বিআরটিসি বাসের টিকিট কাউন্টার নাম্বার এবং ঠিকানা জেনে নিন ২০২৪

বিআরটিসি বাসের টিকিট কাউন্টার নাম্বার এবং ঠিকানা জেনে নিন, বিআরটিসি বাস কোম্পানি হলো বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত একটি প্রতিষ্ঠান। তাই আপনাদেরকে বিআরটিসি কম্পানির সম্পর্কে বেশি কিছু বলতে হবেনা। সবাই বিআরটিসি বাস কোম্পানির সম্পর্কে অবগত আছেন এবং খুব ভালো করে জানেন যে এই সরকারি কোম্পানিটি কত সুন্দর সেবা প্রদান করে।

বর্তমানে আমরা লক্ষ্য করছি যে সম্মানিত যাত্রীগণ বিভিন্ন বাসের টিকিট কাউন্টার নাম্বার জানার আগ্রহ  আছে তাই আমরা আজকে দেশের সর্ববৃহৎ বাস কম্পানি বিআরটিসি’র সকল তথ্য আমার এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরবো।

সম্মিলিত জাতিগণ আপনারা আগেই শুনেছেন হয়তো বিআরটিসি বাস কোম্পানি হচ্ছে রাষ্ট্রায়ত্ত একটি প্রতিষ্ঠান অর্থাৎ সরকার দ্বারা পরিচালিত একটি বাস কম্পানি। বাংলাদেশ সরকার থেকে 1961 সালে এই বিআরটিসি কোম্পানি বাংলাদেশের যাত্রা শুরু করে এবং 1971 সালে স্বাধীনতার পরবর্তী সময়ে বাংলাদেশ সরকার থেকে এই কোম্পানিটিকে সরকারি মর্যাদা প্রদান করে।

বিআরটিসি বাসের সারাদেশব্যাপী রুটের তালিকা

সম্মানিত যাত্রীগণ আপনাদের আগেই বলেছি বিআরটিসি একটি রাষ্ট্রায়ত্ত বাস কম্পানি। বর্তমানে এই বাস কোম্পানিটি দেশের সর্বত্রই সেবা প্রদান করে যাচ্ছে। বিআরটিসি বাস কোম্পানিগুলো বিভিন্ন জেলা শহর হতে বিভিন্ন জেলা শহরে তাদের সার্ভিস প্রদান করে থাকে। বিআরটিসি বাস কোম্পানি বর্তমানে দেশব্যাপী প্রত্যেকটি জেলায় তাদের বাস সার্ভিস চালু রেখেছে।

বর্তমানে বিআরটিসি বাস কোম্পানি সারাদেশব্যাপী তাদের বাস সার্ভিস প্রদান করে আসছে এবং অত্যন্ত সুনামের সাথে তাদের বাস সার্ভিস প্রদান করে আসছে। যদিও বিভিন্ন সময় বিভিন্ন যাত্রীদের কাছ থেকে বিআরটিসি বাস কোম্পানির বিরুদ্ধে অনেক ধরনের অভিযোগ শুনতে পাওয়া যায়। কিন্তু সেই অভিযোগগুলো সরকার আমলে নিয়ে বর্তমানে সরকার চেষ্টা করতেছে সুন্দর একটি বাস সার্ভিস উপহার দেওয়ার জন্য।

যেহেতু বাংলাদেশের অন্যতম বৃহত্তম একটি বাস কোম্পানি হচ্ছে বিআরটিসি বাস কোম্পানি।  তাই সকল স্তরে প্রশাসনিকভাবে তদারকি করা যায় না! তার জন্য বিভিন্ন সময় অনেক অভিযোগ আসে যে বিষয়গুলো সমাধান করতে দেরি হয়।

সম্মানিত যাত্রীগণ আপনারা জেনে খুশি হবেন যে বর্তমানে বিআরটিসি বাস কোম্পানির মোড ভার্সন হচ্ছে ১৫০০ এর উপরে এবং সামনে আরো ৫০০ থেকে ৮০০ বাস বাংলাদেশ সরকার থেকে ক্রয় করার জন্য প্রসেসিং চলতেছে। বর্তমানে বিআরটিসি বাস গুলো যাত্রীদের জন্য এসি বাস সার্ভিস চালু করেছে।

বিআরটিসি বাস প্রধান কার্যালয়

সম্মানিত যাত্রীগণ অনেকে আছেন আপনারা বিআরটিসি বাসের প্রধান কার্যালয়ের ঠিকানা ইন্টারনেটে খোঁজ করে থাকেন। বিআরটিসি বাস কোম্পানিটি সরকারি প্রতিষ্ঠান এই কোম্পানিটির ফুল নাম হচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন। তাই আপনারা যারা বিআরটিসি বাসের প্রধান কার্যালয় খোঁজ করে থাকেন তার অবশ্যই তথ্যগুলো দেখে নিবেন।

  • বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন ভবন, ২১ রাজ,উক এভি,নিউ, মতি,ঝিল, ঢাকা- ১০০০
  • ফোন: ৪১০৫১৩৩৭ ও ৪১০৫১৩৪৮
  • ফ্যাক্স: ৯৫৫৫৭৮৮
  • ইমেইল [email protected]

বিআরটিসি বাসের টিকিট কাউন্টার নাম্বার

যে সকল সম্মানিত জাতিগণ আপনারা আমার এই আর্টিকেলটি পড়তেছেন তাদের জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন বিআরটিসি বাসের টিকিট কাউন্টার নাম্বার।

আরও পড়ুনঃ টাংগাইল টু ঢাকা বাসের সময়সূচী ও ভাড়া

বিআরটিসি কমলাপুর বাস কাউন্টার ঢাকা

আপনারা যারা কমলাপুর বাস কাউন্টার স্টেশনে অপেক্ষা করতেছেন এবং কমলাপুর বিআরটিসি বাস কাউন্টার নাম্বার সংগ্রহ করতে চাচ্ছেন তারা নিচের এই নাম্বারটি করে নিন – 73208 35

বিআরটিসি বাস কাউন্টার ফার্মগেট

প্রিয় সম্মানিত যাত্রীবৃন্দ আপনাদের আনন্দের সাথে জানাচ্ছি যে আপনারা যারা বিআরটিসি বাস কাউন্টার ফার্মগেটের নাম্বার সংগ্রহ করতে চাচ্ছেন তারা খুব সহজেই আমার এই পোস্ট থেকে নাম্বারটি সংগ্রহ করতে পারবেন।

  • ফার্মগেট তেজতুরী বাজার, ঢাকা- 1215 , ফোন নাম্বারটি হল – 02 95 54 350

বিআরটিসি বাস কাউন্টার গাজীপুর

যে সকল সম্মানিত যাত্রীগণ গাজীপুরে অবস্থান করিতেছেন তারা অবশ্যই গাজীপুর বিআরটিসি বাস কাউন্টারের মোবাইল নাম্বার খোঁজ করিতেছেন তার অতি সহজেই আমার এই পোস্টটি থেকে গাজীপুর বিআরটিসি নাম্বারটি সংগ্রহ করতে পারেন।

  • সালনা, জয়দেবপুর রোড, গাজীপুর, ফোন নাম্বার – 01964 9464 21

বিআরটিসি বাস কাউন্টার কল্যাণপুর বাস ডিপো

প্রিয় পাঠক বৃন্দ আপনারা অনেকেই জানেন যে বিআরটিসি এর সবচাইতে বড় বাস কাউন্টার হচ্ছে কল্যাণপুর। সারা বাংলাদেশ থেকে ঢাকাতে যত বাস প্রবেশ করে সব বাস এসে কল্যাণপুর থাম তাই আপনারা যারা কল্যানপুর ফুট ওভারব্রীজ এর টিকিট কাউন্টার এর মোবাইল নাম্বার খোঁজ করিতেছেন।

  • কল্যাণপুর বাস কাউন্টারের নাম্বার – 02 900 2531

বিআরটিসি বাস কাউন্টার মতিঝিল বাস ডিপো

বর্তমানে মতিঝিলে রয়েছে বিআরটিসি’র বাস কাউন্টার আপনারা যারা নিয়মিত মতিঝিল থেকে বিআরটিসি বাসে চলাচল করেন তারা অবশ্যই মতিঝিল বিআরটিসি বাস কাউন্টারের নাম্বারটি সংগ্রহ করে রাখেন।

  • মতিঝিল বিআরটিসি’র কাউন্টারের ফোন নাম্বার – 02 9333 803

বিআরটিসি রংপুরের সকল বাস কাউন্টারের নাম্বার

প্রিয় পাঠক আপনারা এই অংশের মাধ্যমে জানতে পারবেন রংপুর এলাকার বিআরটিসি বাসের সকল টিকিট কাউন্টারের নাম্বার এবং ঠিকানা তাই আর কথা না বাড়িয়ে চলেন আমরা দেখে নেই রংপুর বিআরটিসি বাসের সকল কাউন্টারের নাম্বার।

বিআরটিসি বাস কাউন্টার রংপুর বাস ডিপো

যে সকল যাত্রীগণ আপনারা রংপুর থেকে বিভিন্ন জায়গায় যাতায়াত করতে চাচ্ছেন তারা অবশ্যই রংপুরের বিআরটিসি কাউন্টারের নাম্বারটি সংগ্রহ করে রাখুন।

  • রংপুর বিআরটিসি বাস কাউন্টার ডিপো, রংপুর – 5400
  • বিআরটিসি বাস কাউন্টার রংপুর ফোন নাম্বার – 017 5149 74 41

বিআরটিসি বাস কাউন্টার মেডিকেল মোড় রংপুর

আপনারা যারা রংপুর মেডিকেল কলেজ মোড় থেকে বিআরটিসি বাসে চলাচল করবেন তারা অবশ্যই নিচের এই নাম্বারটি সংগ্রহ করে রাখুন। কখনো যদি প্রয়োজন হয় তাহলে এই নাম্বারের সাথে যোগাযোগ করে আপনারা রংপুর মেডিকেল মোড় থেকে বিভিন্ন জায়গায় যেতে পারবেন।

