টাংগাইল টু ঢাকা বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা ২০২৪

(27-03-2024) টাংগাইল টু ঢাকা বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা, আজকে আমার এই পোষ্টের মাধ্যমে টাংগাইল জেলার সকল যাত্রীদের জন্য বাসের তথ্য দেওয়ার চেষ্টা করবো। যে সকল যাত্রীগণ টাঙ্গাইল টু ঢাকা রোডের সমস্ত তথ্য পেতে আগ্রহী রয়েছেন সেই সকল যাত্রীরা আমার এই লেখাটি পড়বেন। আমার এই লেখাটির মাধ্যমে সম্মানিত যাত্রীগণ জানতে পারবেন টাঙ্গাইল থেকে কি কি বাস এবং সেই বাসগুলো কখন ঢাকার উদ্দেশ্যে চলাচল করে।

টাঙ্গাইল থেকে ঢাকা বাসের সময়সূচী ও ভাড়া

টাঙ্গাইল একটি প্রসিদ্ধ জেলা এই জেলার মানুষ খুব সহজ সরল এবং অতিথি প্রিয় মানুষ। বাংলাদেশের মধ্য অঞ্চলে এই জেলাটি অবস্থিত ঢাকা বিভাগে যতগুলো জেলা রয়েছে তার মধ্যে আয়তনের দিক দিয়ে টাঙ্গাইল সব থেকে বড় জেলা এবং জনসংখ্যার দিক দিয়ে দ্বিতীয় বৃহত্তম জেলা। যে সকল যাত্রী টাঙ্গাইল থেকে ঢাকা বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমার এই পুরো আর্টিকেলটি পড়বেন।

টাংগাইল টু ঢাকা বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা

সম্মানিত যাত্রীগণ আপনারা যারা টাংগাইল টু ঢাকা এই রোডে চলাচল করেন তাদের জন্য আমার এই পোস্টটি লিখলাম। টাঙ্গাইল জেলার থেকে যে সকল সম্মানিত যাত্রীগণ ঢাকার উদ্দেশ্যে বাসে চলাচল করতে চাচ্ছেন তারা অবশ্যই টাংগাইল টু ঢাকা বাসের সময়সূচী এবং ভাড়ার তালিকা জেনে নিবেন আমার এই পোষ্টের মাধ্যমে নিচে দেওয়া তথ্য অনুযায়ী আপনারা টাঙ্গাইল টু ঢাকা বাসে চলাচল করতে পারবেন।

সকাল সন্ধ্যা এসি বাস টাঙ্গাইল

টাঙ্গাইল থেকে ঢাকা পর্যন্ত যে কয়েকটি বাস চলাচল করে তার মধ্যে অন্যতম বাস হচ্ছে সকালসন্ধ্যা এসি বাস। সকালসন্ধ্যা এসি পরিবহনের বেশ কয়েকটি বাস টাংগাইল টু ঢাকা রুটে চলাচল করে। সকাল সন্ধ্যা এসি বাস প্রথম টিপ সকাল ৬ টায় টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড থেকে ঢাকা কল্যাণপুর এর উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং বাসটি সকাল ৯ টা ১০ মিনিটে ঢাকা কল্যাণপুর বাস স্ট্যান্ডে এসে তার যাত্রা শেষ করে।
  • সকাল সন্ধ্যা বাস সার্ভিসের দ্বিতীয় বাস টাংগাইল টু ঢাকা এই রুটে চলাচল করে এই বাসটি সকাল ৭ টা ৩০ মিনিটে টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড হতে ঢাকা কল্যাণপুর পর্যন্ত যাত্রা করার উদ্দেশে টাংগাইল থেকে ছেড়ে যায় এবং বাসটি ঢাকা কল্যাণপুরে এসে যাত্রা শেষ করে সকাল ১০ টা ৩০ মিনিটে।
  • সকাল সন্ধ্যা এসি বাস সার্ভিসের তৃতীয় বাস রয়েছে যে বাসটি সকাল ৭ টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে টাঙ্গাইল থেকে ছেড়ে যায়। টাঙ্গাইল থেকে ছেড়ে যাওয়া এই বাসটি সকাল ১০ঃ৫০ মিনিটে ঢাকা কল্যাণপুর বাস স্ট্যান্ডে গিয়ে পৌঁছায়।
  • সকাল সন্ধ্যা বাস কম্পানি প্রথম বাসটি দুপুর ২টা ৪০ মিনিটে টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড থেকে কল্যাণপুর বাস স্ট্যান্ড এর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বিকেল ৪ টা ৪০ মিনিটে কল্যাণপুরে পৌঁছায়।
  • সকাল সন্ধ্যা বাস কোম্পানির দ্বিতীয় বাসটি বিকেল ৩ঃ৪০ মিনিটে টাঙ্গাইল বাস স্ট্যান্ড থেকে ছেড়ে যায় এবং এসি বাসটি কল্যাণপুর বাস স্টেশনে ৬ টা ৪০ মিনিটে গিয়ে পৌঁছে।
  • সকাল সন্ধ্যার তৃতীয় নাম্বার বাসট টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড  সন্ধ্যা ০৬ টা ৪৫ মিনিটে ঢাকার কল্যানপুর বাস স্ট্যান্ডের উদ্দেশ্যে ছেড়ে যায়  এবং সন্ধ্যা ৮ টা ৪৫ মিনিটে ঢাকাতে এসে পৌঁছায়।

