক সময় দেখা গিয়েছে নকল লিংক এর মাধ্যমে বিভিন্ন তথ্য সাবমিট করে ভিসা পাওয়া যায় না। তাই অবশ্যই আপনাকে সর্বপ্রথম ইতালির অফিসিয়াল লিংকে ইতালির ভিসা আবেদন করতে হবে। আপনারা নিম্নলিখিত লিংক থেকে দেখে নিন ইতালির অফিসিয়াল ভিসা আবেদন লিংক।

  • আপনারা এই অফিশিয়াল লিংকে (https://visa.vfsglobal.com) প্রবেশ করে খুব সহজেই ইতালির জন্য ভিসা আবেদন করতে পারবেন।

ইতালি কৃষি ভিসা বেতন কত

বর্তমান সময়ের সবাই কাজ শুরু করার আগে সেই কাজের পারিশ্রমিক কত টাকা সেই সম্পর্কে জানার চেষ্টা করে। অনেকেই আছেন ইতালির কৃষি ভিসার কাজের জন্য আবেদন করছেন কিন্তু ইতালি কৃষি ভিসা বেতন কত টাকা সেই সম্পর্কে অনেকেই জানেনা। সাধারণত ইতালিতে আপনার কাজের অভিজ্ঞতা দেখে আপনার বেতন নির্ধারিত হবে এবং ইতালি সরকার আপনার কাজের জন্য সর্বনিম্ন একটি বেতন নির্ধারণ করে দিয়েছে।

তিতালি তো বর্তমানে সে দেশের সরকার একজন কৃষি শ্রমিকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করেছে ১০০০ ইউরো। যা বাংলাদেশী টাকা সর্বনিম্ন ১ লক্ষ ২০ হাজার টাকা আসে। যদি আপনি ইতালিতে কৃষি কাজে ওভারটাইম করেন তাহলে আপনার বেতন আরো বেশি হবে তাই বর্তমানে বলা যায় ইতালিতে কৃষি ভিসাতে  বেতন সর্বনিম্ন ১ লক্ষ ২০ হাজার টাকা থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত।

আরও পড়ুনঃ ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদন এর বিস্তারিত সকল তথ্য

ইতালি কৃষি ভিসা পেতে কি কি লাগে

আপনি বাংলাদেশ থেকে যেকোন দেশে যেতে চাইলে অবশ্যই আপনার কিছু কাগজপত্র প্রয়োজন হবে তেমন ইতালিতে কৃষি ভিসা পেতে হলেও আপনার কিছু কাগজপত্র প্রয়োজন। তাই কোন কোন কাগজপত্র ইতালিতে কৃষি ভিসা পেতে হলে লাগবে তার একটি লিস্ট নিম্নে প্রকাশ করা হলো।  কারণ সঠিক ডকুমেন্ট ছাড়া আপনি কখনোই ইতালির ভিসা পাবেন না। ইতালিতে কৃষি ভিসা পাওয়ার আগে অবশ্যই আপনাকে নিম্নের লিস্ট অনুযায়ী কাগজপত্র গুলো জমা দিতে হবে।

  • ৬ মাস মেয়াদ বৈধ পাসপোর্ট।
  • ২ কপি পাসপোট সাইজের ছবি।
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
  • চেয়ারম্যানের সনদপত্র।
  • পুলিশ ক্লিয়ারেন্সের সনদ।
  • কৃষি কাজের অভিজ্ঞতার সনদপত্র।

সর্বশেষ কথা

আপনারা যারা বাংলাদেশ থেকে ইতালি যেতে চান এবং ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করতে চান আশা করি আমার এই আর্টিকেলের মাধ্যমে পড়ে তারা খুব সহজেই ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করতে পারবেন।  আমরা এই আর্টিকেলের মাধ্যমে মাধ্যমে সম্পূর্ণ সঠিক নিয়মে ইতালি কৃষি ভিসা ২০২৪ আবেদন ফরম পূরণ করার নিয়ম ও ওয়েবসাইটের নাম উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ আর্টিকেল পড়েছেন এবং গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন।

Leave a Comment