  • রংপুর মেডিকেল মোড় বিআরটিসি ফোন নাম্বার – 017 85 39 74 39

বিআরটিসি বাস কাউন্টার জলঢাকা কাউন্টার, নীলফামারী

সম্মানিত যাত্রীগণ আপনারা যারা নীলফামারী জেলার জলঢাকা বিআরটিসি বাস কাউন্টার থেকে বিভিন্ন জায়গায় যেতে চাচ্ছেন তারা অবশ্যই নিচের মোবাইল নাম্বারটি সংগ্রহ করতে পারেন।

  • জলঢাকা বিআরটিসি বাস কাউন্টার ফোন নাম্বার – 017 23 24 27 40

বিআরটিসি বাস কাউন্টার দেবিগঞ্জ

দেবিগঞ্জ থেকে বিআরটিসি বাসে যাত্রীরা দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করে। যে  সকল সম্মানিত যাত্রীগণ দেবীগঞ্জ থেকে বিআরটিসি বাসে চলাচল করেন তারা দেবিগঞ্জ বিআরটিসি বাস কাউন্টারের ফোন নাম্বার সংগ্রহ করে রাখেন।

  • দেবিগঞ্জ বি আর টি সি ফোন নাম্বার – 017 61 30 30 56

বিআরটিসি বাস কাউন্টার পঞ্চগড়

আপনারা যারা পঞ্চগড় জেলা থেকে বিভিন্ন জেলায় যাতায়াত করতে চাচ্ছেন তারা অবশ্যই পঞ্চগড় বিআরটিসি পাশে চলাচল করবেন। যদি আপনাদের কারো পঞ্চগড় জেলার বিআরটিসি বাসের ফোন নাম্বার লাগে তাহলে অবশ্যই আপনারা  আমার এই পোস্টটি থেকে পঞ্চগড় জেলার বিআরটিসি বাস কাউন্টারের নাম্বারটি সংগ্রহ করে।

  • বিআরটিসি বাস কাউন্টার পঞ্চগড় ফোন নাম্বার – 017 11 30 85 35

বিআরটিসি বাস কাউন্টার রাজশাহী মেন কাউন্টার

সবুজ নগরী রাজশাহীতে যে সকল যাত্রীগণ বসবাস করেন এবং নিয়মিত রাজশাহী বিআরটিসি থেকে দেশের বিভিন্ন জেলায় চলাচল করেন তাদের অবশ্যই রাজশাহীর বিআরটিসি’র মেন কাউন্টারের নাম্বার প্রয়োজন। তাই আপনাদের জন্য আমার এই লেখার মাধ্যমে রাজশাহী বি আর টি সির বাস কাউন্টারের নাম্বার প্রকাশ করলাম।

  • রাজশাহী বি আর টি সির বাস কাউন্টার এর ফোন নাম্বার – 017 77 32 20 07

বিআরটিসি বাস কাউন্টার খুলনা

আপনারা যারা খুলনা বিআরটিসি বাস কাউন্টার থেকে বিভিন্ন স্থানে যেতে চান এবং খুলনা বিআরটিসি বাস কাউন্টারের ফোন নাম্বার পোস্ট করিতেছেন তারা অবশ্যই আমার এই পোস্ট থেকে বিআরটিসি এর বাস কাউন্টারের নাম্বারটি সংগ্রহ করুন।

  • খুলনা বিআরটিসি বাসের ডিপোর কাউন্টারের নাম্বার, চক্রা স্টিল রোড – 017 11 30 85 35

বিআরটিসি টিকিট কাউন্টার নাম্বার ব্রাহ্মণবাড়িয়া

ইন্টারনেটের মাধ্যমে আপনারা যারা ব্রাহ্মণবাড়িয়ার বিআরটিসি বাস কাউন্টারের নাম্বার খোঁজ করতেছেন তারা অবশ্যই এই নাম্বারটি দেখে নিবেন

  • ব্রাহ্মণবাড়িয়া বিআরটিসি বাস কাউন্টার নাম্বার – 017 64 08 23 95

বিআরটিসি বাস নিয়ে কিছু কথা

যে সকল সম্মানিত যাত্রীগণ বিআরটিসি বাসে চলাচল করেন তারা অবশ্যই বাসের নিয়ম কারণ মেনে চলাচল করবেন। বাংলাদেশ সরকার থেকে স্বল্পমূল্যে অধিক সুবিধা সম্বলিত বাস সার্ভিস চালু করেছে যে বাস সার্ভিসটির নাম হচ্ছে বিআরটিসি বাস সার্ভিস। এই বিআরটিসি বাস সার্ভিসের মাধ্যমে আপনারা দেশের বিভিন্ন জেলায় থেকে বিভিন্ন জেলায় ভ্রমণ করতে পারবেন খুব  স্বল্পমূল্যে।

Leave a Comment