সোনিয়া এন্টারপ্রাইজ টাঙ্গাইল

সোনিয়া এন্টারপ্রাইজ এর এসি বাস ঢাকা টু টাঙ্গাইল রুটে চলাচল করে  সোনিয়া এন্টারপ্রাইজ এর একটি বাস প্রতিদিন সকাল ১০ঃ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়  এবং ঢাকাতে এসে পৌঁছায় দুপুর ১২ঃ৩০ মিনিটে।
সোনিয়া এন্টারপ্রাইজে নন এসি বাস গুলো  টাংগাইল, করটিয়া, সাভার, কল্যাণপুর রোডে চলাচল করে। সনি এন্টারপ্রাইজের নন এসি বাস গুলো প্রতিদিন সকাল ৭টায়, সকাল ১১ টায় , দুপুরে ১টায়, বিকেল ৩টায়,  সন্ধ্যা ৫ টায় ঢাকার উদ্দেশ্য টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড থেকে ছেড়ে আসে।

নিরালা পরিবহন টাঙ্গাইল

টাঙ্গাইল জেলার সবচেয়ে জনপ্রিয় পরিবহন এই নিরালা পরিবহন বর্তমানে নিরালা পরিবহন নন এসি বাস সার্ভিস দিয়ে থাকে। নতুন বাস স্ট্যান্ড থেকে প্রতি ৩০ মিনিট পরপর একটি করে বাস ঢাকার উদ্দেশ্যে চলাচল করে।

টাঙ্গাইল জেলার সবচাইতে বড় পরিবহন সংস্থা হচ্ছে নিরালা পরিবহন এই পরিবহনের ব্যানারে  সবচাইতে  বেশি  বাস  চলাচল  করে। নিরালা পরিবহনের বাসগুলো চেয়ার কোচ সার্ভিস দিয়ে থাকে।  তাই টাঙ্গাইল জেলার সবচাইতে বেশি যাত্রী পরিবহন করে নিরালা পরিবহন এর বাসগুলো।

ধলেশ্বরী পরিবহন টাঙ্গাইল

ধলেশ্বরী পরিবহন এই পরিবহনের নামটি টাঙ্গাইল জেলার ধলেশ্বরী নদী হতে নামকরণ হয়েছে ধলেশ্বরী পরিবহন টাঙ্গাইল জেলার নিরালা পরিবহনের পরেই জনপ্রিয় । ধলেশ্বরী পরিবহনের বাস গুলো চেয়ারকোচ সার্ভিস দিয়ে থাকে এবং ধলেশ্বরী পরিবহন প্রতিদিন সকাল ৬ টা থেকে ১ ঘন্টা পর পর রাত ১০ টা পর্যন্ত ঢাকার উদ্দেশ্যে চলাচল করে। বর্তমানে নিরালো পরিবহনের পরে ধলেশ্বরী পরিবহনের অবস্থান বর্তমানে ধলেশ্বরী পরিবহন দিন দিন উন্নতির দিকে যাবার চেষ্টা করছে।

ঝটিকা পরিবহন টাঙ্গাইল

ঝটিকা পরিবহনের বেশ কয়েকটি বাস টাংগাইল টু ঢাকা এ রুটে চলাচল করে দিনের বিভিন্ন সময় টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড থেকে ঢাকার উদ্দেশ্যে এই পরিবহনের বাস চলাচল করে। যেহেতু এগুলো লোকাল বাস তাই তাদের যাতায়াতে সময় একটু বেশি লাগে। ঝটিকা পরিবহনের বাস গুলো টাঙ্গাইল থেকে গাজীপুর রোডে সবচাইতে বেশি চলাচল করে এই পরিবহনের বাস ভাড়া অনেক কম তাই টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশ্যে অনেক যাত্রীগণ চলাচল করে।

টাঙ্গাইল টু ঢাকা বাসের ভাড়া

এখন আপনাদের উদ্দেশ্যে আমরা টাংগাইল টু ঢাকা রুটে চলাচলকারী প্রত্যেকটি বাসের আলাদা আলাদাভাবে ভাড়া উল্লেখ করবো।

  • সকাল সন্ধ্যা এন্টারপ্রাইজ তাদের  এসি বাসে টিকিট মূল্য নির্ধারণ করেছে ৪০০ টাকা 
  • সোনিয়া এন্টারপ্রাইজ তাদের  এসি বাসে টিকিট মূল্য নির্ধারণ করেছে ৪০০ টাকা।
  • নিরালা পরিবহন নন এসি চেয়ার কোচ সার্ভিসের টিকিট মূল্য নির্ধারণ করেছে ২৫০ টাকা।
  • এছাড়াও ধলেশ্বরী পরিবহন এবং ঝাটিকা পরিবহন লোকাল বাস সমূহ টাংগাইল টু ঢাকা এই রুটে চলাচলকারী যাত্রীদের জন্য টিকিট মূল্য নির্ধারণ করেছে ২০০ টাকা।
আরও পড়ুনঃ

সর্বশেষ কথাঃ

যে সকল সম্মানিত জাতিগুণ আপনারা টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশ্যে বাসে চলাচল করবেন তারা অবশ্যই অপরিচিত কোন ব্যক্তির দেওয়া খাবার বা পানি খাবেন না। বর্তমানে বাসের মধ্যে বিভিন্ন সময়ের মলম পার্টির খপ্পরে সবকিছু হারিয়ে ফেলেন তাই আপনারা সবসময় চেষ্টা করবেন অপরিচিত কোন ব্যক্তির দেওয়া খাবার না খাওয়ার।

আপনাদের জন্য আমার এই ওয়েবসাইট থেকে সকল প্রকার যানবাহনের ভাড়ার তালিকা এবং সময়সূচী প্রকাশ করবো যে ভাড়ার তালিকায় কোন সময়সূচির অনুযায়ী আপনারা খুব সহজে বিভিন্ন জায়গায় যাতায়াত করতে পারবেন তাই আপনারা প্রতিদিন আমার এই ওয়েবসাইটে ভিজিট করবেন।

Leave a Comment